‘আপত্তিকর পোস্ট-কমেন্ট মুছতে আসছে অ্যাপস’

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০১:৩১, শনিবার, ৭ মে, ২০২২, ২৪ বৈশাখ ১৪২৯

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, বিটিআরসির মাধ্যমে বিভিন্ন অনলাইন পোর্টালের আপত্তিকর পোস্ট ও কমেন্ট মুছে ফেলার জন্য একটি অ্যাপস তৈরির পরিকল্পনা রয়েছে। এর বাইরে দেশের চার লাখ অ্যাকাউন্ট ফেসবুকের সঙ্গে ব্যবসায় যুক্ত থাকায় এটি বন্ধ করার কথা বলা যাচ্ছে না। তবে ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে নিয়মিত আলোচনা চলছে।

তিনি আরো বলেন, বর্তমানে ফেসবুকের বিভিন্ন পোস্ট রিপোর্ট করে তা মুছে ফেলার ক্ষেত্রে আমাদের সফলতার হার এখন ৪০ ভাগ। আগে এ সফলতার হার ছিল ৫ ভাগ।

‘সামাজিক যোগাযোগ মাধ্যমে মৌলবাদীদের সাম্প্রদায়িক জিহাদ প্রতিরোধ’ শীর্ষক এক ওয়েবিনারে মন্ত্রী এসব কথা বলেন। একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির প্রতিষ্ঠাতা আহ্বায়ক শহিদ জননী জাহানারা ইমামের ৯৩তম জন্মবার্ষিকী উপলক্ষে এর আয়োজন করে সংগঠনটি।

এ সময় শহিদ জননী জাহানারা ইমামের প্রতি শ্রদ্ধা জানিয়ে মোস্তাফা জব্বার বলেন, স্বাধীনতাবিরোধীমুক্ত অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে শহিদ জননী জাহানারা ইমামের কর্মজীবন আমাদের কাছে পাথেয়। তিনি যে পথ দেখিয়ে গেছেন সেই পথে আমরা চলছি।

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবিরের সভাপতিত্বে আলোচ্য বিষয়ে ধারণাপত্র পাঠ করেন অনলাইন অ্যাক্টিভিস্ট মারুফ রসুল।

এতে বক্তব্য রাখেন ব্যারিস্টার তুরিন আফরোজ, চলচ্চিত্র নির্মাতা শাকিল রেজা ইফতি, সর্ব ইউরোপীয় নির্মূল কমিটির সভাপতি তরুণ কান্তি চৌধুরী, সুইডেন প্রবাসী সাব্বির খান, অনলাইন অ্যাক্টিভিস্ট সুইজারল্যান্ড প্রবাসী অমি রহমান পিয়াল, ভারতের সমাজকর্মী তাপস দাস, ভারতের অনলাইন অ্যাক্টিভিস্ট সালমান আখতার, শহিদ সন্তান আসিফ মুনীর তন্ময়, ব্লগার অ্যান্ড অনলাইন অ্যাক্টিভিস্ট নেটওয়ার্কের সভাপতি ড. কানিজ আকলিমা সুলতানা প্রমুখ।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


প্রধানমন্ত্রীর সঙ্গে যুক্তরাষ্ট্রের উচ্চপর্যায়ের বাণিজ্য প্রতিনিধি দলের বৈঠক

রেমালের প্রভাবে ঝড়বৃষ্টি থাকবে আগামীকাল পর্যন্ত

জলোচ্ছ্বাসে তলিয়ে যেতে পারে ১৫ জেলা

বেনজীর আহমেদের কোম্পানি-ফ্ল্যাট জব্দের নির্দেশ

জলোচ্ছ্বাসে তলিয়ে গেছে সুন্দরবন

ড. ইউনূসের বিরুদ্ধে দুদকে অভিযোগ গ্রামীণ ব্যাংকের

রেমালের কারণে কক্সবাজার ও কলকাতার সকল ফ্লাইট বাতিল

সন্ধ্যায় আছড়ে পড়তে পারে রেমালের অগ্রভাগ

ইউনূসের বিরুদ্ধে অবৈধভাবে সাড়ে ৯ কোটি টাকা ঋণ দেওয়ার অভিযোগ

চলতি অর্থবছর কোনো চাল আমদানি করা হয়নি

কোন দেশে কেন্দ্রীয় ব্যাংকে সাংবাদিক ঢুকতে পারেন, প্রশ্ন মন্ত্রীর

সবাইকে দ্রুত আশ্রয়কেন্দ্রে যাওয়ার অনুরোধ দুর্যোগ প্রতিমন্ত্রীর