জাতিসংঘের 'জনসেবা পদক' পাচ্ছে বাংলাদেশ

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০১:০৬, সোমবার, ১৩ ডিসেম্বর, ২০২১, ২৮ অগ্রহায়ণ ১৪২৮

ডেস্ক নিউজ : স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিব শতবর্ষে জাতিসংঘ সেবা পদক পেতে যাচ্ছে বাংলাদেশ। নারীর ক্ষমতায়ন এবং জনকল্যাণমূলক কাজে অনবদ্য অবদান রাখায় এ পুরষ্কার পাচ্ছে।

আজ সোমবার (১৩ ডিসেম্বর) এ পদক গ্রহণ করবেন বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। অনুষ্ঠানটি দুবাইয়ের মদিনাতুল জুমেরার এক রাজকীয় অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে।

নারীর ক্ষমতায়ন এবং জনকল্যাণমূলক কাজে অনবদ্য অবদান রাখায় বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়কে বিশেষ সম্মাননায় ভূষিত করতে যাচ্ছে ইউনাইটেড নেশনস সিভিল সার্ভিস। জাতিসংঘের এ পুরস্কার গ্রহণের জন্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বর্তমানে দুবাইয়ে অবস্থান করছেন। এ পুরস্কারকে বাংলাদেশের বড় প্রাপ্তি বলে উল্লেখ করেন তিনি।

দুবাইয়ের মদিনাতুল জুমেরায় এক রাজকীয় হলরুমে জাতিসংঘের পক্ষ থেকে এ পুরস্কার প্রদান অনুষ্ঠানে দুবাই ও আমিরাতের রাজপরিবারের সদস্য ছাড়াও জাতিসংঘের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

এদিকে এই পুরস্কার প্রাপ্তি বাংলাদেশের ভাবমূর্তি অনেকখানি উজ্জ্বল করবে বলে মত আমিরাতে নিযুক্ত রাষ্ট্রদূত আবু জাফরের। অনুষ্ঠানে বিশ্ব নেতাদের সামনে বাংলাদেশের অবদানকে সুন্দরভাবে তুলে ধরতে প্রস্তুতি নিয়েছে বাংলাদেশ দূতাবাস।

 

 

 

Share This Article