ঈদযাত্রায় অতীতের যেকোন সময়ের চেয়ে সড়ক-মহাসড়কের অবস্থা ভালো : ওবায়দুল কাদের

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১১:১৮, শুক্রবার, ২৯ এপ্রিল, ২০২২, ১৬ বৈশাখ ১৪২৮

নিজস্ব প্রতিবেদক : অতীতের যে কোনও সময়ের চেয়ে সড়কের অবস্থা এখন ভালো বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (২৯ এপ্রিল) রাজধানীর গাবতলী বাস টার্মিনালে ঈদে ঘরমুখো যাত্রীদের ঈদযাত্রা পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, গাজীপুরে রাস্তায় যে ধরনের সমস্যা ছিল, এবার তা অনেকটাই সমাধান হয়েছে। উত্তরবঙ্গে যাত্রার পথে যে সমস্যাটি হয় সেই পরিপ্রেক্ষিতে ওইসব এলাকার রাস্তায় তিনটি ফ্লাইওভার খুলে দেওয়া হয়েছে। বঙ্গবন্ধু সেতুর এদিকে যে আরেকটি সমস্যা হয় সেটিও আর একটি দুর্ভোগের জায়গা সেখানে আমরা নলকা এলাকায় সমস্যার সমাধানে কাজ করেছি। 

পরিবহন সংশ্লিষ্টদের সচেতন হওয়ার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, ‘অনেক সময় রাস্তায় ভিড় দেখলেই অনেক গাড়ি রং রোডে (উল্টোপথে) যাওয়া শুরু করে। দু'চারটা গাড়িও রং রোডে ঢুকে গেলে পুরো এলাকা যানজটের সৃষ্টি হয়। যাদের যে দায়িত্ব তা যথাযথভাবে পালন করলে অনেকটাই সমস্যার সমাধান থেকে উত্তরণ সম্ভব। তাহলেই ঈদে যাত্রা দুর্ভোগ থেকে স্বস্তির হবে।

ওবায়দুল কাদের বলেন, ‘এবার এসব বিষয়ে কঠোরভাবে মনিটরিং করা হচ্ছে। রাস্তার বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় খোঁজখবর নিচ্ছেন। ঈদে ঘরমুখো মানুষের রাস্তায় যেন কোন জনদুর্ভোগের সৃষ্টি না হয় সে বিষয়টি তিনি দেখভাল করছেন। গার্মেন্টস মালিকরা আমাদের আশ্বস্ত করেছিল, তারা ধাপে ধাপে গার্মেন্টস ছুটি দেবে। আশা করি, তারা কথা দিয়ে কথা রাখবে।

বাড়তি ভাড়া নেওয়ার বিষয়ে মন্ত্রীকে অবহিত করা হলে এ বিষয়ে তিনি বলেন, ‘বিআরটিএর ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে।’ কেউ অতিরিক্ত ভাড়া নিলে বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেটদের শরণাপন্ন হওয়ার পরামর্শ দেন তিনি।

Share This Article


‘রাতেই বাসা-বাড়িতে ব্রডব্যান্ড ইন্টারনেট চালু হতে পারে’

‘রাষ্ট্রের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণাকারীদের আইনের আওতায় আনা হবে’

চার দফা না মানলে আট দফা নিয়ে কথা বলার সুযোগ নেই

প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

ইউনূসের বিবৃতি রাষ্ট্রবিরোধী

তালিকা হচ্ছে গা-ঢাকা দেওয়া আওয়ামী লীগ নেতাদের

আত্মগোপনে বিএনপি নেতা-কর্মীরা

কোটা পদ্ধতির যৌক্তিক সংস্কার আনা এখন সময়ের দাবি: আরেফিন সিদ্দিক

আন্দোলনকারীদের থেকে ইতিবাচক বার্তা পেয়েছি: তথ্য প্রতিমন্ত্রী

নিরাপত্তার স্বার্থে শিক্ষার্থীদের নিজগৃহে অবস্থানের অনুরোধ শিক্ষা মন্ত্রণালয়ের

‘কোটা সংস্কার নিয়ে প্রয়োজনে সংসদে আইন পাস হতে পারে’

মহাসড়ক অবরোধ করে রাবি শিক্ষার্থীদের বিক্ষোভ