ঢাকা নগর পরিবহনে’ থাকবে ১৫৭ বাস ; মেয়র তাপস

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:৪৩, সোমবার, ১৩ ডিসেম্বর, ২০২১, ২৮ অগ্রহায়ণ ১৪২৮
আতিকুল ইসলাম ও শেখ ফজলে নূর তাপস
আতিকুল ইসলাম ও শেখ ফজলে নূর তাপস

নিজস্ব প্রতিবেদক: ঢাকার গণপরিবহনে শৃঙ্খলা আনার লক্ষে ‘ঘাটারচর থেকে মতিঝিল হয়ে কাচপুর পর্যন্ত’১৫৭টি বাস নিয়ে চালু হবে '‘ঢাকা নগর পরিবহন’। বাস রুট র‌্যাশনালাইজেশনের কার্যক্রমে এ পরিবহন ব্যবস্থা চালু হবে। প্রায় ২১ কিমি দৈর্ঘ্যের এ রুটে আগামী ২৬ ডিসেম্বর থেকে বাস চালু করতে চায় বাস রুট র‌্যাশনালাইজেশনের জন্য গঠিত কমিটি।

এর আগে বাস ১২০টি বাস নিয়ে ঢাকা নগর পরিবহন গঠন করার কথা জানিয়েছিল রুট র‌্যাশনালাইজেশন কমিটি। বাস রুট র‌্যাশনালাইজেশন কমিটির সভাপতি ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস জানfন,  পরীক্ষামূলক এ রুটে ৮ ব্যক্তি ও কোম্পানি ১৫৭ বাস দেওয়ার আগ্রহ দেখিয়েছে।

তিনি জানান, জাহান এন্টারপ্রাইজ ১০০টি, ট্রান্স সিলভা ৩৮টি, ইকবাল এন্টারপ্রাইজ দুটি, এমএল লাভলি পরিবহন চারটি, রজনীগন্ধা পরিবহন একটি, মোস্তফা হেলাল কবির ছয়টি, মোহাম্মদ ওলিউল্লাহ একটি এবং এইচ আর ট্রান্সপোর্ট এজেন্সি পাঁচটি বাস পরিচালনার করতে সম্মতি দেখিয়েছে। প্রতিষ্ঠানগুলো পরীক্ষামূলক রুটে বাস পরিচালনা করতে বাস রুট র‌্যাশনালাইজেশন কার্যক্রম বাস্তবায়নে সাচিবিক দায়িত্ব পালনকারী ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের (ডিটিসিএ) অফিসে তাদের আগ্রহপত্র জমা দিয়েছে।

মেয়র তাপস বলেন, "আমরা ১৯তম সভায় ১২ ডিসেম্বর সময়সীমা নির্ধারণ করে বেসরকারি ব্যক্তি ও প্রতিষ্ঠানকে বাস রুট র‌্যাশনালাইজেশন কার্যক্রমে অংশগ্রহণের আহ্বান জানিয়েছিলাম। সেই আহ্বানে সাড়া দিয়ে নির্ধারিত সময়ের মধ্যে আট ব্যক্তি ও প্রতিষ্ঠান তাদের আগ্রহ প্রকাশ করেছে। বিষয়টি বেশ ইতিবাচক ও উৎসাহব্যঞ্জক বলেও মনে করেন তিনি। তাপস আরও জানান, এসব আগ্রহপত্র যাচাই বাছাই শেষে এ রুটে প্রয়োজনীয় বাসের অনুমোদন দেওয়া হবে।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article