তুরস্কে বঙ্গবন্ধুর ভাস্কর্য ও উদ্যান উদ্বোধন হচ্ছে আজ

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ০৯:৩১, সোমবার, ১৩ ডিসেম্বর, ২০২১, ২৮ অগ্রহায়ণ ১৪২৮
তুরস্কে বঙ্গবন্ধুর ভাস্কর্য
তুরস্কে বঙ্গবন্ধুর ভাস্কর্য

নিজস্ব প্রতিবেদক: তুরস্কের রাজধানী আঙ্কারায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আবক্ষ ভাস্কর্য এবং তাঁর নামে একটি উদ্যান গড়ে তোলা হয়েছে। ১৩ (সোমবার) ডিসেম্বর এগুলো উদ্বোধন করা হবে। 

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলামের প্রচেষ্টায় এটি বাস্তবায়ন হচ্ছে। এতে আঙ্কারার ও ঢাকার মেয়র এবং তুরস্ক ও বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী উপস্থিত থাকবেন।

 

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম জানান, ১৩ ডিসেম্বর তুরস্কের রাজধানী আঙ্কারায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি আবক্ষ ভাস্কর্য ও উদ্যান উদ্বোধন করা হবে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে দুই দেশের মেয়রের প্রচেষ্টায় আমরা এটি বাস্তবায়ন করছি। 

তিনি বলেন, ‘পর্যায়ক্রমে প্রতিটি দেশে বঙ্গবন্ধুর আবক্ষ ভাস্কর্য পৌঁছে দেওয়ার জন্য আমি কাজ করে যাবো। পাশাপাশি আঙ্কারার সঙ্গে কীভাবে সিস্টার কনসার্ন হিসেবে কাজ করা যায়, সে বিষয়ে আমরা দুই মেয়র বৈঠক করবো।’

এরইমধ্যে রবিবার (১২ ডিসেম্বর) মেয়র আতিক তুরস্কের স্থানীয় সময় সকাল ১০টায় ইস্তান্বুল থেকে আঙ্কারার উদ্দেশে রওনা দিয়েছেন। তিনি গত ১০ ডিসেম্বর তুরস্কের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন।  আগামী ১৪ ডিসেম্বর তার দেশে ফেরার কথা রয়েছে।

ডিএনসিসি মেয়র জানান, তুরস্কে অবস্থানকালে আঙ্কারার মেয়রের সঙ্গে অর্থনীতি, শিক্ষা, সংস্কৃতি, খেলাধুলা, বিজ্ঞান, প্রযুক্তি, শিল্প ও বাণিজ্য প্রভৃতি বিষয়ে পারস্পরিক সহযোগিতার জন্য গুরুত্বপূর্ণ বৈঠকে মিলিত হবেন তিনি। তার আশা, এই সফরের মাধ্যমে তুরস্কের সঙ্গে বাংলাদেশের বিদ্যমান সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় হবে।

মেয়র আরও জানান, ঢাকার বনানী এলাকায় তুরস্কের জাতির জনকের নামে কামাল আতাতুর্ক সরণি রয়েছে। ওই সড়কের পাশে অবস্থিত পার্কটিও কামাল আতাতুর্কের নামে নামকরণের সিদ্ধান্ত হয়েছে সম্প্রতি।

Share This Article


বিএনপি এখন আবোলতাবোল বলছে: আইনমন্ত্রী

ঈদ ঘিরে জমজমাট ভৈরবের জুতাশিল্প, ২০০ কোটি টাকার বাণিজ্যের সম্ভাবনা

উৎসবমুখর পরিবেশে চলছে ট্রেনযাত্রা

পাহাড়ে ‘কেএনএফ’ সন্ত্রাসী গোষ্ঠী আসলে কারা?

মানুষের স্বাস্থ্যের অধিকার উপলব্ধি করা গুরুত্বপূর্ণ: সায়মা ওয়াজেদ

মেট্রো রেলের ভাড়ায় ভ্যাট বসানোর কোন সিদ্ধান্ত নেয়া হয়নি : ওবায়দুল কাদের

ঈদের ফিরতি যাত্রার ১৫ এপ্রিলের টিকিট বিক্রি শুরু

সমর্থন অব্যাহত রাখার অঙ্গীকার জানিয়ে ফিলিস্তিনের প্রেসিডেন্টকে চিঠি প্রধানমন্ত্রীর

এলএনজি ভোজ্যতেল কেনাসহ ১০ প্রস্তাব অনুমোদন, ব্যয় ৩১১২ কোটি

কমলো এলপি গ্যাসের দাম

১৯২ রানের বড় হারে সিরিজ শেষ করল বাংলাদেশ

রূপপুরে আরেকটি পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের জন্য রোসাটমের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান