রাত ০৯:২০, মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২, ১ ভাদ্র

ছাত্রদল নেতা পেলেন নৌকা

এনামুল
এনামুল

জেলা প্রতিনিধি, শেরপুর

পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৫ জানুয়ারি। এই নির্বাচনকে ঘিরে শেরপুরের ঝিনাইগাতী উপজেলার সাতটি ইউনিয়নে আওয়ামী লীগ থেকে দেওয়া হয়েছে দলীয় মনোনয়ন। যেখানে সাবেক ছাত্রদল নেতা এবং মাদক মামলার আসামি পেয়েছেন নৌকার মনোনয়ন। এ নিয়ে উপজেলাজুড়ে চলছে গুঞ্জন।

 

জানা গেছে, শেরপুরের ঝিনাইগাতী উপজলার ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে ৪ ডিসেম্বর আওয়ামী লীগের মনােনয়ন বাের্ডের সভায় নৌকার প্রার্থী চূড়ান্ত করা হয়। এর মধ্যে কাংশাতে বর্তমান চেয়ারম্যান জহুরুল হক, ধানশাইলে তৌফিকুর রহমান এনামুল, নলকুড়াতে আক্তারুজ্জামান জামি, গৌরীপুরে বর্তমান চেয়ারম্যান হাবিবুর রহমান মন্টু, ঝিনাইগাতী সদরে শাহাদাৎ হাসেন, হাতীবান্ধায় ওবাইদুল ইসলাম ও মালিঝিকান্দায় মােজাম্মেল হককে নৌকার মনোনয়ন দেওয়া হয়েছে।

এদিকে ধানশাইল ইউপিতে নৌকার মনােনয়ন দেওয়া হয়েছে ধানশাইল ইউনিয়ন ছাত্রদলের সদ্য বিলুপ্ত কমিটির সাংগঠনিক সম্পাদক তৌফিকুর রহমান এনামুলকে। তিনি কিছুদিন আগে শেরপুর জেলা আদালত এলাকা থেকে বিদেশি মদসহ আটক হয়ে হাজতবাস করেন।

ধানশাইল ইউনিয়নের ৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শাহিনুর ইসলাম বলেন, আমার বাড়ির পাশেই এনামুলের বাড়ি। আমি জানি সে ইউনিয়ন ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক ছিল। এছাড়া সে মাদক মামলার আসামি। তার পুরাে পরিবারও বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত। ত্যাগী আওয়ামী লীগ নেতাদের বাদ দিয়ে সে কীভাবে দলীয় মনােনয়ন পায়? আমরা তার মনােনয়ন বাতিল চাই।

ঝিনাইগাতী উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি আব্দুল মান্নান জানান, তৌফিকুর রহমান এনামুল ধানশাইল ইউনিয়ন ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক ছিল। ওই কমিটি আমার সময় অনুমোদিত।

এ বিষয়ে ধানশাইল ইউপিতে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী তৌফিকুর রহমান এনামুলের সঙ্গে যােগাযােগ করা হলে তার ব্যবহৃত নম্বরটি বন্ধ পাওয়া যায়। এরপর তার পরিবারের সদস্যরা জানান, তিনি ব্যক্তিগত কাজে ঢাকায় আছেন।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম আমিরুজ্জামান লেবু ক্ষােভ প্রকাশ করে বলেন, আমার স্বাক্ষর জাল করে উপজেলা আওয়ামী লীগ সভাপতি প্রার্থীদের প্রস্তাব কেন্দ্রে পাঠিয়েছেন। এ বিষয়ে আমি কিছু জানি না।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম আব্দুল্লাহল ওয়ারেজ নাঈম  জানান, ইউনিয়ন আওয়ামী লীগ থেকে যে তালিকা দেওয়া হয়েছে আমি সেটাই জেলা আওয়ামী লীগের মাধ্যমে কেন্দ্রে পাঠিয়েছি। 

Share This Article


শুদ্ধাচার পুরস্কার প্রদান করেছে ইউসিবি

ছাত্রলীগ নেতাকর্মীদের পেটানোর ঘটনায় তদন্ত কমিটি

সিআইডি প্রধান হলেন মোহাম্মদ আলী মিয়া

যুক্তরাষ্ট্র চাইছে ইউক্রেনের দ্বন্দ্ব বাড়াতে: পুতিন

আলিয়া-কারিনা

আলিয়া অন্তঃসত্ত্বা, যা বললেন কারিনা...

ওয়াসার পানির শুল্ক নির্ধারণের ব্যাখ্যা চান হাইকোর্ট

ঠিকাদারি প্রতিষ্ঠানের গাফিলতি পেয়েছে তদন্ত কমিটি

যুক্তরাষ্ট্র ও জাতিসংঘের চুক্তির উপর ভিত্তি করে আলোচনা চলছে: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রতিমাসে বিল দিলেও গ্যাস না পাওয়ায় সিদ্ধিরগঞ্জে মানববন্ধন

জন্ম নিবন্ধন জটিলতা কমলো,লাগবে না মা-বাবার সনদ

করোনায় নতুন শনাক্ত ৯৩, মৃত্যু নেই

কথা বলছেন সালমান রুশদি

রাশিয়ার দখলকৃত ক্রিমিয়ার অস্ত্রের গুদামে বিস্ফোরণ

সেই অতিরিক্ত এসপির বদলি

কেন জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত অবৈধ নয়: হাইকোর্ট