সন্ধ্যা ০৬:৪৮, শুক্রবার, ১২ আগস্ট, ২০২২, ২৮ শ্রাবণ

গৌরনদীতে বোমা তৈরির সময় বি‌স্ফোরণে একজনের ২ হাত বি‌চ্ছিন্ন

ব‌রিশা‌লের গৌরনদীতে বোমা তৈরির সময় বি‌স্ফোরণে তিনজন আহত।

ব‌রিশা‌লের গৌরনদীতে বোমা তৈরির সময় বি‌স্ফোরণে তিনজন আহত হয়েছেন। এর মধ্যে একজনের দুই হাত বিচ্ছিন্ন হয়েছে বলে খবর পাওয়া গেছে। এই ঘটনায় বি‌স্ফোরক আই‌নে মামলা দা‌য়ের এবং পার্কের এক নিরাপত্তা কর্মীকে গ্রেপ্তার ক‌রে‌ছে পু‌লিশ।

৩ ডিসেম্বর উপ‌জেলা প‌রিষ‌দের ভাইস চেয়ারম‌্যান ও উপ‌জেলা আওয়ামী লী‌গের যুগ্ম সাধারণ সম্পাদক নুরুজ্জামান ফরহা‌দের মা‌লিকানাধীন ফা‌রিয়া গার্ডেন পা‌র্কে এই ঘটনা ঘ‌টে।
 
এ ঘটনায় আহতদের আট‌কে বিভিন্ন স্থানে অভিযান শুরু করেছে পু‌লিশ।

স্থানীয়রা জা‌নি‌য়ে‌ছে, শুক্রবার রাত সাড়ে ১২টার দিকে ফারিয়া গার্ডেন পার্কের একটি টিনের ঘরে কয়েকজন বোমা তৈরি করছিল। এ সময় অসাবধনতায় বিকট শব্দে বোমা বিস্ফোরিত হয়। এতে বোমার কারিগর হারুনের দুই হাত বি‌চ্ছিন্ন হ‌য়ে যায় এবং মুখমণ্ডল ঝলসে যায়। ঘটনার পরপরই তারা পার্ক থে‌কে বের হ‌য়ে যায়। ত‌বে বিষয়‌টি ধামাচাপা দি‌তে বোমা তৈরীর সরঞ্জাম স‌রি‌য়ে ফে‌লে বোমা কারিগররা।

আহত হারুনের বোন নাছিমা বেগম জানান, বৃহস্পতিবার বিকেলে হারুন ঢাকা যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হন। তবে শুক্রবার রাতে তাকে আহত অবস্থায় দেখে‌ছি। তার ২ হাত উ‌ড়ে গে‌ছে। কোথায় চি‌কিৎসা চল‌ছে তা জা‌নেন না বলেও জানান তিনি।

ঘটনাস্থল পরিদর্শনকারী গৌরনদী থানার উপ পরিদর্শক আবুল কালাম বলেন, ঘটনাটি বোমা বিস্ফোরণের । কী কারণে বোমা তৈরি করা হচ্ছিল তার অনুসন্ধান চলছে। আহতরা কোথায় চিকিৎসা নিচ্ছে তা শনাক্তের চেষ্টা চলছে। আশা করি শিগগিরই মূল রহস্য উদঘাটন করা যাবে।

তিনি আরও বলেন, ঘটনার পরপরই পার্কের নিরাপত্তাকর্মী আব্দুর রহমানকে গ্রেপ্তার করা হয়েছে। তা‌কে জিজ্ঞাসাবাদ চল‌ছে।

গৌরনদী থানার ওসি আফজাল হোসেন ব‌লেন, বোমা বি‌স্ফোর‌ণের ঘটনায় চারজনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৪/৫ জনের বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা দায়ের হয়েছে। সংশ্লিষ্টদের গ্রেপ্তারে অভিযান চল‌ছে।

উপজেলা ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা  নুরুজ্জামান ফরহাদ মুন্সী বলেন, তিনি  ছেলের জন্মদিন পালনের জন্য  ঢাকায় অবস্থান করছেন। বিষয়টি শুনেছেন তবে   বিস্তারিত  বলতে পারছেন  না। বিস্ফোরণের ঘটনা পার্কে ঘটেনি দাবি করে তিনি বলেন, পার্কের বাইরে একটি পরিত্যক্ত ঘরে ঘটনাটি ঘটেছে। সেখানে দেয়াল তুলতে পারিনি। কিছু লোক নিরাপত্তাকর্মীকে ভয়ভীতি দেখিয়ে মাঝ রাতে পার্কে ঢুকেছিল।

Share This Article


সব দলকে এক হয়ে সরকার হটাতে আন্দোলন করতে হবে: মান্না

রুশ বিমান বহরের ক্ষমতা কমেছে কৃষ্ণ সাগরে

নির্বাচন সামনে রেখে সরকার বিদেশি চাপে আছে: ফখরুল

ট্রাম্পের বাড়িতে হানা দিলো এফবিআই!

রাশিয়ানদের আস্থা বেড়েছে পুতিনের ওপর

অন্য দেশের তুলনায় বাংলাদেশের মানুষ সুখে আছে: পররাষ্ট্রমন্ত্রী

শিক্ষাপ্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি দুদিন করার চিন্তা

ইরানে ড্রোন প্রশিক্ষণ নিচ্ছে রাশিয়া: যুক্তরাষ্ট্র

ইউক্রেন ছাড়ল গমবাহী প্রথম জাহাজ

বিশ্ববাজারে জনসন বেবি পাউডার বিক্রি বন্ধের ঘোষণা

ওয়েবিলের নামে বেশি ভাড়া নিলে রুট পারমিট বাতিল

‘যৌবনের মূল্যায়ন কর বার্ধক্যের আগে’

শ্রীলংকায় ১ কোটির বেশি রুপি দান করল অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা

হেরে গেলেও একে অন্যের পাশে থাকার ঘোষণা

শিল্পাঞ্চল এলাকায় সাপ্তাহিক ছুটি নির্ধারণ