রাত ০৪:৫৩, শনিবার, ২ জুলাই, ২০২২, ১৮ আষাঢ়

খেলা শুরু মিরপুরে

স্পোর্টস ডেস্কঃ বৃষ্টি থামার পর শুরু হয়েছে বাংলাদেশ বনাম পাকিস্তানের মধ্যকার দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনের খেলা। পাকিস্তানের হয়ে ব্যাট করছেন বাবর আজম ও আজহার আলি।

প্রথম সেশনের সময়টুকু শেষেও যখন বৃষ্টি থামেনি তখন লাঞ্চ বিরতিতে যায় উভয় দল। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে সকাল সাড়ে ৯টায় ম্যাচ মাঠে গড়ানোর কথা থাকলেও ঝিরিঝিরি বৃষ্টির কারণে তা সম্ভব হয়নি। সেই অপেক্ষার প্রহর গড়াচ্ছে আরও অনেকটা। ২ উইকেটে ১৬১ রান নিয়ে প্রথম দিনের খেলা শেষ করেছিল সফরকারী পাকিস্তান। ৬০ রান নিয়ে বাবর আজম ও ৩৬ রান নিয়ে আজহার আলি অপরাজিত ছিলেন। প্রথম দিনের খেলায়ও কয়েক দফায় হানা দিয়েছিল বৃষ্টি। ম্যাচের আগেই আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছিল বৃষ্টির সম্ভাবনা।

প্রথম দিনের খেলায় অস্বস্তি নিয়ে লাঞ্চ বিরতিতে যায় পাকিস্তান। পাকিস্তানের বিপক্ষে দুই টেস্টেই জ্বলে উঠেছেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। তার ঘূর্ণিতে প্রথম সেশনে ২ উইকেট হারিয়ে মধ্যাহ্নবিরতিতে গিয়েছিল দুই দল।
 

টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় বাবর আজম। শুরুটা দারুণ করে পাকিস্তানের দুই ওপেনার আবিদ আলি এবং শফিক। তবে তাইজুল ঘূর্ণিতে পাকিস্তান তাদের দুই ওপেনারকেই হারায়। দুই জনকেই বোল্ড করেন তাইজুল ইসলাম। প্রথম টেস্টের প্রথম ইনিংসে তাইজুল তুলে নিয়েছিলেন ৭ উইকেট। দ্বিতীয় টেস্টেও চমক দেখাচ্ছেন তিনি।
 

পাকিস্তানের বিপক্ষে এই টেস্টে দলে তিন পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। পাকিস্তান মাঠে নেমেছে অপরিবর্তন একাদশ নিয়ে। অসুস্থতায় এই টেস্ট থেকে ছিটকে পড়েছেন ওপেনার সাইফ হাসান। পেসার আবু জায়েদ চৌধুরী রাহির জায়গায় নেওয়া হয়েছে খালেদ আহমেদকে। ইয়াসির আলি চৌধুরী রাব্বির জায়গায় চোট কাটিয়ে দলে ফিরেছেন সাকিব আল হাসান।
 

এদিকে পাকিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে ৮ উইকেটে হেরে এরই মধ্যে পিছিয়ে রয়েছে মুমিনুলের দল। সিরিজে সমতা ফেরানোর অভিপ্রায়ে এই ম্যাচে জয় ছাড়া বিকল্প কিছু দেখছেন না বাংলাদেশ অধিনায়ক।
 

Share This Article


অনুমোদন পেল আরও ৩ নিউজ পোর্টাল ও ১৫ পত্রিকার অনলাইন

প্রতি ১০ তলা ভবনে অন্তত ১ ডজন সাদিয়া!

জাতিসংঘের তিন সংস্থার নির্বাহী বোর্ডের বাংলাদেশ সফর

বিকেল হতেই চাপহীন এক্সপ্রেসওয়ের টোলপ্লাজা

দুর্ভোগের দিন শেষ গরু ব্যবসায়ীদের

করোনায় আরও ৫ জনের মৃত্যু, শনাক্ত ১৮৯৭

অধ্যাপক রতন সিদ্দিকীর বাসায় ‘হামলা‌’

উখিয়া-টেকনাফ রোহিঙ্গা ক্যাম্পগুলোতে চর্মরোগের প্রকোপ দেখা দিয়েছে

জঙ্গি দমনে বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে: ডিএমপি কমিশনার

জঙ্গি দমনে বাংলাদেশের ভূমিকা প্রশংসনীয়: মার্কিন রাষ্ট্রদূত

জঙ্গি ও সন্ত্রাসবাদ দমনে বাংলাদেশের সাফল্য ঈর্ষণীয়: র‍্যাব ডিজি

রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় ওদেসা অঞ্চলে নিহত ১৮: ইউক্রেন

বুমরাহর নেতৃত্বে টস হেরে ব্যাটিংয়ে ভারত

ইংল্যান্ডের নতুন অধিনায়ক বাটলার

প্রথম নারী কৃষ্ণাঙ্গ বিচারপতি পেলো মার্কিন সুপ্রিম কোর্টে