সন্ধ্যা ০৬:১৭, শুক্রবার, ১২ আগস্ট, ২০২২, ২৮ শ্রাবণ

জঙ্গি সন্দেহে আটক পাঁচ, জব্দ বোমা তৈরির সরঞ্জাম ও উন্নত বিস্ফোরক ডিভাইস

জঙ্গি
জঙ্গি

নীলফামারী সদর উপজেলার সোনা রায় ইউনিয়নের মাঝাপাড়া এলাকায় জঙ্গি আস্তানায় অভিযান চালায় র‌্যাব। অভিযানে পাঁচজনকে আটক করা হয়েছে। জব্দ করা হয়েছে বোমা তৈরির সরঞ্জাম ও উন্নত বিস্ফোরক ডিভাইস (আইইডি)। ঘটনাস্থলে র‌্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিটের একটি টিম কাজ করছে।

শনিবার (৪ ডিসেম্বর) র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, জঙ্গি সন্দেহে পাঁচজনকে আটক করা হয়েছে। এ নিয়ে পরবর্তীতে তাদের জিজ্ঞাসাবাদ করা হবে।

এর আগে শুক্রবার (৩ ডিসেম্বর) দিবাগত রাত ৩টা থেকে জেলা সদরের মাঝাপাড়া পুটিহারি এলাকার ওই বাড়িটি ঘিরে রাখা হয়। স্থানীয় থানা পুলিশের সদস্যরা আশপাশে অবস্থান নেন। শনিবার সকালে রংপুর থেকে র‍্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিটের একটি টিম নীলফামারী সদরের ঘটনাস্থলে পৌঁছায়।

এরপর ঢাকা থেকে হেলিকপ্টারযোগে র‍্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস) ও লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক নীলফামারী সদর উপজেলার মাঝাপাড়া পুটিহারি এলাকার ঘটনাস্থলে পৌঁছান। তারপরই শুরু হয় অভিযান।

অভিযানে পাঁচজনকে আটক করা হয়েছে। জব্দ করা হয়েছে বোমা তৈরির সরঞ্জাম ও উন্নত বিস্ফোরক ডিভাইস (আইইডি)। ঘটনাস্থলে র‌্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিটের একটি টিম কাজ করছে।

র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান বলেন, ঘটনাস্থলে আইইডি-সদৃশ একটি বিস্ফোরক দ্রব্য শনাক্ত করেছে র‍্যাব। বিস্ফোরক নিষ্ক্রিয় করার কাজ করছে র‍্যাবের বোমা নিষ্ক্রিয়করণ ইউনিটের একটি টিম। ওই বাড়ি থেকে পাঁচজনকে আটক করে র‍্যাব।

Share This Article


ওয়েবিলের নামে বেশি ভাড়া নিলে রুট পারমিট বাতিল

‘যৌবনের মূল্যায়ন কর বার্ধক্যের আগে’

শ্রীলংকায় ১ কোটির বেশি রুপি দান করল অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা

হেরে গেলেও একে অন্যের পাশে থাকার ঘোষণা

শিল্পাঞ্চল এলাকায় সাপ্তাহিক ছুটি নির্ধারণ

বেট উইনারের সঙ্গে চুক্তি বাতিল করবেন সাকিব

বনানীতে সড়ক দুর্ঘটনায় অটোরিকশাচালক নিহত

কোভিডঃ বিশ্বে ২৪ ঘণ্টায় মৃত্যু কমলেও বেড়েছে শনাক্ত

নদীবন্দরে দুই নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত

ফতুল্লায় ২১ যাত্রীসহ ট্রলারডুবি

আন্তর্জাতিক যুব দিবস আজ

Video does not show 2022 fuel protests in Bangladesh, it dates to 2013

বিপিসির কাজ কি? তারা কেনো এফডিআর করে?

তিন দশক পর সেই সন্তানের অনুপ্রেরণায় ধর্ষকদের বিচার চেয়ে আদালতে মা

করোনায় ‘গুরুতর অসুস্থ’ ছিলেন কিম জং উন