সকাল ১১:৫০, বুধবার, ১৭ আগস্ট, ২০২২, ২ ভাদ্র

‘করোনা নেগেটিভ সার্টিফিকেট ছাড়া ‘মহাবিজয়ের মহানায়ক’ অনুষ্ঠানে অংশ নেয়া যাবে না’

স্বরাষ্ট্রমন্ত্রী
স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত ‘মহাবিজয়ের মহানায়ক’ অনুষ্ঠানে ভারতের রাষ্ট্রপতিসহ বিদেশি অনেক অতিথি উপস্থিত থাকবেন। তবে, করোনা নেগেটিভ সার্টিফিকেট ছাড়া কাউকে ঢুকতে দেয়া হবে না।

 

বৃহস্পতিবার সচিবালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির সভা শেষে মন্ত্রী এসব কথা বলেন।

এ সময় মন্ত্রী বলেন, ভারতের রাষ্ট্রপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে অংশ নিবেন। এছাড়াও বিভিন্ন দেশের প্রতিনিধিও অংশ নিবেন। তাদের নিরাপত্তা দেয়া বিষয়ে আলোচনা চলছে। এ বিষয়ে সব ধরনের প্রস্তুতিও রয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী জানান,মহাবিজয়ের মহানায়ক অনুষ্ঠানে আসতে হলে অবশ্যই সবার কোভিড-১৯ নেগেটিভ সার্টিফিকেট লাগবে। নেগেটিভ রিপোর্ট ছাড়া কাউকে অংশগ্রহণের অনুমতি দেয়া হবে না।

তিনি জানান, জন্মশতবার্ষীকি অনুষ্ঠানটি আগামী ১৬ ও ১৭ ডিসেম্বর জাতীয় সংসদের দক্ষিন প্লাজায় অনুষ্ঠিত হবে। ১৬ ডিসেম্বর সকালে প্যারেড স্কয়ারে কুচকাওয়াজের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হবে। এরপর দুদিনের অনুষ্ঠান হবে মুজিব শতবর্ষ উপলক্ষে উদযাপন কমিটির পক্ষ থেকে।

তিনি আরো বলেন, যারা দুই ডোজ করোনা টিকা নিয়েছেন,শুধুমাত্র তারাই এই দুই অনুষ্ঠানে যোগ দিতে পারবেন। এছাড়াও অবশ্যই সবাইকে করোনা নেগেটিভ সার্টিফিকেট সঙ্গে আনতে হবে। দুইদিনব্যাপী চলা এই অনুষ্ঠানে প্রতিদিন তিন হাজার করে অতিথি অংশ নেবেন। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠানে যোগ দিতে হবে।

এই অনুষ্ঠানকে ঘিরে সেই দুদিন যাতে শহরে যানজট না হয় সে ব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশনা দেয়া হয়েছে বলেও জানান মন্ত্রী।

সূত্র : ইউএনবি

Share This Article


সিরিয়ায় তুরস্কের বিমান হামলা, নিহত ১৭, আহত বহু

পাপনকে এক কাপ চা খাওয়াতে চান খুদে ‘সাকিব’

মিলছে না লঞ্চ ভাড়া বৃদ্ধির আনুপাতিক হার

দূর পাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালালো যুক্তরাষ্ট্র

আমরা এখন তিনজন হতে যাচ্ছি: বিপাশা

নিজের লক্ষ্য অর্জনে পরমাণু অস্ত্রের প্রয়োজন: রাশিয়া

রান্নার সরঞ্জাম সরানোর নির্দেশ: মধ্যরাতে বিক্ষোভ খুবির ছাত্রীদের

গার্ডার দুর্ঘটনায় নিহতদের লাশ হস্তান্তর

পুরান ঢাকায় বহাল তবিয়তে দুই হাজার কেমিক্যাল প্রতিষ্ঠান

গাফিলতির মৃত্যু: সমাধানে আসে নানা সুপারিশ, নেই বাস্তবায়ন

খুদে সাকিব ভক্তের কাণ্ডে অবাক সাকিব

যেসব বিষয়ের উপর নির্ভর করে শিশুর উচ্চতা

ডলার নিয়ন্ত্রণে কমেছে বিলাসি পণ্য আমদানি!

ডলার অর্থায়নে কমলো সুদহার

নতুন ১২ ট্রাস্টি পেল নর্থ সাউথ