সকাল ০৮:০২, শুক্রবার, ১৯ আগস্ট, ২০২২, ৪ ভাদ্র

‘করোনা নেগেটিভ সার্টিফিকেট ছাড়া ‘মহাবিজয়ের মহানায়ক’ অনুষ্ঠানে অংশ নেয়া যাবে না’

স্বরাষ্ট্রমন্ত্রী
স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত ‘মহাবিজয়ের মহানায়ক’ অনুষ্ঠানে ভারতের রাষ্ট্রপতিসহ বিদেশি অনেক অতিথি উপস্থিত থাকবেন। তবে, করোনা নেগেটিভ সার্টিফিকেট ছাড়া কাউকে ঢুকতে দেয়া হবে না।

 

বৃহস্পতিবার সচিবালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির সভা শেষে মন্ত্রী এসব কথা বলেন।

এ সময় মন্ত্রী বলেন, ভারতের রাষ্ট্রপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে অংশ নিবেন। এছাড়াও বিভিন্ন দেশের প্রতিনিধিও অংশ নিবেন। তাদের নিরাপত্তা দেয়া বিষয়ে আলোচনা চলছে। এ বিষয়ে সব ধরনের প্রস্তুতিও রয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী জানান,মহাবিজয়ের মহানায়ক অনুষ্ঠানে আসতে হলে অবশ্যই সবার কোভিড-১৯ নেগেটিভ সার্টিফিকেট লাগবে। নেগেটিভ রিপোর্ট ছাড়া কাউকে অংশগ্রহণের অনুমতি দেয়া হবে না।

তিনি জানান, জন্মশতবার্ষীকি অনুষ্ঠানটি আগামী ১৬ ও ১৭ ডিসেম্বর জাতীয় সংসদের দক্ষিন প্লাজায় অনুষ্ঠিত হবে। ১৬ ডিসেম্বর সকালে প্যারেড স্কয়ারে কুচকাওয়াজের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হবে। এরপর দুদিনের অনুষ্ঠান হবে মুজিব শতবর্ষ উপলক্ষে উদযাপন কমিটির পক্ষ থেকে।

তিনি আরো বলেন, যারা দুই ডোজ করোনা টিকা নিয়েছেন,শুধুমাত্র তারাই এই দুই অনুষ্ঠানে যোগ দিতে পারবেন। এছাড়াও অবশ্যই সবাইকে করোনা নেগেটিভ সার্টিফিকেট সঙ্গে আনতে হবে। দুইদিনব্যাপী চলা এই অনুষ্ঠানে প্রতিদিন তিন হাজার করে অতিথি অংশ নেবেন। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠানে যোগ দিতে হবে।

এই অনুষ্ঠানকে ঘিরে সেই দুদিন যাতে শহরে যানজট না হয় সে ব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশনা দেয়া হয়েছে বলেও জানান মন্ত্রী।

সূত্র : ইউএনবি

Share This Article


বঙ্গবন্ধুকে হত্যায় জিয়াউর রহমান জড়িত না থাকলে ঘাতকরা সাহস পেত না : ওবায়দুল কাদের

গার্ডার দুর্ঘটনায় শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণে আপত্তি নেই চীনের

দুর্ঘটনার পর নাম আসা ১০ জন গ্রেফতার

ডলারে ‘অতিরিক্ত মুনাফা’র কারণে এবার ৬ ব্যাংকের এমডিকে শোকজ

কমতে শুরু করেছে ডিমের দাম

স্বস্তিতে ডলার

ফিলিস্তিনকে সামরিক সহযোগিতা দিতে আগ্রহী রাশিয়া

ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে সেরা দশে মুস্তাফিজ

সিন্ডিকেটের কারণে বাড়ছে ডিমের দাম

সীমানা পরিবর্তন নিয়ে বিতর্কে জড়াবে না ইসি

ফিটনেসবিহীন ক্রেনটি চালাচ্ছিল চালকের সহকারী: র‍্যাব

এবার শিরোপা জিতবে বার্সেলোনা: লেওয়ানডস্কি

যুক্তরাষ্ট্রের ইতিহাসে সর্ববৃহৎ অর্থ বিলে স্বাক্ষর বাইডেনের

শিগগিরই ঢাকা-নিউইয়র্ক রুটে চলবে বিমানের ফ্লাইট

হঠাৎ অসুস্থ খালেদা জিয়া