রাত ১০:০২, মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২, ১ ভাদ্র

কক্সবাজার-যশোর রুটে এয়ারক্রাফট বাড়ানোর প্রস্তাব সংসদীয় স্থায়ী কমিটির

সংসদ
সংসদ

কক্সবাজারের চিংড়ি হ্যাচারি থেকে সারাদেশে চিংড়ি পোনা সরবরাহের সুবিধার্থে কক্সবাজার-যশোর রুটে এয়ারক্রাফট সংখ্যা বাড়ানোর প্রস্তাব করেছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

কক্সবাজারের চিংড়ি হ্যাচারি থেকে সারাদেশে চিংড়ি পোনা সরবরাহের সুবিধার্থে কক্সবাজার-যশোর রুটে এয়ারক্রাফট সংখ্যা বাড়ানোর প্রস্তাব করেছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

কমিটির বৈঠকে দেশের পর্যটনখাতকে শিল্পে পরিণত করতে দ্রুত পদক্ষেপ গ্রহণের তাগিদ দেওয়া হয়েছে। এ বিষয়ে কর্মপরিকল্পনা তৈরি করতে একটি সংসদীয় সাব-কমিটি গঠন করা হয়েছে।

বুধবার (১ ডিসেম্বর) সংসদ ভবনে অনুষ্ঠিত ওই বৈঠকে সভাপতিত্ব করেন সংসদীয় কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী। বৈঠকে কমিটির সদস্য প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ও আশেক উল্লাহ রফিক আহমদ এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে কক্সবাজারের বিমানবন্দর নিয়ে আলোচনাকালে চিংড়ি হ্যাচারি থেকে এয়ার কার্গোর মাধ্যমে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে চিংড়ি পোনা সরবরাহের বিষয়টি উত্থাপন করেন কমিটির সদস্য আশেক উল্লাহ রফিক। তিনি চিংড়ি পোনা সরবরাহের সুবিধার্থে কক্সবাজার-যশোর রুটে এয়ারক্রাফট সংখ্যা বৃদ্ধির প্রস্তাব করেন।

এছাড়া কক্সবাজার বিমানবন্দরের রানওয়ে সমুদ্রে সম্প্রসারণের ফলে মহেশখালী অংশে যাতে ভাঙনের সৃষ্টি না হয়, সে বিষয়ে সতর্ক থাকার অনুরোধ জানান।

বৈঠকে কক্সবাজার বিমানবন্দরের চারদিকে কাঁটাতারের বেড়া দিয়ে নিরাপত্তা বেষ্টনি তৈরি করতে সুপারিশ করা হয়। এছাড়া বিমানবন্দরে যাত্রী হয়রানি বন্ধে পদক্ষেপ গ্রহণের তাগিদ দেওয়া হয়।

বৈঠকে পর্যটনখাতকে শিল্পে পরিণত করতে ও এ খাতের সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে করণীয় নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

আলোচনাকালে পর্যটনখাতে বিকশিত করার লক্ষ্যে বাংলাদেশের গুরুত্বপূর্ণ ও সম্ভাবনাময় দর্শনীয় স্থানসমূহ নিয়ে একটি পূর্ণাঙ্গ কর্মপরিকল্পনা (প্রস্তাবনা) প্রণয়নের সুপারিশ করা হয়।

 

Share This Article


শুদ্ধাচার পুরস্কার প্রদান করেছে ইউসিবি

ছাত্রলীগ নেতাকর্মীদের পেটানোর ঘটনায় তদন্ত কমিটি

সিআইডি প্রধান হলেন মোহাম্মদ আলী মিয়া

যুক্তরাষ্ট্র চাইছে ইউক্রেনের দ্বন্দ্ব বাড়াতে: পুতিন

আলিয়া-কারিনা

আলিয়া অন্তঃসত্ত্বা, যা বললেন কারিনা...

ওয়াসার পানির শুল্ক নির্ধারণের ব্যাখ্যা চান হাইকোর্ট

ঠিকাদারি প্রতিষ্ঠানের গাফিলতি পেয়েছে তদন্ত কমিটি

যুক্তরাষ্ট্র ও জাতিসংঘের চুক্তির উপর ভিত্তি করে আলোচনা চলছে: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রতিমাসে বিল দিলেও গ্যাস না পাওয়ায় সিদ্ধিরগঞ্জে মানববন্ধন

জন্ম নিবন্ধন জটিলতা কমলো,লাগবে না মা-বাবার সনদ

করোনায় নতুন শনাক্ত ৯৩, মৃত্যু নেই

কথা বলছেন সালমান রুশদি

রাশিয়ার দখলকৃত ক্রিমিয়ার অস্ত্রের গুদামে বিস্ফোরণ

সেই অতিরিক্ত এসপির বদলি

কেন জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত অবৈধ নয়: হাইকোর্ট