বিকাল ০৫:০৯, শুক্রবার, ১২ আগস্ট, ২০২২, ২৮ শ্রাবণ

কয়েন সাজিয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে বরিশালের নিপা

বাংলাদেশের একমাত্র নারী হিসেবে বিশ্ব রেকর্ড করছে নিপা
বাংলাদেশের একমাত্র নারী হিসেবে বিশ্ব রেকর্ড করছে নিপা

এক মিনিটে সর্বোচ্চ গতিতে কয়েন সাজিয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লেখালেন বরিশালের নুসরাত জাহান নিপা। রেকর্ডের সার্টিফিকেট ইতোমধ্যে পৌঁছেছে তার হাতে। তার এই রেকর্ডে আনন্দে ভাসছে পুরো পরিবার ও বন্ধু, আত্মীয়স্বজন।

সর্বশেষ ইতালির এক ব্যক্তি মিনিটে ৬৯টি কয়েন স্তূপ করে সাজিয়ে রেকর্ড করেন। সেই রেকর্ড ভেঙে মিনিটে ৭১টি কয়েন স্তূপ করে সাজিয়ে রেকর্ড করেছেন নিপা।

নিপার বাবা দেওয়ান আব্দুর রশিদ নিলু জানান, বাংলাদেশের একমাত্র নারী হিসেবে বিশ্ব রেকর্ড করছে নিপা। এটি নিঃসন্দেহে আনন্দের ও গর্বের সংবাদ। সবার কাছে ওর জন্য সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি।

রেকর্ডধারী নুসরাত জাহান নিপা বলেন, লকডাউনে ঘরে বসে ইউটিউবে একটা ভিডিও দেখতে পান। যেখানে একটার ওপর একটা কয়েন দিয়ে টাওয়ারের মতো তৈরি করে এক ব্যক্তি ২০১৫ সালে ১ মিনিটে ৬৯টি কয়েন স্তূপ করেন। এই ক্যাটাগরিতে তিনি সর্বশেষ রেকর্ডধারী ছিলেন। আমি চিন্তা করলাম তিনি পারলে আমি কেন পারব না।

তিনি আরও বলেন, এরপর অনুশীলন শুরু করি এবং চলতি বছরের আগস্টে আবেদন জানাই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে। ২৪ নভেম্বর ভিডিও বানিয়ে গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডসের জন্য পাঠিয়ে দেই। সেখানে আমি ১ মিনিটে একটার ওপর আরেকটা করে মাত্র এক মিনিটে ৭১টি কয়েন রাখতে সক্ষম হই।

কয়েন যোগানো, ভিডিও বানানোসহ পুরো কাজে আমার স্বামী কাজী সামসুজ্জামান সহায়তা করেছেন। ৩০ নভেম্বর মেইলে কর্তৃপক্ষ আগের রেকর্ড ভেঙ্গে আমার রেকর্ড গিনেস ওয়ার্ল্ডে জায়গা করে নিয়েছে বলে জানতে পারি। ২১ নভেম্বর সেই সনদ হাতে পাই বলে জানান তিনি।

নুসরাত জাহান নিপা বরিশাল নগরীর দক্ষিণ সাগরদী এলাকার বাসিন্দা দেওয়ান আব্দুর রশিদ নিলু ও পারভীন দম্পতির একমাত্র কন্যা। সরকারি ব্রজমোহন (বিএম) কলেজ থেকে রসায়নে স্নাতকোত্তর করেছেন তিনি। বর্তমানে বেসরকারি উন্নয়ন সংস্থায় চাকরি করছেন। তার স্বামী বেসরকারি ব্যাংকের কর্মকর্তা। নিপা তার স্বামীসহ নথুল্লাবাদ লুৎফর রহমান সড়কে বসবাস করছেন।

Share This Article


ওয়েবিলের নামে বেশি ভাড়া নিলে রুট পারমিট বাতিল

‘যৌবনের মূল্যায়ন কর বার্ধক্যের আগে’

শ্রীলংকায় ১ কোটির বেশি রুপি দান করল অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা

হেরে গেলেও একে অন্যের পাশে থাকার ঘোষণা

শিল্পাঞ্চল এলাকায় সাপ্তাহিক ছুটি নির্ধারণ

বেট উইনারের সঙ্গে চুক্তি বাতিল করবেন সাকিব

বনানীতে সড়ক দুর্ঘটনায় অটোরিকশাচালক নিহত

কোভিডঃ বিশ্বে ২৪ ঘণ্টায় মৃত্যু কমলেও বেড়েছে শনাক্ত

নদীবন্দরে দুই নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত

ফতুল্লায় ২১ যাত্রীসহ ট্রলারডুবি

আন্তর্জাতিক যুব দিবস আজ

Video does not show 2022 fuel protests in Bangladesh, it dates to 2013

বিপিসির কাজ কি? তারা কেনো এফডিআর করে?

তিন দশক পর সেই সন্তানের অনুপ্রেরণায় ধর্ষকদের বিচার চেয়ে আদালতে মা

করোনায় ‘গুরুতর অসুস্থ’ ছিলেন কিম জং উন