সন্ধ্যা ০৬:২৫, শনিবার, ২৫ জুন, ২০২২, ১১ আষাঢ়

বৈঠক শেষে বিএসই‌সির ক‌মিশনার

স্ট্যাবলাই‌জেশন ফা‌ন্ডে আপত্তি নেই বাংলা‌দেশ ব্যাংকের

 বিএসই‌সির ক‌মিশনার শেখ শামসু‌দ্দিন আহ‌মেদ
বিএসই‌সির ক‌মিশনার শেখ শামসু‌দ্দিন আহ‌মেদ

নিজস্ব প্রতি‌বেদক: বাংলাদেশ ব্যাংক শেয়া‌রবাজা‌রের অদা‌বিকৃত ডি‌ভি‌ডেন্ড নি‌য়ে গ‌ঠিত স্ট্যাবলাই‌জেশন ফা‌ন্ডের বিরুদ্ধে নয় বলে জানিয়েছেন বিএসই‌সির ক‌মিশনার শেখ শামসু‌দ্দিন আহ‌মেদ। ত‌বে বিষয়‌টি স্পষ্ট করণ বিষ‌য়ে কিছু দাপ্ত‌রিক সমস্যা র‌য়ে‌ছে ব‌লে জানান তিনি।

মঙ্গলবার (৩০ ন‌ভেম্বর) বাংলা‌দেশ ব্যাংক এবং বাংলা‌দেশ সি‌কিউ‌রি‌টিজ অ্যান্ড এক্স‌চেঞ্জ ক‌মিশ‌নের বৈঠ‌ক শে‌ষে বিএসই‌সির ক‌মিশনার এসব কথা ব‌লেন।

তি‌নি ব‌লেন, স্ট্যাবলাই‌জেশন ফা‌ন্ডের বিষ‌য়ে বাংলা‌দেশ ব্যাংকের সা‌থে কিছু আইনগত অস্পষ্টতা র‌য়ে‌ছে। বিষয়‌টি নি‌য়ে বাংলা‌দেশ ব্যাংকের সা‌থে কথা হ‌য়ে‌ছে। এই বিষয়ে উভয় পক্ষ আন্তরিক বলেও জানিয়েছেন বিএসই‌সির এই কমিশনার।

এক্স‌প্রোজার ব‌ন্ডের বিষ‌য়ে শামসু‌দ্দিন আহ‌মেদ ব‌লেন, শেয়ারবাজারে বিনিয়োগ করা ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের পারপিচ্যুয়াল ও সাবঅর্ডিনেটেড বন্ড অনুমোদনে বিশ্বের উন্নত দেশগুলোর মতো ধীরগতি নীতি অনুসরন করবে বিএসইসি। বি‌শ্বের সা‌থে তাল মি‌লি‌য়ে এক্স‌প্রোজার কম খর‌ছে উপস্থাপন করা হ‌বে। প্রয়োজ‌নে বিকল্প আরও ভা‌লো কোন মাধ্যম থাক‌লে সেটা প্রয়োগ করা হবে।

তি‌নি আরও ব‌লেন, বাংলা‌দেশ ব্যাংকের সা‌থে যে বিরোধের কথা বলা হ‌চ্ছে, তা সঠিক নয়। আমা‌দে‌র উভয় রেগু‌লেটরী ব‌ডির খুবই ভা‌লো সম্পর্ক। আমা‌দের কা‌রো সা‌থে কা‌রো কোন মতবিরোধ নেই। এই মি‌টিং‌য়ের ফ‌লে বাংলা‌দেশ ব্যাংকের সা‌থে আমা‌দের আরও ভা‌লো সম্পর্ক তৈরি হ‌য়ে‌ছে। আমরা সব সময় বাংলা‌দেশ ব্যাংকের সা‌থে মোবাইল, মেই‌লে যোগা‌যোগ রক্ষা করবো।

সাধারণ বি‌নি‌য়োগকারীদের বাজার নি‌য়ে হতাশ না হতেও আহবান জানান তিনি। তিনি বলেন, বাজার ভা‌লো করার জন্য আমা‌দের যা যা করা প্রয়োজন তাই করা হ‌বে। আমরা উভয় রেগু‌লেটরী ব‌ডি একসাথ হ‌য়ে বাজা‌রের জন্য কাজ ক‌রে যা‌বো।

বিএসই‌সির প‌ক্ষে আরও উপ‌স্থিত ছি‌লেন নির্বাহী প‌রিচালক সাইফুর রহমান ও মাহবুব আলম। বাংলা‌দেশ ব্যাংকের ডেপুটি গভর্ণর এ‌ কে এম সা‌জেদুর রহমানসহ বাংলা‌দেশ ব্যাংকের শেয়ারবাজারের দ্বা‌য়ি‌ত্বে থাকা কর্মকর্তাবৃন্দ উপ‌স্থিত ছি‌লেন।

Share This Article


মুক্তিযুদ্ধ না দেখলেও আমরা পদ্মা সেতু দেখেছি: শাওন

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে জাতীয় মসজিদে দোয়া

টানা ১৯ দিন বন্ধ থাকবে প্রাথমিক বিদ্যালয়

গুগল ম্যাপেও স্বপ্নের পদ্মা সেতু

পেঁয়াজের দাম কেজিতে বাড়ল ২০ টাকা

নিঃস্ব আমি রিক্ত আমি দেবার কিছু নেই, আছে শুধু ভালোবাসা দিয়ে গেলাম তাই

বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে টোল গুনতে হয়েছে ৭৫০ টাকা

আফগানিস্তানে ৫ শয্যার ক্লিনিকে ৫০০ জনের চিকিৎসা

বিশ্বের বৃহত্তম ব্যাকটেরিয়া টি. ম্যাগনিফিকা

এবার বিশ্বব্যাংকও জানালো অভিনন্দন!

ফাইল ফটো

অস্ট্রেলিয়া থেকে পদ্মা সেতু নিয়ে যা বললেন নায়িকা শাবনূর

পদ্মা সেতুতে কত টাকা টোল দিলেন প্রধানমন্ত্রী

পদ্মা সেতু: সুর পাল্টে বিশ্বব্যাংকের অভিনন্দন

পদ্মা সেতুতে হাজারো মানুষের ঢল

২৬ জুনের মধ্যে ঈদ বোনাস দেওয়ার নির্দেশ