বিকাল ০৫:২৭, শুক্রবার, ১২ আগস্ট, ২০২২, ২৮ শ্রাবণ

বৈঠক শেষে বিএসই‌সির ক‌মিশনার

স্ট্যাবলাই‌জেশন ফা‌ন্ডে আপত্তি নেই বাংলা‌দেশ ব্যাংকের

 বিএসই‌সির ক‌মিশনার শেখ শামসু‌দ্দিন আহ‌মেদ
বিএসই‌সির ক‌মিশনার শেখ শামসু‌দ্দিন আহ‌মেদ

নিজস্ব প্রতি‌বেদক: বাংলাদেশ ব্যাংক শেয়া‌রবাজা‌রের অদা‌বিকৃত ডি‌ভি‌ডেন্ড নি‌য়ে গ‌ঠিত স্ট্যাবলাই‌জেশন ফা‌ন্ডের বিরুদ্ধে নয় বলে জানিয়েছেন বিএসই‌সির ক‌মিশনার শেখ শামসু‌দ্দিন আহ‌মেদ। ত‌বে বিষয়‌টি স্পষ্ট করণ বিষ‌য়ে কিছু দাপ্ত‌রিক সমস্যা র‌য়ে‌ছে ব‌লে জানান তিনি।

মঙ্গলবার (৩০ ন‌ভেম্বর) বাংলা‌দেশ ব্যাংক এবং বাংলা‌দেশ সি‌কিউ‌রি‌টিজ অ্যান্ড এক্স‌চেঞ্জ ক‌মিশ‌নের বৈঠ‌ক শে‌ষে বিএসই‌সির ক‌মিশনার এসব কথা ব‌লেন।

তি‌নি ব‌লেন, স্ট্যাবলাই‌জেশন ফা‌ন্ডের বিষ‌য়ে বাংলা‌দেশ ব্যাংকের সা‌থে কিছু আইনগত অস্পষ্টতা র‌য়ে‌ছে। বিষয়‌টি নি‌য়ে বাংলা‌দেশ ব্যাংকের সা‌থে কথা হ‌য়ে‌ছে। এই বিষয়ে উভয় পক্ষ আন্তরিক বলেও জানিয়েছেন বিএসই‌সির এই কমিশনার।

এক্স‌প্রোজার ব‌ন্ডের বিষ‌য়ে শামসু‌দ্দিন আহ‌মেদ ব‌লেন, শেয়ারবাজারে বিনিয়োগ করা ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের পারপিচ্যুয়াল ও সাবঅর্ডিনেটেড বন্ড অনুমোদনে বিশ্বের উন্নত দেশগুলোর মতো ধীরগতি নীতি অনুসরন করবে বিএসইসি। বি‌শ্বের সা‌থে তাল মি‌লি‌য়ে এক্স‌প্রোজার কম খর‌ছে উপস্থাপন করা হ‌বে। প্রয়োজ‌নে বিকল্প আরও ভা‌লো কোন মাধ্যম থাক‌লে সেটা প্রয়োগ করা হবে।

তি‌নি আরও ব‌লেন, বাংলা‌দেশ ব্যাংকের সা‌থে যে বিরোধের কথা বলা হ‌চ্ছে, তা সঠিক নয়। আমা‌দে‌র উভয় রেগু‌লেটরী ব‌ডির খুবই ভা‌লো সম্পর্ক। আমা‌দের কা‌রো সা‌থে কা‌রো কোন মতবিরোধ নেই। এই মি‌টিং‌য়ের ফ‌লে বাংলা‌দেশ ব্যাংকের সা‌থে আমা‌দের আরও ভা‌লো সম্পর্ক তৈরি হ‌য়ে‌ছে। আমরা সব সময় বাংলা‌দেশ ব্যাংকের সা‌থে মোবাইল, মেই‌লে যোগা‌যোগ রক্ষা করবো।

সাধারণ বি‌নি‌য়োগকারীদের বাজার নি‌য়ে হতাশ না হতেও আহবান জানান তিনি। তিনি বলেন, বাজার ভা‌লো করার জন্য আমা‌দের যা যা করা প্রয়োজন তাই করা হ‌বে। আমরা উভয় রেগু‌লেটরী ব‌ডি একসাথ হ‌য়ে বাজা‌রের জন্য কাজ ক‌রে যা‌বো।

বিএসই‌সির প‌ক্ষে আরও উপ‌স্থিত ছি‌লেন নির্বাহী প‌রিচালক সাইফুর রহমান ও মাহবুব আলম। বাংলা‌দেশ ব্যাংকের ডেপুটি গভর্ণর এ‌ কে এম সা‌জেদুর রহমানসহ বাংলা‌দেশ ব্যাংকের শেয়ারবাজারের দ্বা‌য়ি‌ত্বে থাকা কর্মকর্তাবৃন্দ উপ‌স্থিত ছি‌লেন।

Share This Article


ওয়েবিলের নামে বেশি ভাড়া নিলে রুট পারমিট বাতিল

‘যৌবনের মূল্যায়ন কর বার্ধক্যের আগে’

শ্রীলংকায় ১ কোটির বেশি রুপি দান করল অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা

হেরে গেলেও একে অন্যের পাশে থাকার ঘোষণা

শিল্পাঞ্চল এলাকায় সাপ্তাহিক ছুটি নির্ধারণ

বেট উইনারের সঙ্গে চুক্তি বাতিল করবেন সাকিব

বনানীতে সড়ক দুর্ঘটনায় অটোরিকশাচালক নিহত

কোভিডঃ বিশ্বে ২৪ ঘণ্টায় মৃত্যু কমলেও বেড়েছে শনাক্ত

নদীবন্দরে দুই নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত

ফতুল্লায় ২১ যাত্রীসহ ট্রলারডুবি

আন্তর্জাতিক যুব দিবস আজ

Video does not show 2022 fuel protests in Bangladesh, it dates to 2013

বিপিসির কাজ কি? তারা কেনো এফডিআর করে?

তিন দশক পর সেই সন্তানের অনুপ্রেরণায় ধর্ষকদের বিচার চেয়ে আদালতে মা

করোনায় ‘গুরুতর অসুস্থ’ ছিলেন কিম জং উন