সন্ধ্যা ০৬:২৫, শুক্রবার, ১২ আগস্ট, ২০২২, ২৮ শ্রাবণ

এপিকটা আসরে চার এ্যাওয়ার্ড বাংলাদেশের

এপিকটা এ্যাওয়ার্ড
এপিকটা এ্যাওয়ার্ড

এ বছরের এপিকটা এ্যাওয়ার্ডস প্রতিযোগিতায় অংশ নিয়ে দুটি শ্রেণীতে বিজয়ী এবং দুটি মেরিট এ্যাওয়ার্ড অর্জন করেছে বাংলাদেশ।

এবারের প্রতিযোগিতায় পাবলিক সেক্টর ও ডিজিটাল গবর্নমেন্ট শ্রেণীতে বিজয়ী হয়েছে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি (ডিপিডিসি), রিসার্চ এ্যান্ড ডেভেলপমেন্ট শ্রেণীতে বিজয়ী হয়েছে ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি (আইইউটি)।

এ ছাড়াও ‘টারশিয়ারি স্টুডেন্ট’ শ্রেণীতে মেরিট এ্যাওয়ার্ড জিতেছে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স (আইডিইবি) এবং ‘সিনিয়র স্টুডেন্ট’ শ্রেণীতে মেরিট এ্যাওয়ার্ড জিতেছে ঝিনাইদহ পলিটেকনিক ইনস্টিটিউট।

এশিয়া-প্যাসিফিক অঞ্চলে আইসিটি সংশ্লিষ্ট সংগঠনগুলোর শীর্ষ জোট এশিয়া প্যাসিফিক আইসিটি এ্যালায়েন্স (এপিকটা)। ১৭ সদস্য অর্থনীতির এ জোটে বাংলাদেশের প্রতিনিধিত্ব করে বাংলাদেশ এ্যাসোসিয়েশন অব সফটওয়্যার এ্যান্ড ইনফর্মেশন সার্ভিসেস (বেসিস)।

এই প্রতিযোগিতায় এ বছরই প্রথম বাংলাদেশের অংশ নেয়ার কথা জানিয়েছে বেসিস। এতে বেসিসের সদস্য প্রতিষ্ঠান, সরকারী সংস্থা এবং আগ্রহী প্রতিষ্ঠানগুলো থেকে শিক্ষার্থীরা কয়েক ধাপে যাচাই-বাছাইয়ের মাধ্যমে বিভিন্ন শ্রেণীতে মোট ৪০টি প্রজেক্ট নিয়ে প্রতিযোগিতায় অংশ নেয় বলে জানিয়েছে সংগঠনটি।

১ সেপ্টেম্বর থেকে ১১ ডিসেম্বর পর্যন্ত বিচারকাজ সম্পন্ন হয়ে ১৫ ডিসেম্বর বিজয়ী ঘোষণা করে এপিকটা। এবারের প্রতিযোগিতার আয়োজক ছিল মালয়েশিয়া।

এর আগে ২০১৭ সালে এটি বাংলাদেশে অনুষ্ঠিত হয়। এপিকটার সদস্য দেশগুলোর মধ্যে রয়েছে অস্ট্রেলিয়া, বাংলাদেশ, ব্রুনাই দারুসসালাম, চীন, চীনা তাইপে, হংকং, ইন্দোনেশিয়া, জাপান, ম্যাকাও, মালয়েশিয়া, মিয়ানমার, পাকিস্তান, সিঙ্গাপুর, শ্রীলঙ্কা, থাইল্যান্ড, ভিয়েতনাম এবং নেপাল।

Share This Article


ওয়েবিলের নামে বেশি ভাড়া নিলে রুট পারমিট বাতিল

‘যৌবনের মূল্যায়ন কর বার্ধক্যের আগে’

শ্রীলংকায় ১ কোটির বেশি রুপি দান করল অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা

হেরে গেলেও একে অন্যের পাশে থাকার ঘোষণা

শিল্পাঞ্চল এলাকায় সাপ্তাহিক ছুটি নির্ধারণ

বেট উইনারের সঙ্গে চুক্তি বাতিল করবেন সাকিব

বনানীতে সড়ক দুর্ঘটনায় অটোরিকশাচালক নিহত

কোভিডঃ বিশ্বে ২৪ ঘণ্টায় মৃত্যু কমলেও বেড়েছে শনাক্ত

নদীবন্দরে দুই নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত

ফতুল্লায় ২১ যাত্রীসহ ট্রলারডুবি

আন্তর্জাতিক যুব দিবস আজ

Video does not show 2022 fuel protests in Bangladesh, it dates to 2013

বিপিসির কাজ কি? তারা কেনো এফডিআর করে?

তিন দশক পর সেই সন্তানের অনুপ্রেরণায় ধর্ষকদের বিচার চেয়ে আদালতে মা

করোনায় ‘গুরুতর অসুস্থ’ ছিলেন কিম জং উন