সকাল ০৭:১৮, শুক্রবার, ১৯ আগস্ট, ২০২২, ৪ ভাদ্র

মারমুখী রাজনীতিতে জাতীয় পার্টি-জেপি বিশ্বাস করে না: আনোয়ার হোসেন মঞ্জু

আনোয়ার হোসেন মঞ্জু
আনোয়ার হোসেন মঞ্জু

নিজস্ব প্রতিবেদক:
দেশে সাংবিধানিক সংকট সৃষ্টির চেষ্টা চলছে। দেশে গণতান্ত্রিক ব্যবস্থা থাকবে কি থাকবে না, এ ধরনের অনিশ্চিত রাজনৈতিক পরিস্থিতি যাতে উদ্ভব না হয় সে দিকে আমাদের সতর্ক দৃষ্টি রাখতে হবে। সম্প্রতি স্থানীয় সরকার নির্বাচন নিয়ে যে সংঘাত-হানাহানি-হত্যাকাণ্ডের ঘটনা সংঘটিত হয়েছে তা ছিল অনভিপ্রেত। এ ধরনের আক্রমণাত্মক মারমুখী রাজনীতিতে জাতীয় পার্টি-জেপি বিশ্বাস করে না। এমন সব মন্তব্য করেছেন জাতীয় পার্টি-জেপির চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু এমপি। মঙ্গলবার পিরোজপুর জেলার কাউখালী ও ভাণ্ডারিয়া উপজেলার কয়েকটি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, জেপির রাজনীতি স্বাধীন দেশ উপযোগী ও জনকল্যাণমূলক। স্বাধীন ও পরাধীন আমলের রাজনীতি এক নয়। স্বাধীনতার আগের রাজনীতি ছিল ভিন্ন। পরাধীন আমলে পাকিস্তানিরা আমাদের অধিকার হরণ করে ন্যায্য পাওয়া থেকে বঞ্চিত করেছিল বলেই দেশ স্বাধীন করার জন্য সংগ্রাম করতে হয়েছে। তখন ছিল আমাদের অধিকার আদায়ের রাজনীতি। এখন স্বাধীন দেশে রাজনীতি হবে অধিকার প্রতিষ্ঠা তথা উন্নয়নের। মানুষের কল্যাণে নিবেদিত এই রাজনীতি প্রতিষ্ঠা করতে যুবসমাজই হচ্ছে প্রধান শক্তি। আমরা ৩৮ বছর ধরে এই রাজনীতির কথা বলেছি। পাশাপাশি সাংবিধানিক ধারাকে অব্যাহত রাখার পক্ষে যে কোনো সাংবিধানিক সংকট প্রতিহত করতে আমাদের প্রচেষ্টা ছিল নিরবচ্ছিন্ন। তাই কখনই সংসদ বর্জন বা নির্বাচনব্যবস্থা ব্যাহত করার ক্ষেত্রে কোনো কাজ আমরা করিনি। সব সময় এলাকার উন্নয়নে সুদূরপ্রসারী পরিকল্পনা নিয়ে অগ্রসর হয়েছি, এখনো আগামী ৩০ বছরের উন্নয়ন ভাবনা আমাদের চিন্তায় বহমান।

তিনি যুবসমাজকে উদ্দেশ্য করে বলেন, নোংরা রাজনীতি করা উচিত নয়। উন্নয়ন প্রশ্নে রাজনৈতিক দলমত-নির্বিশেষে কাজ করতে হয়। উন্নয়নশীল দেশে লুটপাট, আত্মসাত্, অপচয়—এ ধরনের আত্মঘাতী কাজ থেকে আমাদের অনুসারীদের বিরত রাখতে হবে। ৩৮ বছর ধরে সংসদে থাকা এবং ১৮ বছর সরকারে থাকার যে দৃষ্টান্ত আমরা স্থাপন করেছি তা পৃথিবীতে বিরল ও ব্যতিক্রমী ঘটনা। এলাকার মানুষের কল্যাণে তাদের ভাগ্য উন্নয়নে আল্লাহর রহমতে সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে কাজ করেছি বলে এই দীর্ঘকাল সময় মানুষের মধ্যে তাদের ভালোবাসা, আস্থা ও সমর্থন নিয়ে কাজ করার সুযোগ পাচ্ছি। এই সময়কালে শুধু নিজ এলাকায় নয়, সারা দেশে যোগাযোগ-অবকাঠামো, বিদ্যুতায়ন, জলবায়ু পরিবর্তনজনিত অভিঘাত মোকাবিলা, পরিবেশ সংরক্ষণ, নদীভাঙন রোধে অবকাঠামো নির্মাণ ইত্যাদি কাজ সম্পন্ন করার ক্ষেত্রে সাধ্য অনুযায়ী অবদান রাখতে সক্ষম হয়েছি। পাশাপাশি দেশব্যাপী যোগাযোগ-অবকাঠামো, বিশেষত উত্তরবঙ্গের ব্যাপক এলাকাসহ দক্ষিণ বাংলাকে রাজধানীর সঙ্গে সড়ক-অবকাঠামো দ্বারা সংযুক্তির অধিকাংশ কাজ আমাদের হাতে আল্লাহর ইচ্ছায় সম্পন্ন হয়েছে। আজকে দেশের প্রায় সব উপজেলা অন্যান্য অঞ্চলের সঙ্গে সড়ক দ্বারা যুক্ত।

আনোয়ার হোসেন মঞ্জু বলেন, বাংলাদেশকে উন্নয়নশীল দেশে পরিণত করার ক্ষেত্রে আমরা সব সময় মানুষের ঐক্যের কথা বলে আসছি। এলাকা তথা সমাজে শান্তি, স্থিতিশীলতা, সৌহার্দ ও সমঝোতার পরিবেশ বজায় রাখার ক্ষেত্রে আমাদের প্রচেষ্টা ছিল নিরন্তর। যে কারণে আজ দেশ বিশ্বের বুকে মাথা উঁচু করে সুনামের সঙ্গে অবস্থান করছে।

তিনি আরো বলেন, আজ সমাজের পিছিয়ে পড়া মানুষের জন্য সরকার বিভিন্ন ভাতা প্রদান করে তাদের মূল জনগোষ্ঠীর সঙ্গে সমানভাবে জীবনধারণের সুযোগ করে দিচ্ছে। পাশাপাশি শিক্ষাপ্রতিষ্ঠানের তিন-চারতলা ভবন নির্মাণ করে ছাত্রছাত্রীদের শিক্ষিত করার ক্ষেত্রে সরকার যুগান্তকারী অবদান রেখে যাচ্ছে।

ভাণ্ডারিয়া সংবাদদাতা শংকর জীৎ সমাদ্দার জানান, আনোয়ার হোসেন মঞ্জু এমপি তার বাসভবন ‘তাসমিমা ভিলা’র সভাকক্ষে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন। মঙ্গলবার দুপুরে ভাণ্ডারিয়া উপজেলা যুব সংহতির আহ্বায়ক রেজাউল হক রেজভী জোমাদ্দারের সভাপতিত্বে এ সভায় আরো বক্তব্য রাখেন উপজেলা জেপির সিনিয়র যুগ্ম-আহ্বায়ক গোলাম সরওয়ার জোমাদ্দার ও যুব সংহতির উপজেলা সদস্যসচিব মামুনুর রশীদ সরদার। মঞ্চে ছিলেন পৌর জেপির আহ্বায়ক জামাল উদ্দীন মিয়া স্বপন, পৌর যুব সংহতির আহ্বায়ক সাইদুল ইসলাম মুন্সী প্রমুখ। এছাড়া যুব সংহতির ইউনিয়ন পর্যায়ের নেতৃবৃন্দও উপস্থিত ছিলেন।

কাউখালী সংবাদদাতা রবিউল হাসান রবিন জানান, আনোয়ার হোসেন মঞ্জু মঙ্গলবার রাতে উপজেলা পরিষদের সামনের মাঠ ও পুকুরের সৌন্দর্যবর্ধন কাজের উদ্বোধন করেন। এখানে তিনি মুজিবশতবর্ষ উদ্যাপন মঞ্চ নির্মাণকাজেরও উদ্বোধন করেন। এ সময় তিনি দোয়া ও মোনাজাতে অংশ নেন। এরপর তিনি সমাজসেবা অধিদপ্তরের ব্যবস্থাপনায় কাউখালী উপজেলার ক্যানসার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হূদেরাগ ও থ্যালাসামিয়া রোগীদের জন্য আর্থিক সহায়তার চেক বিতরণ করেন এবং এখানে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।

উপজেলা পরিষদ প্রাঙ্গণে এ চেক বিতরণকালে উপস্থিত ছিলেন কাউখালী উপজেলা চেয়ারম্যান আবু সাঈদ মিয়া মনু, উপজেলা নির্বাহী অফিসার মোছা. খালেদা খাতুন রেখা, উপজেলা ভাইস চেয়ারম্যান মৃদুল আহমেদ সুমন, সহকারী কমিশনার (ভূমি) জান্নাত আরা তিথি, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জি এম সাইফুল ইসলাম প্রমুখ। এ ছাড়া রাজনৈতিক নেতা ও ইউপি চেয়ারম্যানদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট এ কে এম আব্দুস শহীদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান পল্টন, উপজেলা জেপির সাধারণ সম্পাদক শাহ আলম নসু, জেপির কেন্দ্রীয় প্রচার সম্পাদক হুমায়ুন কবির রাজু প্রমুখ। বিকালে আনোয়ার হোসেন মঞ্জু কাউখালী উপজেলার শিয়ালকাঠি ইউনিয়নে দারুস সুন্নাত ফাজিল মাদ্রাসার চারতলা ভিতবিশিষ্ট নবনির্মিত একাডেমিক ভবনের শুভ উদ্বোধন উপলক্ষ্যে দোয়া ও মোনাজাতে অংশগ্রহণ করেন। পরে তিনি কাউখালী উপজেলার নিলতি সম্মিলিত মাধ্যমিক বিদ্যালয়ের চার তলাবিশিষ্ট নবনির্মিত একাডেমিক ভবনের শুভ উদ্বোধন করেন এবং দোয়া ও মোনাজাতে অংশ নেন।

গতকাল মঙ্গলবার জেপির চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু এমপির কাউখালী সফরকালে তার সঙ্গে ছিলেন ভাণ্ডারিয়া উপজেলা চেয়ারম্যান মিরাজুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান মশিউর রহমান মৃধা, গৌরীপুর ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান চৌধুরী, জেপি নেতা ইউসুফ আলী আকন প্রমুখ।

কাউখালীতে শীতবস্ত্র বিতরণ : জাতীয় পার্টি-জেপির চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু এমপির উপস্থিতিতে মঙ্গলবার দুপুরে কাউখালী উপজেলার সয়না-রঘুনাথপুর এলাকার সুবিধাবঞ্চিত অসচ্ছল পরিবারের মধ্যে দুস্থ কল্যাণ সংস্থার উদ্যোগে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করা হয়। ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে এ শীতবস্ত্র বিতরণ করেন এই ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান আবু সাঈদ মিয়া, জেপির উপজেলা সাংগঠনিক সম্পাদক মঞ্জুরুল মাহফুজ পায়েল, দুস্থ কল্যাণ সংস্থার ব্যবস্থাপক কাজী আতাহার আলী, কর্মকর্তা আতিকুজ্জামান খোকন প্রমুখ।

Share This Article


বঙ্গবন্ধুকে হত্যায় জিয়াউর রহমান জড়িত না থাকলে ঘাতকরা সাহস পেত না : ওবায়দুল কাদের

গার্ডার দুর্ঘটনায় শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণে আপত্তি নেই চীনের

দুর্ঘটনার পর নাম আসা ১০ জন গ্রেফতার

ডলারে ‘অতিরিক্ত মুনাফা’র কারণে এবার ৬ ব্যাংকের এমডিকে শোকজ

কমতে শুরু করেছে ডিমের দাম

স্বস্তিতে ডলার

ফিলিস্তিনকে সামরিক সহযোগিতা দিতে আগ্রহী রাশিয়া

ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে সেরা দশে মুস্তাফিজ

সিন্ডিকেটের কারণে বাড়ছে ডিমের দাম

সীমানা পরিবর্তন নিয়ে বিতর্কে জড়াবে না ইসি

ফিটনেসবিহীন ক্রেনটি চালাচ্ছিল চালকের সহকারী: র‍্যাব

এবার শিরোপা জিতবে বার্সেলোনা: লেওয়ানডস্কি

যুক্তরাষ্ট্রের ইতিহাসে সর্ববৃহৎ অর্থ বিলে স্বাক্ষর বাইডেনের

শিগগিরই ঢাকা-নিউইয়র্ক রুটে চলবে বিমানের ফ্লাইট

হঠাৎ অসুস্থ খালেদা জিয়া