দুপুর ০২:৪৯, শনিবার, ২ জুলাই, ২০২২, ১৮ আষাঢ়

দুর্ধর্ষ সিক্রেট এজেন্টের ভূমিকায় কঙ্গনা

কঙ্গনা রানাউত
কঙ্গনা রানাউত

বিনোদন ডেস্ক:
কয়েকদিন পরই মুক্তি পাবে কঙ্গনা রানাউতের ছবি ‘ধাকড়’। নেট দুনিয়ায় মুক্তি পেয়েছে ‘ধাকড়’ ছবির নতুন গান ‘শি ইজ অন ফায়ার’। ছবির প্রথম গানেই নেট দুনিয়ায় কার্যত আগুন ধরালেন অভিনেত্রী। ‘ধাকড়’ ছবিতে কঙ্গনাকে দেখা যাবে এক সিক্রেট এজেন্টের ভূমিকায়। ছবিতে তার নাম ‘অগ্নি’।

 

সিনেমার পয়লা ঝলকেই আগুন ঝরালেন অগ্নি অবতারে কঙ্গনা। ট্রেলারে দেখা গেছে অগ্নি তার রিংমাস্টারের যোগ্য শিষ্য। ভারতে এক মানবপাচার র্যাকেট জাল ছড়িয়েছে। যার সমস্ত কর্মকাণ্ড পরিচালিত হয় এক কয়লাখনি থেকে। অন্ধকার জগতের সেই মানবপাচার র্যাকেটের মূলহোতাকে শেষ করার আদেশ এসেছে অগ্নির কাছে। রিংমাস্টারের নির্দেশেই অগ্নি কাজে নেমে পড়ে।

বিতর্কে যতই না থাকুন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত নিজের কাজটা দক্ষতার সঙ্গেই করে যান। তাই তার কাজের প্রশংসা না করে পারেন না সমালোচকরাও। একাধিক সময়ে নানা বেফাঁস মন্তব্য করে বিতর্ক তৈরি করেছেন কঙ্গনা। সেই সঙ্গেই প্রশংসনীয় অভিনয় করে দর্শকের মন জিতেও নিয়েছেন। কঙ্গনা রানাউত পর্দায় সব সময়েই সাহসিকতার সঙ্গে অভিনীত যেকোনো চরিত্র তুলে ধরেন। আর যখন ‘থালাইভি’ ছবিতে জয়ললিতার ভূমিকায় অভিনয় করেছেন, তখনো কোনো খামতি রাখেননি অভিনেত্রী।

কঙ্গনা অভিনীত প্রতিটি চরিত্র বাছাই করেন খুব মনোযোগ দিয়ে। কমার্শিয়াল থেকে আর্ট ফিল্ম কিংবা বায়োপিক, প্রতিযোগীদের টক্কর দিতে পিছপা হননি কোনোদিনই। আর তাই আগামীতে ‘তেজাস’ ছবিতে কঙ্গনা রানাউত ধরা দেবেন আইএএফ পাইলটের পোশাকে। ‘তেজাস’র গল্পটি একজন সাহসিনী যুদ্ধবিমান চালিকার। এমন একটি ছবির অংশ হতে পেরে বেশ উচ্ছ্বসিত কঙ্গনা। যা নিয়ে নেটদুনিয়ায় শুধুই প্রশংসা তার। ‘তেজাস’-এ তার চরিত্র প্রসঙ্গে অভিনেত্রী জানিয়েছেন, ‘তেজাস’ অসাধারণ গল্প। যেখানে যুদ্ধবিমান চালিকার চরিত্রে অভিনয় করার সুযোগ পেয়েছি আমি। এমন একটি সিনেমার অংশ হতে পেরে গর্ব বোধ করছি। ভারতীয় সেনাবাহিনী প্রতিনিয়ত দেশের সুরক্ষায় দিনযাপন করছে, নিজেদের কর্তব্য পালন করতে গিয়ে প্রচুর আত্মত্যাগ স্বীকার করছেন নিত্যদিন। আর তাদের এই গল্প পর্দায় তুলে ধরার সুযোগ পেয়ে আমি ভীষণ খুশি এবং গর্বিত।’ ‘তেজাস’-এ নিজের চরিত্র নিয়ে যতটা আগ্রহী, ততটাই কড়া হোমওয়ার্ক করছেন পর্দায় ফুটিয়ে তোলার জন্য। যথাযথ শারীরিক গড়নের জন্য নানান কঠোর পরিশ্রমের মধ্যে দিয়ে যেতে হয়েছে তাকে। শুধু তাই নয়, সেনা প্রশিক্ষণও নিতে হয়েছে বলেও জানিয়েছেন তিনি। ‘তেজাস’ ছাড়াও কঙ্গনার হাতে রয়েছে একাধিক ছবি।

৩৫ বছর বয়সী কঙ্গনা নিজেকে বলিউড চলচ্চিত্রে গুরুত্বপূর্ণ একটি জায়গায় অধিষ্ঠিত করেছেন। তিনি মোট চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেছেন, এরমধ্যে তিনবার শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে এবং একবার শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রী বিভাগে। এছাড়াও তিনি চারটি ফিল্মফেয়ার পুরস্কার লাভ করেছেন। ফোর্বসের ভারতের ১০০ তারকা তালিকায় ছয়বার তার নাম এসেছে। ২০২০ সালে ভারত সরকার তাকে দেশের চতুর্থ সর্বোচ্চ বেসামরিক সম্মাননা পদ্মশ্রী পদকে ভূষিত করে।

হিমাচল প্রদেশের ছোট শহর ভাম্বলায় জন্মগ্রহণকারী রানাউত তার পিতামাতার পীড়াপীড়িতে শুরুতে ডাক্তার হতে চেয়েছিলেন। তার নিজের কর্মজীবন শুরুর লক্ষ্যে তিনি ১৬ বছর বয়সে দিল্লিতে পাড়ি জমান এবং অল্প সময় মডেলিং করেন। ‘ও লামহে’, ‘লাইফ ইন অ্যা... মেট্রো’, ‘ফ্যাশন’, ‘রাজ’, ‘কাইটস’, ‘ওয়ানস আপন এ টাইম ইন মুম্বাই’, ‘তানু ওয়েডস মানু’, ‘কৃশ থ্রি’, ‘রাজ্জো’, ‘কুইন’, ‘রিভলবার রানি’, ‘রাঙগুন’, ‘সিমরান’, ‘মনিকর্নিকা’ ও ‘পাংগা’ ছবিতে প্রধান চরিত্রে অনবদ্য অভিনয় করে প্রশংসিত হয়েছেন। এর মধ্যে ‘ফ্যাশন’ ছবিতে অভিনয়ের জন্য তিনি শ্রেষ্ঠ পার্শ্ব-অভিনেত্রী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন। কঙ্গনা মিডিয়াতে তার সত্ মতামত প্রকাশের জন্য সবার কাছে বিশেষভাবে সুপরিচিত এবং নিজেকে অন্যতম একজন বলিউড সেলিব্রেটি হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। 

Share This Article


কুড়িগ্রামে আবারও পানিবন্দি ৪০ হাজার মানুষ

গরুর মাংস খাওয়ার শীর্ষে যুক্তরাষ্ট্র, ২য় চীন ৩য় ইইউ

ফোনের ব্যবহার কমিয়ে জীবন উপভোগ করতে বললেন মোবাইলের আবিষ্কারক

স্ত্রী ছেড়ে চলে যাওয়ায় স্বামীর আত্মহত্যা!

গ্রাহকদের আবারও দুঃসংবাদ দিলো গ্রামীণফোন

ভারতীয় রুপির রেকর্ড পতন

পাগলা মসজিদের দানবাক্সে ১৬ বস্তা টাকা, গণনায় ২০০ মানুষ

লিভারপুলের সঙ্গে সালাহর নতুন চুক্তি

ভূমিকম্পে কাঁপলো মধ্যপ্রাচ্যসহ আট দেশ

বিশ্বকাপে অফসাইড ধরতে নতুন প্রযুক্তি

কুড়িগ্রামে ১২৭ কোটি টাকার ফসলের ক্ষতি বন্যায়

উদাসীনতায় ভয়ংকর রূপ নিতে পারে করোনা, আশঙ্কা বিশেষজ্ঞদের

দেশে সরাসরি বাড়ছে বিদেশি বিনিয়োগ

নড়াইলে শিক্ষাপ্রতিষ্ঠানে মুঠোফোন আনায় নিষেধাজ্ঞা

সামাজিক অবক্ষয়ের কারণে শিক্ষককে পিটিয়ে মেরেছে ছাত্র: আইজিপি