সকাল ০৬:৪৪, শনিবার, ২ জুলাই, ২০২২, ১৮ আষাঢ়

সাকিবের ভাগ্য পরীক্ষা আজ

ফাইল ফটো
ফাইল ফটো

শ্রীলঙ্কার বিপক্ষে রোববার (১৫ মে) প্রথম টেস্টে মাঠে নামছে বাংলাদেশ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এই খেলাটি অনুষ্ঠিত হবে। করোনার মধ্যে এবারই প্রথম শতভাগ দর্শক দিয়ে গ্যালারি পূর্ণ করতে পারবে আয়োজকরা।

 

এদিকে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে অলরাউন্ডার সাকিব আল হাসান খেলবেন কি না, এটাই এখন সবচেয়ে বড় প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে। পরিবারের সঙ্গে ছুটি কাটিয়ে আমেরিকা থেকে ফিরেছিলেন সাকিব।


অস্বস্তি অনুভব হওয়ায় নিজেই করতে দিয়েছিলেন করোনা পরীক্ষা। ফল পজিটিভ আসে। শুক্রবার আবার করোনা পরীক্ষা করে নেগেটিভ হন সাকিব। এরপর দিনভর তার খেলা নিয়ে চলে নানা আলোচনা। শুক্রবার রাতেই সাকিব ঢাকা থেকে চলে যান চট্টগ্রামে। যদিও এখনও নিশ্চিত নয় প্রথম টেস্টে সাকিবের খেলা হবে কি না।

জানা গেছে, আজ শনিবার (১৪ মে) সকালে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে যাবেন সাকিব। সেখানেই তার ফিটনেস পরীক্ষা হবে। এই পরীক্ষায় উতরে গেলেই কেবল শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে খেলা হবে তার। কেননা, এই বিষয়ে বিসিবি নমনীয় হবে না- তা আগেই জানিয়ে দিয়েছেন প্রধান কোচ রাসেল ডমিঙ্গো।

শুক্রবার সংবাদ সম্মেলনে তিনি বলেন, “এটা ওয়ানডে বা টি-টোয়েন্টি না যে ছয় বা সাত ওভারেই হয়ে যায়। এটা পাঁচদিনের ম্যাচ। অবশ্যই আমরা চাই সাকিব খেলুক, সে দেশের ইতিহাসের অন্যতম সেরা ক্রিকেটার।”

“কিন্তু আমাদের এটা নিশ্চিত করতে হবে সে সেরা পারফরম্যান্স আর তার ভূমিকাটা পালন করতে পারবে কি না। দিনে অন্তত ১৫ ওভার বোলিং করতে এবং ব্যাটিংয়েও শীর্ষ ছয়ের মধ্যে খেলতে পারবে। যে কেউই পুরো ফিট সাকিবকে একাদশে দেখতে চাইবে। তবে সে যদি ৫০-৬০ শতাংশ ফিট থাকে তাহলে খেলাটা কঠিন।”
 

Share This Article


অনুমোদন পেল আরও ৩ নিউজ পোর্টাল ও ১৫ পত্রিকার অনলাইন

প্রতি ১০ তলা ভবনে অন্তত ১ ডজন সাদিয়া!

জাতিসংঘের তিন সংস্থার নির্বাহী বোর্ডের বাংলাদেশ সফর

বিকেল হতেই চাপহীন এক্সপ্রেসওয়ের টোলপ্লাজা

দুর্ভোগের দিন শেষ গরু ব্যবসায়ীদের

করোনায় আরও ৫ জনের মৃত্যু, শনাক্ত ১৮৯৭

অধ্যাপক রতন সিদ্দিকীর বাসায় ‘হামলা‌’

উখিয়া-টেকনাফ রোহিঙ্গা ক্যাম্পগুলোতে চর্মরোগের প্রকোপ দেখা দিয়েছে

জঙ্গি দমনে বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে: ডিএমপি কমিশনার

জঙ্গি দমনে বাংলাদেশের ভূমিকা প্রশংসনীয়: মার্কিন রাষ্ট্রদূত

জঙ্গি ও সন্ত্রাসবাদ দমনে বাংলাদেশের সাফল্য ঈর্ষণীয়: র‍্যাব ডিজি

রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় ওদেসা অঞ্চলে নিহত ১৮: ইউক্রেন

বুমরাহর নেতৃত্বে টস হেরে ব্যাটিংয়ে ভারত

ইংল্যান্ডের নতুন অধিনায়ক বাটলার

প্রথম নারী কৃষ্ণাঙ্গ বিচারপতি পেলো মার্কিন সুপ্রিম কোর্টে