দুপুর ০২:৫১, বৃহস্পতিবার, ৭ জুলাই, ২০২২, ২৩ আষাঢ়

মহাকাশ থেকে পড়ল রহস্যময় ৩ ধাতব গোলক!

ফাইল ফটো
ফাইল ফটো

অনলাইন ডেস্ক

মহাকাশ থেকে মাটিতে পড়ল ধাতব গোলক। তাও এক জায়গায় নয়, ভারতের গুজরাটের আনন্দ জেলার তিনটি জায়গায় এই আশ্চর্য ঘটনাটি ঘটেছে।

 

স্থানীয় গণমাধ্যমসূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বিকাল ৫টার দিকে আনন্দ জেলার ভালেজ, খাম্ভোলজ এবং রামপুরায় তিনটি ধাতব গোলক হঠাৎ আকাশ থেকে উড়ে এসে মাটিতে পড়ে। এর পরই গ্রামবাসীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

অনেকে আবার কৌতূহলবশে ভিড় জমান ওই ধাতব গোলকগুলোর চারপাশে। ঘটনাটির তদন্ত করতে ইতোমধ্যে গুজরাটের ‘ফরেনসিক সায়েন্স ল্যাবরেটরি’র বিশেষজ্ঞদের ডেকে পাঠানো হয়েছে। জেলা পুলিশও পুরো বিষয়টি খতিয়ে দেখতে তৎপর হয়েছে।

স্থানীয় সূত্রের খবর, বৃহস্পতিবার বিকাল ৫টা নাগাদ ভালেজ গ্রামে একটি বড় কালো ধাতব গোলক আকাশ থেকে এসে মাটিতে পড়ে। এই ধাতব গোলকের আনুমানিক ওজন প্রায় পাঁচ কেজি।


এর কিছু পরই কাছের খাম্ভোলজ ও রামপুরা গ্রামেও একই ধরনের ঘটনা ঘটে। তিনটি গ্রামই একটি অপরের কাছ থেকে প্রায় ১৫ কিলোমিটার দূরত্বে অবস্থিত। এর পরই প্রত্যক্ষদর্শীরা পুরো বিষয়টি পুলিশকে জানান।

প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, এই ধাতব গোলকগুলো কোনো কৃত্রিম উপগ্রহের ধ্বংসাবশেষ। খাম্ভোলজে এই ধাতব গোলক একটি বাড়িতে পড়লেও ভালেজ ও রামপুরায় এই ধাতব গোলক দুটি ফাঁকা জায়গায় পড়েছে। তবে এ ঘটনায় কেউ আহত হননি বলেও পুলিশ জানিয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ধাতব গোলকগুলো মহাকাশ থেকে এসেছে। যদিও পুলিশের দাবি সঠিক তদন্ত না করে এখনই এ বিষয়ে কোনো মন্তব্য করা উচিত হবে না।

আনন্দ জেলার পুলিশ সুপার অজিত রাজিয়ান জানান, বিশেষজ্ঞের দল পুরো বিষয়টি খতিয়ে দেখার পরই কোনো সঠিক সিদ্ধান্তে পৌঁছানো যাবে।

Share This Article


বঙ্গবন্ধু কূটনৈতিক উৎকর্ষ পদক’ পেলেন ২ কূটনীতিক

জ্বালানি ‍আমদানিতে পুতিনের সাহায্য চান শ্রীলঙ্কার প্রেসিডেন্ট

পদ্মা সেতুতে যানবাহনের চাপ নেই

করোনায় প্রাণ হারালেন কমনওয়েলথ গেমসে স্বর্ণ জয়ী রিয়ানা সলোমন

সিরিজ বাঁচানোর লড়াইয়ে নামবে বাংলাদেশ

আমেরিকার স্যাংশনে ক্ষতিগ্রস্ত হচ্ছে সব দেশ: প্রধানমন্ত্রী

ঈদ ঘনিয়ে আসতেই জমজমাট হচ্ছে কোরবানির হাট

২০ বছরে ইউরোর রেকর্ড দর পতন

এবার ঈদে রাজধানী ছাড়বে প্রায় ৮০ লাখ মানুষ

মাঙ্কিপক্স ৫৮ দেশে ছড়িয়েছে, জরুরি বৈঠকে বসছে ডব্লিউএইচও

মহাসড়কে মোটরসাইকেল চলাচলে নিয়ন্ত্রণ আজ থেকে ৭ দিন

পরী মনির নামে মামলা করলেন ব্যবসায়ী নাসির

বড় বিপর্যয় এড়াতে ‘দেউলিয়া’ শ্রীলঙ্কা ছাড়ার হিড়িক

পাকিস্তানে ভারী বর্ষণে ৭৭ জনের প্রাণহানি

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ২০ কিলোমিটার যানজট