সকাল ০৮:২৩, রবিবার, ২৬ জুন, ২০২২, ১২ আষাঢ়

৬৭ ব্যক্তি ও প্রতিষ্ঠান পেল রেমিট্যান্স অ্যাওয়ার্ড

ফাইল  ফটো
ফাইল ফটো

নিজস্ব প্রতিবেদক: বৈধ পথে প্রবাসী আয় প্রেরণের জন্য সম্মানিত ও অনুপ্রাণিত করতে সাধারণ পেশাজীবি, বিশেষজ্ঞ পেশাজীবি ও ব্যবসায়ী ক্যাটাগরিতে ৫৩ টি এবং প্রতিষ্ঠানিক পর্যায় সর্বোচ্চ রেমিট্যান্স আহরণকারী এক্সচেঞ্জ হাউস ও ব্যাংক ক্যাটাগরিতে ১৪টি পুরষ্কার প্রদান করে বাংলাদেশ ব্যাংক। কেন্দ্রীয় ব্যাংকের এবারের আয়োজনটি সপ্তমবারের মতো।

আজ বৃহস্পতিবার ঢাকার কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (কেআইবি) মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে পুরস্কার তুলে দেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বাংলাদেশ ব্যাংকের এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর ফজলে কবির, অর্থ মন্ত্রণালয় আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলিম উল্লাহ , প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড.আহমেদ মুনিরুছ সালেহীন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আবু ফরাহ মোঃ নাছের।

স্বাগত বক্তব্যে ডেপুটি গভর্নর আবু ফরাহ মোঃ নাছের বলেন, সম্প্রতি আকু বিল পরিশোধের ফলে ৪৪ বিলিয়ন রিজার্ভ থেকে কিছুটা কমে গেছে। তাই রিজার্ভ বাড়াতে বৈধ পথে রেমিট্যান্স বৃদ্ধিতে প্রবাসীদের আরও এগিয়ে আসতে হবে। এবং বৈধ পথে রেমিট্যান্স আনার জন্য সংশ্লিষ্ট সকলকে প্রবাসীদের সহোযোগিতা করতে হবে।
একই সঙ্গে হুন্ডির মাধ্যমে পাঠানো অর্থের অপকারিতা, সন্ত্রাসী অর্থায়ন বিষয়ে প্রবাসীদের আরও সচেতন করতে হবে। বর্তমানে আরও কয়েকটি দেশে শ্রমভিসা দিচ্ছে এতে প্রবাসী আয় আরও বাড়বে।

আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলিম উল্লাহ বলেন, বাংলাদেশ ছোট দেশ হতে পারে কিন্তু রেমিট্যান্সের দিক থেকে ভালো অবস্থানে আছে। ভবিষ্যতে যাতে রেমিট্যান্সের পরিমাণ বাড়ে তা নিয়ে সরকার কাজ করছে। আর বৈধ পথে রেমিট্যান্স আনার জন্য সবাইকে এগিয়ে আসতে হবে।

Share This Article


২৮ জুন থেকে প্রাথমিক বিদ্যালয়ে ছুটি

আগামী প্রজন্মের সুরক্ষায় মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে

বেলারুশ ভূখণ্ড থেকে ইউক্রেনে ব্যাপক বোমাবর্ষণ: সেনাবাহিনী

পদ্মা সেতু উদ্বোধনের পর হাজারো জনতা হেঁটে বেড়িয়েছে

আগামীকাল থেকে রাজধানীর ৫ স্থানে দেওয়া হবে কলেরা টিকা

পদ্মা সেতু উপ অঞ্চলিক সংযোগ বাড়াবে: দোরাইস্বামী

করোনা পজিটিভ হওয়ায় গৌরবময় মাহেন্দ্রক্ষণের সাক্ষী হতে পারলেন না তিন এমপি

তিনিও একজন মা

প্রধানমন্ত্রীকে পা ছুঁয়ে সালাম করলেন আবুল হোসেন

মুক্তিযুদ্ধ না দেখলেও আমরা পদ্মা সেতু দেখেছি: শাওন

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে জাতীয় মসজিদে দোয়া

টানা ১৯ দিন বন্ধ থাকবে প্রাথমিক বিদ্যালয়

গুগল ম্যাপেও স্বপ্নের পদ্মা সেতু

পেঁয়াজের দাম কেজিতে বাড়ল ২০ টাকা

নিঃস্ব আমি রিক্ত আমি দেবার কিছু নেই, আছে শুধু ভালোবাসা দিয়ে গেলাম তাই