বিকাল ০৪:৩২, শনিবার, ২৫ জুন, ২০২২, ১১ আষাঢ়

ম্যাচ গড়াপেটার অভিযোগে ছয় খেলোয়াড় নিষিদ্ধ

ম্যাচ গড়াপেটায় দোষী প্রমাণিত হওয়ায় ছয়জন টেনিস খেলোয়াড়কে নিষিদ্ধ করেছে টেনিস ইন্টেগ্রিটি এজেন্সি। তাদের জেলের সাজাও শোনানো হয়েছে। জানা গেছে, আদালত ছয় খেলোয়াড়ের বিরুদ্ধে অপরাধমূলক ধারা এনেছে। ফলে তাদের সাত থেকে ২২ বছর পর্যন্ত কারাবাসের শাস্তি হতে পারে।

দোষী সাব্যস্ত হওয়া ছয় টেনিস খেলোয়াড়ই স্পেনের। তাদের বিরুদ্ধে স্পেনের একটি আদালতে দোষ প্রমাণিত হয়েছে। ছয় খেলোয়াড়ের মধ্যে জর্জে মার্সে ভিদ্রি ও মার্ক ফর্নেল মেস্ট্রেস টেনিসের র‍্যাংকিংয়ে আছেন। তবে পেদ্রো বার্নাবে ফ্র্যাঙ্কো, কার্লোস ওর্টেগা, জেমি ওর্টেগা ও মার্কোস টোরালবো নামের বাকি চার টেনিস তারকা তালিকাভুক্ত নন।

দোষী টেনিস খেলোয়াড়দের মধ্যে সব থেকে বেশি সাজা হয়েছে মেস্ট্রেসের। তাকে ২২ বছর ৬ মাস জেলের সাজা শোনানো হয়েছে। টেনিস ইন্টেগ্রিটি এজেন্সির তরফে নিষিদ্ধ ঘোষণা করায় জেলের সাজা খাটার পরে খেলা বা কোচিংয়ের সঙ্গে যুক্ত হতে পারবেন না তারা।

সাজা ঘোষণার পরে টেনিস ইন্টেগ্রিটি এজেন্সির সিইও জনি গ্রে বলেন, ‘টেনিসে পরিকল্পনা করে এরকম অপরাধ সাধারণত আমরা দেখিনি। পুরো চক্রকে সবার সামনে আনার জন্য ও শাস্তি দেওয়ার জন্য আদালতকে ধন্যবাদ। এই শাস্তির ফলে সবার কাছে একটা বার্তা গেল যে ম্যাচ গড়াপেটা অপরাধ। তাই এই ধরনের অপরাধে জেলের সাজা হবে।’

এমন এক সময়ে এই সাজা ঘোষণা হয়েছে যখন স্পেনে মাদ্রিদ ওপেন চলছে। শুক্রবার কার্লোস আলকারেজের কাছে হেরে প্রতিযোগিতা থেকে ছিটকে গিয়েছেন রাফায়েল নাদাল। অন্য দিকে সেমিফাইনালে উঠেছেন নোভাক জোকোভিচ।

Share This Article


নিঃস্ব আমি রিক্ত আমি দেবার কিছু নেই, আছে শুধু ভালোবাসা দিয়ে গেলাম তাই

বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে টোল গুনতে হয়েছে ৭৫০ টাকা

আফগানিস্তানে ৫ শয্যার ক্লিনিকে ৫০০ জনের চিকিৎসা

বিশ্বের বৃহত্তম ব্যাকটেরিয়া টি. ম্যাগনিফিকা

এবার বিশ্বব্যাংকও জানালো অভিনন্দন!

ফাইল ফটো

অস্ট্রেলিয়া থেকে পদ্মা সেতু নিয়ে যা বললেন নায়িকা শাবনূর

পদ্মা সেতুতে কত টাকা টোল দিলেন প্রধানমন্ত্রী

পদ্মা সেতু: সুর পাল্টে বিশ্বব্যাংকের অভিনন্দন

পদ্মা সেতুতে হাজারো মানুষের ঢল

২৬ জুনের মধ্যে ঈদ বোনাস দেওয়ার নির্দেশ

প্রধানমন্ত্রীকে বরণে পদ্মায় লাল-সবুজের ৮০ নৌকা

ফাইল ফটো

পুকুরে পদ্মা সেতু!

ফাইল ফটো

পদ্মা সেতুর প্রথম টোল পরিশোধ করলেন প্রধানমন্ত্রী

ফাইল ফটো

কেক কেটে পদ্মা সেতুর উদ্বোধন উদযাপন টাইগারদের

পদ্মা সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী