দুপুর ০২:৫৬, বৃহস্পতিবার, ৭ জুলাই, ২০২২, ২৩ আষাঢ়

ঈদযাত্রায় অতীতের যেকোন সময়ের চেয়ে সড়ক-মহাসড়কের অবস্থা ভালো : ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক : অতীতের যে কোনও সময়ের চেয়ে সড়কের অবস্থা এখন ভালো বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (২৯ এপ্রিল) রাজধানীর গাবতলী বাস টার্মিনালে ঈদে ঘরমুখো যাত্রীদের ঈদযাত্রা পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, গাজীপুরে রাস্তায় যে ধরনের সমস্যা ছিল, এবার তা অনেকটাই সমাধান হয়েছে। উত্তরবঙ্গে যাত্রার পথে যে সমস্যাটি হয় সেই পরিপ্রেক্ষিতে ওইসব এলাকার রাস্তায় তিনটি ফ্লাইওভার খুলে দেওয়া হয়েছে। বঙ্গবন্ধু সেতুর এদিকে যে আরেকটি সমস্যা হয় সেটিও আর একটি দুর্ভোগের জায়গা সেখানে আমরা নলকা এলাকায় সমস্যার সমাধানে কাজ করেছি। 

পরিবহন সংশ্লিষ্টদের সচেতন হওয়ার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, ‘অনেক সময় রাস্তায় ভিড় দেখলেই অনেক গাড়ি রং রোডে (উল্টোপথে) যাওয়া শুরু করে। দু'চারটা গাড়িও রং রোডে ঢুকে গেলে পুরো এলাকা যানজটের সৃষ্টি হয়। যাদের যে দায়িত্ব তা যথাযথভাবে পালন করলে অনেকটাই সমস্যার সমাধান থেকে উত্তরণ সম্ভব। তাহলেই ঈদে যাত্রা দুর্ভোগ থেকে স্বস্তির হবে।

ওবায়দুল কাদের বলেন, ‘এবার এসব বিষয়ে কঠোরভাবে মনিটরিং করা হচ্ছে। রাস্তার বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় খোঁজখবর নিচ্ছেন। ঈদে ঘরমুখো মানুষের রাস্তায় যেন কোন জনদুর্ভোগের সৃষ্টি না হয় সে বিষয়টি তিনি দেখভাল করছেন। গার্মেন্টস মালিকরা আমাদের আশ্বস্ত করেছিল, তারা ধাপে ধাপে গার্মেন্টস ছুটি দেবে। আশা করি, তারা কথা দিয়ে কথা রাখবে।

বাড়তি ভাড়া নেওয়ার বিষয়ে মন্ত্রীকে অবহিত করা হলে এ বিষয়ে তিনি বলেন, ‘বিআরটিএর ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে।’ কেউ অতিরিক্ত ভাড়া নিলে বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেটদের শরণাপন্ন হওয়ার পরামর্শ দেন তিনি।

Share This Article


ব্যাংকে লেনদেন চলবে রাত ৮টা পর্যন্ত, ছুটির দিনও থাকবে খোলা

বঙ্গবন্ধু কূটনৈতিক উৎকর্ষ পদক’ পেলেন ২ কূটনীতিক

জ্বালানি ‍আমদানিতে পুতিনের সাহায্য চান শ্রীলঙ্কার প্রেসিডেন্ট

পদ্মা সেতুতে যানবাহনের চাপ নেই

করোনায় প্রাণ হারালেন কমনওয়েলথ গেমসে স্বর্ণ জয়ী রিয়ানা সলোমন

সিরিজ বাঁচানোর লড়াইয়ে নামবে বাংলাদেশ

আমেরিকার স্যাংশনে ক্ষতিগ্রস্ত হচ্ছে সব দেশ: প্রধানমন্ত্রী

ঈদ ঘনিয়ে আসতেই জমজমাট হচ্ছে কোরবানির হাট

২০ বছরে ইউরোর রেকর্ড দর পতন

এবার ঈদে রাজধানী ছাড়বে প্রায় ৮০ লাখ মানুষ

মাঙ্কিপক্স ৫৮ দেশে ছড়িয়েছে, জরুরি বৈঠকে বসছে ডব্লিউএইচও

মহাসড়কে মোটরসাইকেল চলাচলে নিয়ন্ত্রণ আজ থেকে ৭ দিন

পরী মনির নামে মামলা করলেন ব্যবসায়ী নাসির

বড় বিপর্যয় এড়াতে ‘দেউলিয়া’ শ্রীলঙ্কা ছাড়ার হিড়িক

পাকিস্তানে ভারী বর্ষণে ৭৭ জনের প্রাণহানি