সকাল ১০:১২, রবিবার, ২৬ জুন, ২০২২, ১২ আষাঢ়

সঞ্চালকের প্রশ্নে বিব্রত নুহাশ, দুষলেন সাংবাদিকতাকে

ফাইল ফটো
ফাইল ফটো

বিনোদন ডেস্ক

দেশের শীর্ষস্থানীয় একটি পত্রিকার লাইভ অনুষ্ঠানে সঞ্চালকের প্রশ্নে বিব্রত হয়েছেন নুহাশ হুমায়ূন। এর প্রেক্ষিতে সামাজিক যোগাযোগমাধ্যমে এ দেশের সাংবাদিকতার ওপর নিজের বিরক্তি প্রকাশ করেন তিনি।

 

বাবা নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের জন্য এই পর্যন্ত আসতে পেরেছেন কি না— এমন একটি প্রশ্ন করা হয়েছিল নুহাশকে। এটি সহজভাবে নিতে পারেননি তিনি। তবুও প্রশ্নটির উত্তর দেন এ নির্মাতা।

নুহাশ বলেন, ‘এটা আমাদের কালচারাল একটা জিনিস, আমরা আমাদের আর্টিস্টদের কাজের থেকে তাদের পার্সোনাল লাইফে ইন্টারেস্টটা বেশি দেখাই। এ প্রশ্নটা মিডিয়া থেকে বেশি আসে। মিডিয়া এ রিপোর্টগুলো করতে পছন্দ করে বেশি, আর অ্যাকচুয়াল কাজের সাকসেস নিয়ে কথা বলে না।’

পরে লাইভ শেষে ফেসবুকে নুহাশ লিখেছেন, “বাংলাদেশে সাংবাদিকতা যদি আরেকটু সম্মানজনক হতো! একটু আগে আমি প্রথম আলোর লাইভ সাক্ষাৎকারে ছিলাম। ভেবেছিলাম ‘ষ’ সিরিজ নিয়ে কথা হবে। সেখানে আমাকে প্রশ্ন করা হলো, যদি আমার বাবা (হুমায়ূন আহমেদ) না হতেন, তাহলে আমি এই অবস্থানে আসতে পারতাম কি না? আমি সত্যিই জানি না আপনি (সঞ্চালক) কীভাবে একজন আন্তর্জাতিকভাবে প্রশংসিত, পুরস্কারজয়ী চলচ্চিত্র নির্মাতাকে এমন কিছু জিজ্ঞাসা করতে পারেন!”

তিনি ক্ষোভ প্রকাশ করে আরও লেখেন, ‘তোমাদের কি মনে হয় সানডান্স, বুসান, এসএক্সএসডব্লিউ, মার্শে দ্যু ফিল্ম বাপের নাম দেখে প্রোগ্রামে আমন্ত্রণ করে?’

নুহাশের এই স্ট্যাটাসের সমর্থন জানিয়েছেন তার মা গুলতেকিন খান। ছেলের কথার সঙ্গে সুর মিলিয়ে তিনি জানান, এসব প্রশ্নের কারণে গণমাধ্যমে কোনো সাক্ষাৎকার দেন না। আর দিলেও প্রশ্নগুলো মেইলে পাঠাতে বলেন। পাঠানো প্রশ্নগুলোর বেশিরভাগ থাকে ব্যক্তিগত জীবন সম্পর্কিত। এ ধরনের সাংবাদিকতার পেশাদারিত্ব নিয়ে প্রশ্ন তোলেন নুহাশের মা।

Share This Article


পদ্মা সেতু পার হয়ে উচ্ছ্বসিত চালক ও যাত্রীরা

ফাইল ফটো

সর্ব সাধারণের জন্য খুলে দেওয়া হলো পদ্মা সেতু, যানবাহনের দীর্ঘ সারি

ফাইল ফটো

‘যতবার পদ্মা পাড়ি দেব, ততবার প্রধানমন্ত্রীকে স্যালুট জানাব’

বিশ্ব গণমাধ্যমে পদ্মা সেতুর উদ্বোধনের খবর

শুরুতেই খালেদের জোড়া আঘাত

সাঁতরে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বললো কিশোরী

পাকিস্তানে তীব্র জ্বালানি ও বিদ্যুৎ সংকট দারণ করছে

২৮ জুন থেকে প্রাথমিক বিদ্যালয়ে ছুটি

আগামী প্রজন্মের সুরক্ষায় মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে

বেলারুশ ভূখণ্ড থেকে ইউক্রেনে ব্যাপক বোমাবর্ষণ: সেনাবাহিনী

পদ্মা সেতু উদ্বোধনের পর হাজারো জনতা হেঁটে বেড়িয়েছে

আগামীকাল থেকে রাজধানীর ৫ স্থানে দেওয়া হবে কলেরা টিকা

পদ্মা সেতু উপ অঞ্চলিক সংযোগ বাড়াবে: দোরাইস্বামী

করোনা পজিটিভ হওয়ায় গৌরবময় মাহেন্দ্রক্ষণের সাক্ষী হতে পারলেন না তিন এমপি

তিনিও একজন মা