ভারতের সঙ্গে পাল্লা দিয়ে লড়ছে বাংলাদেশর মেয়েরা

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:২০, মঙ্গলবার, ২২ মার্চ, ২০২২, ৮ চৈত্র ১৪২৮
ফাইল ফটো
ফাইল ফটো

স্পোর্টস ডেস্ক

শুরুটা যেভাবে হয়েছিল, মনে হচ্ছিল রানটা ছাড়িয়ে যেতে পারে তিনশ। তবে সময়ের সঙ্গে ভারতের উইকেট তুলে নিল বাংলাদেশ। ফেলল রানের চাপেও। শেষদিকে অবশ্য আবারও রানের স্রোতটা বাড়ানোর চেষ্টা করলেন ভারতের ব্যাটাররা। শেষ অবধি ভারতকে বড় রান করতে দেয়নি বাংলাদেশ।

 

হ্যামিল্টনে নারী বিশ্বকাপের ম্যাচটিতে বাংলাদেশের বিপক্ষে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত। নির্ধারিত ৫০ ওভার ব্যাটিং করে ২২৯ রান করেছে তারা।

উদ্বোধনী জুটিতে ৭৪ রান যোগ করেন ভারতের দুই ওপেনার। মারমুখী শেফালি ভার্মা জাহানারা আলমের এক ওভারেই হাঁকান তিন চার। ম্যাচের নিয়ন্ত্রণ যখন ধীরে ধীরে ফসকে যাচ্ছে তখনই বাংলাদেশকে খেলায় ফেরান নাহিদা আক্তার।

তার শট বল পুল করতে গিয়ে ব্যাকওয়ার্ড স্কয়ার লেগে ক্যাচ তুলে দেন স্মৃতি মান্দানা। ৩ চারে ৫১ বলে ৩০ রান করেন তিনি। পরের ওভারের তৃতীয় বলেই ভয়ঙ্কর হতে থাকা শেফালিকে ফেরান রিতু মণি।

এগিয়ে এসে তার বল খেলতে চেয়েছিলেন তিনি। ৪২ বলে ৪২ রান করেন শেফালি। এরপর মিতালি রাজকে একেবারেই শূন্য রানেই সাজঘরের পথ দেখান রিতু।

ইয়াশকিতা ভাটিয়ার সঙ্গে এরপর ইনিংস মেরামতের কাজ শুরু করেছিলেন হারমানপ্রিত কার। কিন্তু তাকে দুর্দান্তভাবে রান আউট করেন ফারজানা হক। ৩৩ বলে ১৪ রান করেন তিনি। তার সঙ্গী ভাটিয়া অবশ্য তুলে নেন ফিফটি।

৮০ বলে ৫০ রান করা এই ব্যাটারকেও ফেরান রিতু। নাহিদা আক্তারের হাতে ক্যাচ তুলে দেন তিনি। মাঝে ঝিমিয়ে পড়া ভারতের ইনিংসকে শেষদিকে আবারও জাগিয়ে তুলেন পূজা বস্ত্রাকার ও স্নেহা রানা।

২৩ বলে ২৭ রান করে শেষ ওভারে জাহানারা আলমের বলে স্নেহা সাজঘরে ফেরত গেলেও শেষ পর্যন্ত অপরাজিত থাকেন পূজা। ২ চারে ৩৩ বলে ৩০ রান আসে তার ব্যাট থেকে। বাংলাদেশের পক্ষে ১০ ওভার বল করে ৩৭ রান দিয়ে তিন উইকেট নেন পূজা। এছাড়া নাহিদা ২ ও জাহানারা নেন একটি উইকেট।
 

Share This Article


বিশ্বকাপ: প্রথম সেমিফাইনালে আজ মুখোমুখি ভারত-নিউজিল্যান্ড

আইয়ার-রাহুলের জোড়া সেঞ্চুরিতে ভারতের ৪১০ রানের পাহাড়

বিশ্বকাপে ব্যর্থ হলেও মোটা অঙ্কের পুরস্কার পেল বাংলাদেশ

রানে শীর্ষে ‘বিশ্রামে’ রাখা সেই মাহমুদউল্লাহ

পাকিস্তানের বিপক্ষে ৩৩৭ পুঁজি ইংল্যান্ডের

অস্ট্রেলিয়ার বিপক্ষে ৮ উইকেটে হারল বাংলাদেশ

সম্মিলিত প্রচেষ্টায় ‘প্রথমবার’ তিনশ পার করল বাংলাদেশ

টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাট করতে পাঠালো নিউজিল্যান্ড

ইংল্যান্ডের জয়ে পয়েন্ট টেবিলে নাটকীয় পরিবর্তন

টাইম আউট হলেন ম্যাথিউস, প্রথমবার দেখল বিশ্ব ক্রিকেট

টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ, একাদশে তানজিম সাকিব

কোহলির মাইলফলকের দিনে স্রেফ উড়ে গেল দ. আফ্রিকা