বিশ্বকাপে পাকিস্তানকে হারাল ভারত

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৪:৩৫, রবিবার, ৬ মার্চ, ২০২২, ২১ ফাল্গুন ১৪২৮
ফাইল ফটো
ফাইল ফটো

স্পোর্টস ডেস্ক

ভারত-পাকিস্তান দ্বৈরথ মানেই স্নায়ুচাপ, উত্তেজনায় টইটম্বুর। চাপ ধরে রেখে যে দল এগিয়ে যায় খেলার ফল তার ভাগ্যেই জুটে। তবে এবার যেন সেসবের ধার ধারল না ভারতের নারী ক্রিকেট দল। নারী বিশ্বকাপে পাকিস্তানকে হেসেখেলেই হারাল তারা।

 

নিউজিল্যান্ডের মাউন্ট মাঙ্গানুয়ে রোববার পাকিস্তানকে ১০৭ রানে হারিয়ে বিশ্বকাপ শুরুটা দারুণভাবে করেছে ভারত।

টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত।  পাকিস্তানের বোলারদের মোকাবিলা করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৪৪ রান সংগ্রহ করে ভারত।

২৪৫ রানের তাড়ায় ভারতীয় বোলারদের তোপে ৪৩ ওভারে ১৩৭ রানে গুড়িয়ে যায় পাকিস্তানের ইনিংস।

দলের হয়ে সর্বোচ্চ রান আসে ওপেনার সিদ্রা আমিনের ব্যাট থেকে। ৬৪ বলে ৩০ রান করেন তিনি।  দ্বিতীয় সর্বোচ্চ রান আসে টেলএন্ডার দিয়ানা বেগের ব্যাট ছুয়ে।  ৩৫ বলে ২৪ রানের ইনিংস খেলেন তিনি।

পাকিস্তান ইনিংসের এমন করুণ পরিণতি এনে দেওয়ার জন্য প্রধান দায়ী ভারতীয় অর্থডক্স স্পিনার রাজেশ্বরী গায়কোয়াদ।

১০ ওভার হাত ঘুরিয়ে ৩১ রান দিয়ে পাকিস্তানের ৪ উইকেট নিয়েছেন তিনি।  দুটি করে উইকেট পেয়েছেন ঝুলন গোস্বামী ও স্নেহা রান।

ম্যাচে পাকিস্তানের বোলাররাও শুরুতে দারুণ বল করেন।

ওপেনার শেফালি ভার্মাকে শূন্য রানে ফেরান দিয়ানা বেগ। পাক বোলারদের তোপে ১১৪ রানেই ভারতের ৬ উইকেট পড়ে যায়। কিন্তু দীপ্তি শর্মার সঙ্গে ৯২ রানের জুটি দলকে চ্যালেঞ্জিং স্কোরের ভিত গড়ে দেন ওপেনার স্মৃতি মান্দানা। ৫৭ বলে ৪০ রান করে নাসরা সান্ধুর বলে দীপ্তি সাজঘরে ফেরত গেলে এই জুটি ভেঙে যায়। ৩ বাউন্ডারি ও এক ছক্কায় মান্দানা করে ৭৫ বলে ৫২ রান।

শেষদিকে পূজা ভাস্ত্রকার ৫৯ বলে ৬৭ রানের দুর্দান্ত ইনিংস খেললে ২৪৫ রানের লক্ষ্য দিতে পারে ভারত।

Share This Article