বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে নেই বাবর রিজওয়ান ও আফ্রিদি!

  স্পোর্টস ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ০৯:৫০, বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১

বাংলাদেশ সিরিজের দল নির্বাচন নিয়ে নির্বাচকদের সঙ্গে কাজ শুরু করে দিয়েছেন টেস্ট দলের অধিনায়ক শান মাসুদ, কোচ জেসন গিলেস্পি। এই সিরিজে বিবেচনায় না থাকতে পারেন পেসার হারিস রউফও।

গ্রুপপর্ব থেকেই টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ পাকিস্তানের। কঠিন সমালোচনার মুখে থাকা দলটির পরবর্তী সিরিজ বাংলাদেশের বিপক্ষে। আগস্টে ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে পাকিস্তান। এই সিরিজে বিশ্রামে দেওয়া হতে পারে বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান এবং শাহিন শাহ আফ্রিদিকে। 

এক প্রতিবেদনে এমনটাই দাবি করেছে জিও সুপার। এই সিরিজটি ২০২৩-২০২৫ চক্রের টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভূক্ত।

বাংলাদেশ সিরিজের দল নির্বাচন নিয়ে নির্বাচকদের সঙ্গে কাজ শুরু করে দিয়েছেন টেস্ট দলের অধিনায়ক শান মাসুদ, কোচ জেসন গিলেস্পি। এই সিরিজে বিবেচনায় না থাকতে পারেন পেসার হারিস রউফও।

জিও সুপারের প্রতিবেদন মতে, পাকিস্তানের টেস্ট দলে পুনরায় ফিরতে পারেন সাবেক অধিনায়ক সরফরাজ আহমেদ। গত বছরের ডিসেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে সবশেষ দলে ছিলেন সরফরাজ। ব্যাটসম্যানদের মধ্যে বিবেচনায় আছেন সৌদ শাকিল, আবদুল্লাহ শাফিক, সালমান আলি আগা।

শাহিন শাহ আফ্রিদির অনুপস্থিতিতে দলে ফিরতে পারেন নাসিম শাহ। এছাড়া বোলিং আক্রমণে দেখা যেতে পারে আমের জামাল, শাহনাওয়াজ দাহানি, মীর হামজা এবং খুররাম শাহজাদকে।

আসন্ন বাংলাদেশ সিরিজ দিয়ে পাকিস্তান টেস্ট দলের প্রথম এ্যাসাইনমেন্ট হতে যাচ্ছে গিলেস্পির। আর অধিনায়ক শান মাসুদের এটি দ্বিতীয় সিরিজ। গত বছরের ডিসেম্বরে তার নেতৃত্বে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হয় পাকিস্তান। এবার বাংলাদেশ সিরিজ দিয়ে পাকিস্তান ইমেজ পুনরুদ্ধার করতে পারে কি না সেটাই এখন দেখার বিষয়।

Share This Article

এ যুগের রাজাকারদের পরিণতি ওই যুগের রাজাকারদের মতই হবে : শিক্ষামন্ত্রী

যাঁরা ‘আমি রাজাকার’ বলেন, তাঁদের শেষ দেখে ছাড়বে ছাত্রলীগ

কোটা আন্দোলনকারীদের হটাতে অ্যাকশনে পুলিশ

পারলে সশরীরের ঢাকায় যেতাম, আন্দোলন নিয়ে কবীর সুমন

আর্জেন্টিনার ইতিহাস গড়া জয়, কোপার শিরোপা মেসিদের

ঢাবি হলের কক্ষে কক্ষে কোটাব্যবস্থা নিয়ে প্রচারপত্র দিলেন ছাত্রলীগের শীর্ষ নেতারা

শিক্ষার্থীরা বঙ্গবন্ধুকন্যাকে কটূক্তি করেনি, কেউ শিখিয়ে দিয়েছে

জামিন পেলেন সেই সেই মিল্টন সমাদ্দার

প্রাণহানির প্রতিটি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত হবে : প্রধানমন্ত্রী

ছাত্রলীগের উপর বিনা উসকানিতে হামলা চালানো হয়েছে : ওবায়দুল কাদের