সিলেটে ১১ ট্রাক ভারতীয় চিনি জব্দ

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৪:৪৭, শনিবার, ১৫ জুন, ২০২৪, ১ আষাঢ় ১৪৩১

গোপন সংবাদের ভিত্তিতে ভারত থেকে আসা চিনির চালান জৈন্তাপুর মডেল থানা সংলগ্ন ঘিলাতৈল গ্রামের রাস্তা থেকে প্রথম অভিযানেই ১১ ট্রাক চোরাই চিনি জব্দ করে বিজিবি। বিজিবির উপস্থিত টের পেয়ে ট্রাক রেখে চালক ও চোরাকারবারিরা পালিয়ে যায়।

সীমান্ত দিয়ে প্রতিনিয়ত আসছে চোরাই চিনি। এসব চিনির চালান জব্দ করছে পুলিশ।

আটক হচ্ছে চোরাই চিনি পাচারে সম্পৃক্তরা। তবে এতদিন সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) চিনি চোরাচালান জব্দে তৎপরতা পরিলক্ষিত হয়নি। অবশেষে শনিবার (১৫ জুন) সকাল ১০টায় ১১টি ট্রাকে ভারতীয় চিনির চালান জব্দ করে বিজিবি ১৯ ব্যাটালিয়নের অধীনস্থ রাজবাড়ি ক্যাম্পের জওয়ানরা।

বিজিবি সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে ভারত থেকে আসা চিনির চালান জৈন্তাপুর মডেল থানা সংলগ্ন ঘিলাতৈল গ্রামের রাস্তা থেকে প্রথম অভিযানেই ১১ ট্রাক চোরাই চিনি জব্দ করে বিজিবি। বিজিবির উপস্থিত টের পেয়ে ট্রাক রেখে চালক ও চোরাকারবারিরা পালিয়ে যায়।

জকিগঞ্জ ব্যাটালিয়ন ১৯ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খোন্দকার মো. আসাদুন্নবী বিষয়টি নিশ্চিত করেছেন।  

সিলেটে চোরাই চিনির ধরতে মাঠপর্যায়ে বিজিবির এটাই প্রথম অভিযান বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
 
এর আগে ৬ জুন সিলেট মহানগরের জালালাবাদ থানা এলাকা থেকে ১৪ ট্রাক চোরাই চিনি জব্দ করে পুলিশ। একই দিন হাইওয়ে পুলিশ শায়েস্তগঞ্জ থেকে পাঁচ ট্রাক চিনি জব্দ করা হয়েছিল।

৮ জুন সীমান্ত উপজেলা বিয়ানীবাজারে জব্দকৃত ভারতীয় চিনি সরকারি নিলাম ডাক থেকে কিনে নেন এক ব্যবসায়ী। ওই ব্যবসায়ীর ২৪ লাখ টাকার চিনি লুটের ঘটনায় ছাত্রলীগের জড়িত থাকার অভিযোগ উঠে। এ ঘটনায় গ্রেপ্তার হয় পাঁচ ছাত্রলীগ কর্মী। ফলশ্রুতিতে ১৪ জুন কেন্দ্রীয় ছাত্রলীগের নির্বাহী সংসদের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এই বিয়ানীবাজার পৌর ও উপজেলা কমিটি বিলুপ্ত করা হয়।

এছাড়া এদিনবালির নিচে করে পাচারকালে ধরা পড়ে ২শ বস্তার চিনির চালান। এদিন সিলেট-তামাবিল সড়কের সুরমা গেইট এলাকা থেকে এই চিনির চালান আটক করে বিকেল সোয়া ৪টায় জব্দ দেখায় এসএমপির শাহপরান (র.) থানা পুলিশ। সেই সঙ্গে আটক করা হয় দুই চোরাকারবারিকে। জব্দকৃত চিনির আনুমানিক মূল্য ১১ লাখ ৭৬ হাজার টাকা বলে জানায় পুলিশ।

Share This Article

এ যুগের রাজাকারদের পরিণতি ওই যুগের রাজাকারদের মতই হবে : শিক্ষামন্ত্রী

যাঁরা ‘আমি রাজাকার’ বলেন, তাঁদের শেষ দেখে ছাড়বে ছাত্রলীগ

কোটা আন্দোলনকারীদের হটাতে অ্যাকশনে পুলিশ

পারলে সশরীরের ঢাকায় যেতাম, আন্দোলন নিয়ে কবীর সুমন

আর্জেন্টিনার ইতিহাস গড়া জয়, কোপার শিরোপা মেসিদের

ঢাবি হলের কক্ষে কক্ষে কোটাব্যবস্থা নিয়ে প্রচারপত্র দিলেন ছাত্রলীগের শীর্ষ নেতারা

শিক্ষার্থীরা বঙ্গবন্ধুকন্যাকে কটূক্তি করেনি, কেউ শিখিয়ে দিয়েছে

জামিন পেলেন সেই সেই মিল্টন সমাদ্দার

প্রাণহানির প্রতিটি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত হবে : প্রধানমন্ত্রী

ছাত্রলীগের উপর বিনা উসকানিতে হামলা চালানো হয়েছে : ওবায়দুল কাদের