বোর্ডকে ব্ল্যাকমেইলের অভিযোগ, পাকিস্তান দল থেকে বাদ যাচ্ছেন ৬ ক্রিকেটার!

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৫:৫৩, বুধবার, ১২ জুন, ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১

আটঘাঁট বেধেই শিরোপা পুনরুদ্ধারের আশায় যুক্তরাষ্ট্রে পা রেখেছিল সাবেক বিশ্বচ্যাম্পিয়ন পাকিস্তান। কিন্তু আইসিসির সহযোগী দেশ যুক্তরাষ্ট্র এবং চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে লো স্কোরিং ম্যাচে অবিশ্বাস্য হারের পর এখন বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার শঙ্কায় মেন ইন গ্রিনরা।

চলমান টি-২০ বিশ্বকাপের আগে বেশ বড় ধরণের রদবদল আনা হয় পাকিস্তানের ক্রিকেট প্রশাসনে। নতুন কোচিং স্টাফ নিয়োগ দেওয়ার পাশাপাশি অধিনায়কত্বে ফেরানো হয় বাবর আজমকে। এছাড়া অবসর ভেঙে দলে ফেরানো হয় দুই তারকা ক্রিকেটারকে।

বলা যায় বেশ আটঘাঁট বেধেই শিরোপা পুনরুদ্ধারের আশায় যুক্তরাষ্ট্রে পা রেখেছিল সাবেক বিশ্বচ্যাম্পিয়ন পাকিস্তান। কিন্তু আইসিসির সহযোগী দেশ যুক্তরাষ্ট্র এবং চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে লো স্কোরিং ম্যাচে অবিশ্বাস্য হারের পর এখন বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার শঙ্কায় মেন ইন গ্রিনরা।

নিজেদের তৃতীয় ম্যাচে কানাডার বিপক্ষে জয়ে এখনো কাগজে-কলমে পাকিস্তানের আশা টিকে আছে। কিন্তু সাবেক বিশ্বচ্যাম্পিয়নদের সুপার এইটের ভাগ্য নির্ভর করছে অনেক যদি-কিন্তুর ওপর। তবে এরই মধ্যে পিসিবি চেয়ারম্যান মহসীন নাকভি দলে বড় পরিবর্তনের ইঙ্গিত দিয়েছেন।

পাকিস্তানের জিও নিউজসহ একাধিক গণমাধ্যম দাবি করেছে, বিশ্বকাপের পর দলের অন্তত ৬ জন খেলোয়াড় বাদ পড়তে পারেন। বোর্ড সংশ্লিষ্ট কর্তাব্যক্তি এবং সাবেক ক্রিকেটারদের সঙ্গে মহসিন নাকভি এ বিষয়ে আলোচনা শুরু করেছেন বলেও খবর। পাকিস্তান ক্রিকেট বোর্ডের একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

টি-২০ বিশ্বকাপ ব্যর্থতা নিয়ে কঠোর অবস্থানে যেতে চাচ্ছে পিসিবি। সম্ভাব্য বাদ পড়াদের তালিকায় রয়েছেন অবসর ভেঙে দলে ফেরা মোহাম্মদ আমির ও ইমাদ ওয়াসিম এবং ইফতেখার আহমেদ, আজম খান ও উসমান খানের মতো ক্রিকেটাররা।

জিও নিউজের খবরে একটি গুরুতর বিষয়ও উঠে এসেছে। বলা হচ্ছে, ম্যানেজার ওয়াহাব রিয়াজের প্রশ্রয়ে দলের তিনজন খেলোয়াড়ের একটি গ্রুপ পিসিবি কর্মকর্তাদের ব্ল্যাকমেইল করছে। এই খেলোয়াড়রা তাদের সম্মানি বাড়ানোর জন্য নাকি চাপ দিচ্ছেন। আর তাতে ইন্ধন রয়েছে খোদ ওয়াহাবের।

বিশ্বকাপ শেষে অধিনায়ক বাবর আজম, প্রধান কোচ গ্যারি কারস্টেন, সহকারী কোচ আজহার মেহমুদের প্রতিবেদনের ভিত্তিতে পাকিস্তান দলে পরিবর্তন আনবে বোর্ড। 

এখানেই শেষ নয়, টি-২০ বিশ্বকাপের আগে আগে নেতৃত্বে ফেরানো বাবর আজমকে নিয়েও আছে অসন্তোষ। চলমান আসরে তারকা এই ব্যাটারের নেতৃত্ব নিয়ে সমালোচনা হচ্ছে অনেক। সতীর্থদের মধ্যে তাকে ঘিরে অসন্তোষের কারণে অধিনায়কত্ব থেকে বাদ পড়তে পারেন তিনি।

Share This Article

এ যুগের রাজাকারদের পরিণতি ওই যুগের রাজাকারদের মতই হবে : শিক্ষামন্ত্রী

যাঁরা ‘আমি রাজাকার’ বলেন, তাঁদের শেষ দেখে ছাড়বে ছাত্রলীগ

কোটা আন্দোলনকারীদের হটাতে অ্যাকশনে পুলিশ

পারলে সশরীরের ঢাকায় যেতাম, আন্দোলন নিয়ে কবীর সুমন

আর্জেন্টিনার ইতিহাস গড়া জয়, কোপার শিরোপা মেসিদের

ঢাবি হলের কক্ষে কক্ষে কোটাব্যবস্থা নিয়ে প্রচারপত্র দিলেন ছাত্রলীগের শীর্ষ নেতারা

শিক্ষার্থীরা বঙ্গবন্ধুকন্যাকে কটূক্তি করেনি, কেউ শিখিয়ে দিয়েছে

জামিন পেলেন সেই সেই মিল্টন সমাদ্দার

প্রাণহানির প্রতিটি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত হবে : প্রধানমন্ত্রী

ছাত্রলীগের উপর বিনা উসকানিতে হামলা চালানো হয়েছে : ওবায়দুল কাদের