৩৪ বলে জিতে সুপার এইটে অস্ট্রেলিয়া

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:০৮, বুধবার, ১২ জুন, ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১

টি-টোয়েন্টি বিশ্বকাপে বি গ্রুপে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে অপেক্ষায় রেখে সবার আগে সুপার এইট নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া। গ্রুপপর্বে নিজেদের তৃতীয় ম্যাচে নামিবিয়াকে ৭২ রানে অলআউট করে ম্যাচ জিতে নিয়েছে ৫.৪ ওভারেই।

সুপার এইট নিশ্চিত করতে যেন বড্ড তাড়া ছিল অস্ট্রেলিয়ার। তাই টস জিতে নামিবিয়াকে ব্যাটিং শক্তি না দেখিয়ে বরং তাদের অল্পতে আটকে দেওয়াটাকেই শ্রেয় মনে করেছে অজিরা। সেই লক্ষ্যে সাফল্যও পেয়েছে তারা। অজি বোলিং তোপে পড়ে ১৭ ওভারে ৭২ রানে অলআউট নামিবিয়া।

অজিদের জন্য লক্ষ্যটা মামুলি। সেই মামুলি লক্ষ্যে একটুও সতর্ক ব্যাট করেনি দলটি। ডেভিড ওয়ার্নার ৮ বলে ২০ রান করে ফিরলেও দলের জয় নিশ্চিত করে মাঠ ছেড়েছেন ট্রাভিস হেড ও অধিনায়ক মিচেল মার্শ। হেড অপরাজিত ছিলেন ১৭ বলে ৩৪ রানে। অন্যদিকে মার্শ করেছেন ৯ বলে ১৮ রান। অর্থাৎ অজিদের সবাই ২০০ এর বেশি স্ট্রাইক রেটে দ্রুত ব্যাট চালিয়ে ম্যাচ জেতাটাকেই শ্রেয় মনে করেছেন।

এর আগে, ব্যাট করতে নেমে শুরুতেই অজি বোলিং তোপের মুখে পড়ে নামিবিয়া। নামিবিয়া অধিনায়ক জেরহার্ড এরাসমাসের করা ৪৩ বলে ৩৬ রানের সুবাদে কোনো রকমে সম্মান বাঁচে তাদের। বাকি ব্যাটারদের মধ্যে কেবল দুই অংকের দেখা পেয়েছেন মাইকেল ভন লিনগেন। দ্বিতীয় সর্বোচ্চ ১০ রান এসেছে তার ব্যাট থেকে।

অজি বোলারদের মধ্যে অ্যাডাম জাম্পা একাই প্রায় ধসিয়ে দিয়েছেন নামিবিয়ার ব্যাটিং লাইনআপ। ৪ ওভার হাত ঘুরিয়ে ১২ রান খরচায় শিকার করেছেন ৪ উইকেট। ২টি করে উইকেট নিয়েছেন জস হ্যাজেলউড ও মার্কাস স্টয়নিস। দারুণ বোলিংয়ে অজিদের জয়ের ভিত গড়ে দেওয়ায় ম্যাচসেরা জাম্পা।

বিষয়ঃ বিশ্বকাপ

Share This Article

এ যুগের রাজাকারদের পরিণতি ওই যুগের রাজাকারদের মতই হবে : শিক্ষামন্ত্রী

যাঁরা ‘আমি রাজাকার’ বলেন, তাঁদের শেষ দেখে ছাড়বে ছাত্রলীগ

কোটা আন্দোলনকারীদের হটাতে অ্যাকশনে পুলিশ

আর্জেন্টিনার ইতিহাস গড়া জয়, কোপার শিরোপা মেসিদের

পারলে সশরীরের ঢাকায় যেতাম, আন্দোলন নিয়ে কবীর সুমন

ঢাবি হলের কক্ষে কক্ষে কোটাব্যবস্থা নিয়ে প্রচারপত্র দিলেন ছাত্রলীগের শীর্ষ নেতারা

শিক্ষার্থীরা বঙ্গবন্ধুকন্যাকে কটূক্তি করেনি, কেউ শিখিয়ে দিয়েছে

প্রাণহানির প্রতিটি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত হবে : প্রধানমন্ত্রী

জামিন পেলেন সেই সেই মিল্টন সমাদ্দার

ছাত্রলীগের উপর বিনা উসকানিতে হামলা চালানো হয়েছে : ওবায়দুল কাদের