উত্তরায় ৩২ কাঠা খাসজমি দখলমুক্ত করল প্রশাসন

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৯:০৩, বুধবার, ৭ জুন, ২০২৩, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩০

ঢাকা জেলা প্রশাসক এবার রাজধানীর উত্তরার বাউনিয়ায় প্রায় ৮ কোটি ৪০ লাখ টাকা মূল্যমানের ৩২ কাঠা খাসজমি দখলমুক্ত করেছেন। মঙ্গলবার (৬ জুন) জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের দিকনির্দেশনায় মিরপুর রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) শাখী ছেফ অভিযান পরিচালনা করে জমিটি দখল ও নিয়ন্ত্রণে নেন।

 

সহকারী কমিশনার (ভূমি), মিরপুর রাজস্ব সার্কেল, ঢাকা এর আওতাধীন বাউনিয়া মৌজার সরকারি ১নম্বর খাস খতিয়ানের সিএস ও এসএ ৫২৯ নম্বর দাগ আরএস ২১২৭ নম্বর দাগ এবং ঢাকা মহানগর জরিপের ১৬০১৪ ও ১৬২২১ নম্বর দাগে শূন্য দশমিক ৫২০০ একর জমি অবৈধ দখলমুক্ত করে সরকারের দখলে নেওয়া হয়। উদ্ধার করা ভূমির বর্তমান বাজার মূল্য আনুমানিক ৮ কোটি ৪০ লাখ হবে। জমিটি এতদিন বিভিন্ন ব্যক্তির দখলে ছিল। সেখানে জমির তফসিল উল্লেখ করে একটি সাইনবোর্ড স্থাপন করা হয়েছে।

এ বিষয়ে ঢাকার জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান গণমাধ্যমকে জানান, প্রতি সপ্তাহে জেলা প্রশাসন, ঢাকা বিভিন্ন চক্রের অবৈধ দখলে থাকা ৩ থেকে ৪টি খাস, পরিত্যক্ত, অর্পিত সম্পত্তি উদ্ধার করছে। জেলা প্রশাসন একটি নির্দিষ্ট লক্ষ্যমাত্রা নির্ধারণ করে সব অবৈধ দখলে থাকা সরকারের জমি উদ্ধারে কাজ করছে। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী ঢাকার সব জলাশয়, ঝিল, বিল ও পুকুর রক্ষায় জেলা প্রশাসনের কাজ অব্যাহত থাকবে। 

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article