আমাদের মূল দায়িত্ব হবে নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করা : র‍্যাব ডিজি

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৮:০২, বুধবার, ৭ জুন, ২০২৩, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩০

র‍্যাব মহাপরিচালক এম. খুরশিদ হোসেন বলেছেন, গণতান্ত্রিক ব্যবস্থায় সরকারি ও বিরোধী দল থাকে এবং নির্ধারিত সময় শেষে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচন হলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নির্বাচন কমিশনের অধীনে থাকে। এ ক্ষেত্রে আমাদের মূল দায়িত্ব হবে নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করা।

 

বুধবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। র‌্যাব প্রধান আরও বলেন, আমরা প্রজাতন্ত্রের কর্মচারী। র‌্যাব ৭টি বাহিনী নিয়ে কাজ করে এবং কিছু এজেন্ডা রয়েছে। মাদক, জঙ্গীবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর যে জিরো টলারেন্স নীতি রয়েছে এটা আমাদের প্রধান গুরত্বপূর্ণ কাজ। এ দেশ আমাদের, এদেশের মানুষ আমাদের।

তিনি বলেন, দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সচেষ্ট থাকবে র‌্যাব। যাতে বিরোধী দল আন্দোলনের নামে এদেশের সম্পদ ধ্বংস করতে পারে না, সাধারণ মানুষের জীবনে কেউ যাতে ব্যাঘাত ঘটাতে না পারে- সেটাকেই আমরা চ্যালেঞ্জ হিসাবে দেখছি এবং কঠিন হস্তে তা দমন করা হবে।
এর আগে, বঙ্গবন্ধুর সমাধিসৌধ বেদিতে পুষ্পমাল্য অর্পণ করে গভীর শ্রদ্ধা জানান র‌্যাব মহাপরিচালক। পরে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাতে অংশ নেন। পরে বঙ্গবন্ধুর ভবনে রক্ষিত মন্তব্য বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন। এসময় এডিজি (প্রশাসন) ডিআইজি মো. ইমতিয়াজ আহমেদ, র‌্যাব-৬ অধিনায়ক লে. কর্নেল মো. ফিরোজ কবীর, সদর কোম্পানি কমান্ডার মো. বদরুদ্দোজা উপস্থিত ছিলেন।

Share This Article


পুলিশকে সাহায্য করবে ক্রাইম জিপিটি!

ট্রেনে ১০০ কিলোমিটারের বেশি ভ্রমণে দিতে হবে বাড়তি ভাড়া

এবার এডিসের লার্ভা পেলেই জেল-জরিমানা: মেয়র আতিক

যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তন মোকাবিলায় ব্যয় হলে বিশ্ব রক্ষা পেতো

তাপমাত্রা সামান্য কমে ফের বাড়তে পারে

বুধবার থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী, সই হচ্ছে ৬ চুক্তি-সমঝোতা

দেশে ফের তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি

বান্দরবানে কেএনএফ’র আরও ২ সদস্য গ্রেপ্তার

সোমবার ঢাকায় আসছেন কাতারের আমির, সই হচ্ছে ৬ চুক্তি ও ৫ স্মারক

টিকফা নিয়ে ঢাকা-ওয়াশিংটন বৈঠক আজ

প্রার্থী হলেন এমপির বাবা-ছেলে-ভাই-শ্যালক, বললেন ‘প্রধানমন্ত্রীর নির্দেশনা আমাদের জন্য নয়’

খেলাধুলা মানুষের শারীরিক ও মানসিক শক্তি জোগায়: প্রধানমন্ত্রী