বিসিসি নির্বাচন: আরেক 'হিরণ' হয়ে উঠতে পারেন খোকন সেরনিয়াবাত!

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৯:৪১, মঙ্গলবার, ৬ জুন, ২০২৩, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩০

আলোচনায় উঠে এলো ‘আধুনিক বরিশালের রূপকার’ প্রয়াত মেয়র শওকত হোসেন হিরণের নাম। এক দশক আগের এই মেয়রের শূন্যতা পূরণে আশ্বাস দিলেও পারেননি কেউ। তবে এবার নৌকার প্রার্থী খোকন সেরনিয়াবাতই আরেক 'হিরণ' হয়ে উঠতে পারেন বলে মনে করছেন নগরবাসী।

বরিশালে চলছে ভোট উৎসব। আসছে ১২ জুন সিটি কর্পোরেশনের নির্বাচন। জীবনমান উন্নয়নের কথা নিয়ে তীব্র গরমেও ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন প্রার্থীরা। কিন্তু কে হচ্ছেন আগামীর নগরপিতা; এমন প্রার্থী বাছাইয়ে হিসাব কষছেন ‍ভোটাররা। এর মধ্যেই আলোচনায় উঠে এলো ‘আধুনিক বরিশালের রূপকার’ প্রয়াত মেয়র শওকত হোসেন হিরণের নাম। এক দশক আগের এই মেয়রের শূন্যতা পূরণে আশ্বাস দিলেও পারেননি কেউ। তবে এবার নৌকার প্রার্থী খোকন সেরনিয়াবাতই আরেক 'হিরণ' হয়ে উঠতে পারেন বলে মনে করছেন নগরবাসী।

জানা যায়, বরিশাল নগরীর প্রায় সবকটি জায়গা ধরে ধরে উন্নয়ন প্রচেষ্টা চালিয়েছেন মেয়র হিরণ। প্রয়োজনীয় বাজেট, জনপ্রতিনিধির উন্নয়ন-আন্তরিকতা ও ব্যবস্থাপনার দক্ষতা; এই তিনের সমন্বয় ঘটেছে তার আমলে। তাই মেয়র হিসেবে তিনি সবার কাছে ছিলেন ‘আইডল’। তার মৃত্যুর পর একাধিক মেয়র এলেও হিরণকে ভুলতে পারছেন না নগরবাসী। তাই আসছে বিসিসি নির্বাচনেও তার মতো যোগ্য প্রার্থী খুঁজছেন অনেকেই। এবারের ভোটযুদ্ধে একাধিক মেয়র প্রার্থী থাকলেও সবার মনে জায়গা করে নিয়েছেন আওয়ামী লীগের খোকন সেরনিয়াবাত। তাকে ঘিরে দেখছেন সম্ভাবনাও। একমাত্র তিনিই হিরণের পথ অনুসরণ করতে পারবেন বলেও ধারণা ভোটারদের।

নগরীর ভোটাররা জানান, এই বরিশালে একজন হিরণ ছিলেন। যার কাছে নির্ধিদ্বায় মানুষ যেতে পারতেন। এরপর আরও মেয়র এসেছেন। কিন্তু হিরণের মতো পাইনি। জনতার এই মেয়র মারা যাওয়ার পর আর কেউ শূন্যতা পূরণ করতে পারেননি। তবে এবার মনে হয় নগরবাসী আরেকজন হিরণ পেতে যাচ্ছেন। কেননা নৌকা প্রতীকের প্রার্থী খোকন সেরনিয়াবাত আওয়ামী লীগের হলেও সব দলের কাছে একজন আদর্শ মানুষ হিসেবে পরিচিত। তাই নগরবাসী তাকেই মেয়র হিসেবে দেখতে চান।

এদিকে নির্বাচনী প্রচারণার শুরু থেকেই প্রশংসায় ভাসছেন খোকন সেরনিয়াবাত। তার কিছু কিছু কথায় মুগ্ধ ভোটাররাও। কেননা প্রয়াত মেয়র হিরণের মৃত্যুর পর গেল ১০ বছরে বরিশালে যে উন্নয়ন হয়নি নির্বাচিত হলে তা পূরণ করবেন বলে আশ্বাস দিয়েছেন এই নৌকার প্রার্থী। একই সঙ্গে সমৃদ্ধশালী মহানগরী গড়ারও কথা দিয়েছেন। ২৪ ঘণ্টা মেয়রের দরজা খোলা থাকবে বলেও জানান দিয়েছেন তিনি।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


বিশ্ব খাদ্য নিরাপত্তায় শঙ্কা: বাংলাদেশের অবস্থান কোথায়

প্রধানমন্ত্রীর মুখে গ্রামীন ফোন নিয়ে ধোঁকাবাজির গল্প!

কেমন আছে ইউনুসবিহীন গ্রামীন ব্যাংক?

ইউনূসের ক্ষুদ্র ঋণের ‘সাপ্তাহিক কিস্তি’ চক্র যখন ফাঁদ

ইজরাইলি ভাস্কর্য শিল্পী মিজ হেদভা সের স্বারক পুরস্কারকে কেন ইউনেস্কোর বলে চালালেন ইউনুস?

গ্রেফতার হবার আগেই যেভাবে স্বাধীনতার ঘোষণা দিলেন বঙ্গবন্ধু

ইউনূসের বিরুদ্ধে যত মামলা: কারা, কবে,কেন করেছে

ইউনূসের সমঝোতার প্রস্তাবে কেন সাড়া দেয়নি সরকার

জ্বালানীর চাপ কমাতে ৪৫ হাজার সোলার সেচ পাম্প স্থাপনের পরিকল্পনা!

মিথ্যের জালে ইউনূসের ভুলে যাওয়া অসৎ অধ্যায়!

সমর্থন দেয়নি সরকার: কিংস পার্টির গঠনের টোপ দেয়া হয়েছিল আওয়ামী লীগকে!

তিতাসের ১৪ নম্বর কূপের ওয়ার্কওভার শুরু, দৈনিক মিলবে ১৫ মিলিয়ন ঘনফুট গ্যাস