অবহেলিত খ্রিস্টান পল্লী জয় খোকন সেরনিয়াবাত পত্নী'র

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০২:১১, মঙ্গলবার, ৬ জুন, ২০২৩, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩০
  • বরিশাল নগরজুড়ে প্রায় সাড়ে ছয় হাজার খ্রিষ্টান জনগোষ্ঠীর বাস।
  • লুনা আব্দুল্লাহ নৌকার প্রার্থীর নির্বাচনী প্রচারণায় কখনো ছুটে যাচ্ছেন তৃতীয় লিঙ্গের ভোটারদের কাছে, আবার কখনো নগরের ভূমিহীন হরিজনদের দ্বারে। 

উৎসবমুখর পরিবেশে চলছে বরিশাল সিটি করপোরেশনের নির্বাচনী প্রচারণা। প্রার্থী ও তাদের সমর্থকরা পাশাপাশি প্রচারণায় যুক্ত হয়েছেন প্রার্থীদের পত্নীরাও। ধর্ম-বর্ণ নির্বিশেষ বরিশাল নগরে বহুল পরিচিত মুখ খোকন সেরনিয়াবাত'র স্ত্রী লুনা আব্দুল্লাহ। তিনি নৌকার প্রার্থীর নির্বাচনী প্রচারণায় কখনো ছুটে যাচ্ছেন তৃতীয় লিঙ্গের ভোটারদের কাছে, আবার কখনো নগরের ভূমিহীন হরিজনদের দ্বারে। তবে এবার তাকে কাছে পেয়ে আনন্দে উদ্বেলিত হলেন নগরের অবহেলিত খ্রিস্টান পল্লীর ভোটাররা।

জানা যায়, বরিশাল নগরজুড়ে প্রায় সাড়ে ছয় হাজার খ্রিষ্টান জনগোষ্ঠীর বাস। তবে পূর্বে কোন মেয়র তাদের খবর রাখে নি। এই প্রথমবারের মতো অবহেলিত খ্রিস্টান পল্লিতে পা রাখলেন খোকন সেরনিয়াবাত'র স্ত্রী লুনা আব্দুল্লাহ। তিনি সেখানে পৌঁছানোর সঙ্গে সঙ্গে এক আবেগঘন পরিবেশ সৃষ্টি হয়। তাকে জানানো হয় অভ্যর্থনা। সেখানে তিনি অবহেলিত মানুষের কথা মনোযোগ দিয়ে শোনেন এবং বিভিন্ন উন্নয়নের প্রতিশ্রুতি দেন।  

স্থানীয় বাসিন্দারা জানান,আমরা অত্যন্ত খুশি যে আমাদের মেয়র প্রার্থীর স্ত্রী আমাদের খ্রিষ্টান পল্লিতে এসেছেন। এভাবে আমাদের কাছাকাছি কলোনিতে কেউ আসে না। ওই.! সবাই মুখ দিয়ে বলে, কিন্তু কেউ আসে না। আমরা অনেক খুশি। আমরা তার মঙ্গল কামনা করি।

অন্য একজন বাসিন্দা জানান, আমাদের ভাবী আমাদের মাঝে আসছে, আমরা খুশি হয়ে গেছি। ভাবীর ভালবাসায় আমাদের প্রাণ ভরে গেছে। এই বরিশাল নগরে কিছুদিন আগেও অনেক অশান্তিতে ভুক্তছি। এবার প্রধান মন্ত্রী শেখ হাসিনা তার পরিবারের একজন খোকন সেরনিয়াবাতকে উপহার পাঠিয়েছেন। আমরা সবাই খুশি, সবাই আনন্দিত।

খ্রিস্টান পল্লীর লোকজন জানান, সাবেক মেয়র হিরণ ছাড়া আর কেউ অবহেলিত খ্রিস্টান পল্লীর মানুষদের খোঁজ-খবর রাখেননি। সে কারণে ব্যাপক উৎসাহে খোকন ভাইয়ের স্ত্রীর সঙ্গে নির্বাচনী প্রচার-প্রচারণায়ও অংশ গ্রহণ করছেন অবহেলিত খ্রিস্টান পল্লীর জনগোষ্ঠী । তাকে আশ্বস্ত করেছেন, সেই সাথে নিজেদের দুঃখ কষ্ট ঘোচাতে, বিভিন্ন সমস্যার কথা তুলে ধরতে খোকন ভাইয়ের মতো যোগ্য জনপ্রতিনিধি খুঁজছেন বলেও জানান তারা।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


তালাকের হার গ্রামে বেশি, বড় কারণ পরকীয়া

সন্ধ্যার মধ্যে ঝড় হতে পারে যেসব অঞ্চলে

ইজরাইলি ভাস্কর্য শিল্পী মিজ হেদভা সের স্বারক পুরস্কারকে কেন ইউনেস্কোর বলে চালালেন ইউনুস?

সীমান্তে নিহত দুই বাংলাদেশির লাশ ফেরত দিলো বিএসএফ

কুড়িগ্রামে অর্থনৈতিক অঞ্চল দেখতে যাচ্ছেন ভুটানের রাজা ওয়াংচুক

বাংলাদেশের গণতন্ত্র এগিয়ে নেওয়াই যুক্তরাষ্ট্রের অগ্রাধিকার: মিলার

৭ এপ্রিলের ট্রেনের অগ্রিম টিকিট মিলছে আজ

‘২৫ মার্চ মুক্তিকামী জনতার ওপর গুলি চালায় মেজর জিয়া’

এবার ঈদের ছুটির যত হিসাব-নিকাশ

সাড়ে ৮ ঘণ্টায় ট্রেনের ৩৫ হাজার টিকিট বিক্রি

বাংলা নববর্ষ উদযাপনে মানতে হবে ১৩ নির্দেশনা

নববর্ষ নিয়ে ফেসবুকে অপপ্রচারকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা