বিসিসি নির্বাচন: অবৈধভাবে চাকরিচ্যুতদের পুনর্বহালের আশ্বাস খোকন সেরনিয়াবাত'র

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৮:৩১, রবিবার, ৪ জুন, ২০২৩, ২১ জ্যৈষ্ঠ ১৪৩০

বরিশাল সিটি করপোরেশন-বিসিসি নির্বাচন আগামী ১২ জুন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনকে ঘিরে প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মীরা। তবে চাকরিচ্যুত সিটি কর্মকর্তারাও পিছিয়ে নেই প্রচারণায়। তারা চাকরি ফিরে পাওয়ার আশ্বাস পেয়ে নগর জুড়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী খোকন সেরনিয়াবাতের পক্ষে লিফলেট বিতরণ করছেন। তাদের অভিযোগ, অনিয়মতান্ত্রিকভাবে তাদের চাকরিচ্যুত করা হয়েছে, যার মামলা চলমান রয়েছে। সম্প্রতি বরিশালের চাঁদমারী বঙ্গবন্ধু কলোনীতে নৌকায় ভোট চাইতে দেখা গেছে তাদের।

মেয়র চাইলে বরিশাল সিটি করপোরেশন এর চাকরীচ্যুত কর্মকর্তা ও কর্মচারীদের পুনর্বহালের সুযোগ রয়েছে- উল্লেখ করে চাকরিচ্যুত কর্মকর্তা ও কর্মচারীরা ভোটারদের অনুরোধ করে বলছেন, খোকন সেরনিয়াবাত মেয়র হলে আমরা আমাদের চাকরি ফিরে পেতে পারি। তিনি আমাদের আশ্বাসও দিয়েছেন। বঙ্গবন্ধুর ভাগ্নে হিসেবে তাকে ভোট দেওয়া উচিত। তার মতো নম্র, ভদ্র ও সরল মনের মানুষকে মেয়র হিসেবে পাওয়া নগরবাসীর সৌভাগ্যের বিষয়। এছাড়া খোকন সেরনিয়াবাতের বিরুদ্ধে কোথাও কোনো অভিযোগ নেই। আপনারা তাকে ভোট দিয়ে জয়ী করুন।

জানা যায়, ২০১৮ সালে মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ দায়িত্ব গ্রহণের পর ক্রমান্বয়ে প্রায় ৬০-৭০ জন কর্মকর্তা-কর্মচারীকে চাকুরীচ্যুত, ওএসডি ও বরখাস্ত করে, যা সম্পূর্ণ অবৈধ ও অনৈতিকভাবে করা হয়েছিলো। সর্বশেষ গত ৩০ জানুয়ারি অনিয়মের অভিযোগে বরিশাল সিটির দুই প্রকৌশলীসহ ৬ জনকে চাকরিচ্যুত করা হয়। এদের মধ্যে প্রায় সবাই খুব কষ্টে দিনানিপাত করছেন। তারা নিজস্ব উদ্যোগে বরিশাল নগরজুড়ে নৌকার প্রচারণা চালাচ্ছিলেন। পরে বিষয়টিকে স্বাগত জানিয়ে তাদের প্ৰতি কৃতজ্ঞতা জানান  খোকন সেরনিয়াবাত।

Share This Article