মেসির খেলা দেখতে চীনাদের গুনতে আকাশছোঁয়া দাম

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:৪৪, রবিবার, ৪ জুন, ২০২৩, ২১ জ্যৈষ্ঠ ১৪৩০
  • ৬৮ হাজার দর্শক ধারণ ক্ষমতা সম্পন্ন ওয়ার্কার্স স্টেডিয়ামে পুনরাবৃত্তি ঘটতে যাচ্ছে কাতার বিশ্বকাপের শেষ ষোলর লড়াইয়ের।

ছয় বছর পর চীনের মাটিতে পা রাখতে চলেছেন লিওনেল মেসি। সর্বশেষ ২০১৭ সালে চীনে খেলতে গিয়েছিলেন আর্জেন্টিনার এই মহাতারকা। এবার তার নেতৃত্বে আগামী ১৫ জুন বেইজিংয়ের ওয়ার্কার্স স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। যেটি হতে যাচ্ছে সপ্তমবারের মতো মেসির চীন সফর।

৬৮ হাজার দর্শক ধারণ ক্ষমতা সম্পন্ন ওয়ার্কার্স স্টেডিয়ামে মূলত পুনরাবৃত্তি ঘটতে যাচ্ছে কাতার বিশ্বকাপের শেষ ষোলর লড়াইয়ের। যেখানে আর্জেন্টিনা ও অস্ট্রেলিয়া পরস্পরের মুখোমুখি হয়েছিল।

তবে চীনে মেসি পা রাখার আগেই তুমুল বিতর্ক সৃষ্টি হয়েছে। আকাশছোঁয়া দাম নির্ধারণ করা হয়েছে আর্জেন্টিনা-অস্ট্রেলিয়া প্রীতি ম্যাচের টিকিটের মূল্য। মেসিকে দেখার জন্য এই ম্যাচের টিকিট মূল্য ধরা হয়েছে ৬৮০ মার্কিন ডলার। যা বাংলাদেশি মুদ্রায় ৭৩ হাজার টাকা। যা নিয়েই মূলত ক্ষোভ প্রকাশ করছেন চীনের দর্শকেরা।

স্থানীয় সামাজিক যোগাযোগ মাধ্যম উইবোতে একজন ব্যবহারকারী আয়োজকদের অফিসিয়াল একাউন্টে লিখেছেন, 'আমি আপনাদের ডাকাতির জন্য অভিযুক্ত করছি।'

আরেকজন লিখেছেন, '৪৮০০ ইউয়ান দেয়ার কারণে মেসি কি খেলার সময় আমাদের পিঠে নিয়ে চড়াবেন?'

বিষয়ঃ চীন

Share This Article