আওয়ামী লীগে ফিরছেন জাহাঙ্গীর!

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০১:৪৮, রবিবার, ২৮ মে, ২০২৩, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩০

দলের স্বার্থ পরিপন্থী কর্মকাণ্ড ও শৃঙ্খলা ভঙ্গের কারণে গাজীপুরের সাবেক মেয়র জাহাঙ্গীর আলমকে আওয়ামী লীগ থেকে স্থায়ী বহিষ্কার করা হয়। কিন্তু গত ২৫ মে, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে তার মা জায়েদা খাতুনের জয়ে তার দলে ফেরা নিয়ে চলছে নানা হিসেব-নিকাশ। গুঞ্জন শোনা যাচ্ছে, তিনি আবার দলে ফিরছেন।

জাহাঙ্গীরকে ফিরিয়ে আনার জন্য আওয়ামী লীগের একটি পক্ষ সক্রিয়ও হয়ে উঠেছে। নির্বাচনকালীন সময়ে তারা গোপনে জাহাঙ্গীরকে পৃষ্ঠপোষকতা দিয়েছেন। সেই সূত্রে শোনা যাচ্ছে, জাহাঙ্গীর আবার আওয়ামী লীগে ফিরছেন। গাজীপুরে জাহাঙ্গীরের বিকল্প নেই- এমনটা মেনে নিয়ে ক্ষমতাসীন দল তাকে আবার আনুকূল্য দিতে পারে বলে মনে করছেন কেউ কেউ। আর এমন গুঞ্জনে উজ্জীবিত হয়ে উঠেছেন তার অনুসারীরাও।

মহানগর আওয়ামী লীগের এক নেতা বলেন, গাজীপুরে দলীয় বেশিরভাগ কার্যক্রমই আজ ঘরবন্দি। অথচ জাহাঙ্গীর পদে থাকা অবস্থায় আনাচে-কানাচে দলের কার্যক্রম ছড়িয়ে পড়েছিল। শুধু জাহাঙ্গীরের ইমেজের কারণেই তার মাকে নগরবাসী ভোট দিয়েছেন। তাই নগরবাসীর প্রয়োজনেই জাহাঙ্গীরকে দলে ফিরিয়ে নেওয়া উচিত।

নাম প্রকাশে অনিচ্ছুক জেলা আওয়ামী লীগের সিনিয়র এক নেতা বলেন, ভুলত্রুটি তো মানুষেরই হয়। দলের জন্য এই মহানগরে জাহাঙ্গীরকেই দরকার। দল থেকে আজীবনের জন্য বহিষ্কার হলেও জাহাঙ্গীর নিজেকে এখনও আওয়ামী লীগের কর্মী মনে করেন। নির্বাচনের ফল ঘোষণার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায়ও তিনি বলেছেন, তিনি মনে প্রানে আওয়ামী লীগকে ভালোবাসেন। তার সাথে ব্যক্তি আজমতুল্লাহর বিরোধ ছিলো দলের সাথে নয়। তিনি বঙ্গবন্ধুর সৈনিক ছিলেন, এবং থাকবেন।

এদিকে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারাও জাহাঙ্গীর ইস্যুতে সতর্ক বক্তব্য দিচ্ছেন। তাদের কেউই জাহাঙ্গীরের বিরুদ্ধে কোনো কথা বলেননি। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জায়েদা খাতুনকে অভিনন্দনও জানিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাতার সফরে রয়েছেন। তিনি দেশে ফিরলে জাহাঙ্গীর ইস্যুতে আলোচনা হতে পারে বলে দলীয় সূত্রে জানা গেছে।

মহানগর আওয়ামী লীগের অনেক নেতাকর্মী মনে করছেন, জাহাঙ্গীর ইস্যুতে তার বিরোধী শিবিরের নেতারা প্রধানমন্ত্রীকে ভুল বুঝিয়েছেন। নতুন করে দেখা করার সুযোগ পেলে তার দলে ফেরা সহজতর হতে পারে। স্থানীয় তৃণমূল নেতাকর্মীরা বলেছেন, জাহাঙ্গীর ইস্যুতে আওয়ামী লীগের মধ্যে অলিখিত বিরোধ রয়ে গেছে। ফলে দ্বিধা-বিভক্ত আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ ও শক্তিশালী করতে তার দলে ফেরা জরুরি।

Share This Article


সাজা স্থগিতের আদেশ বাতিল : বছরের মাঝামাঝি সময়ে জেলে যাবেন ইউনুস!

যে বিধিবিধান ভঙ্গ করে গ্রামীণ ফোনের হাজার কোটি টাকা আত্মসাৎ করেন ইউনুস

রেমিট্যান্সের ওপর আইএমএফের কর আরোপের পরামর্শ শুনবে কি সরকার?

যে জাতি অর্ধাহারে অনাহারে দিন কাটায়, সে জাতির নেতা হিসেবে আমি জন্মদিন পালন করতে পারি না: বঙ্গবন্ধু

ইউনূসের ক্ষুদ্র ঋণ নয়, দেশের মানুষের ভাগ্য ফিরেছে প্রবাসী আয় ও পোশাক শিল্পে!

বিশ্ব ব্যাংকের শীর্ষ পদে ইউনূসকে বসানোর প্রস্তাব দিয়েছিলেন প্রধানমন্ত্রী!

ড. ইউনুসের যত অর্থ কেলেঙ্কারি

১৯৭৫ সালের ১৭ মার্চ: যেমন ছিল বঙ্গবন্ধুর জীবনের শেষ জন্মদিনটি

সাজা থেকে বাঁচতে কোটি কোটি টাকা ছাড়তে হচ্ছে ড. ইউনূসকে!

নির্বাচন কমিশনারদের নিয়োগে ইইউর সুপারিশ বাংলাদেশে প্রযোজ্য নয়!

ইইউর রিপোর্টে অসঙ্গতি: নির্বাচনের আন্তর্জাতিক মানদণ্ড নিয়ে বিতর্ক!

পোশাক শিল্প নিয়ে যুক্তরাষ্ট্রের তদন্তে উদ্বেগের কিছু নেই