বরিশাল সিটি করপোরেশন নির্বাচন

প্রতীক পেলেন প্রার্থীরা, শুরু প্রচার-প্রচারণা

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:৫৬, শুক্রবার, ২৬ মে, ২০২৩, ১২ জ্যৈষ্ঠ ১৪৩০

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। আজ শুক্রবার সকালে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে মেয়র পদে ৭ জন, সাধারণ কাউন্সিলর পদে ১১৬ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৪২ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

আজ সকাল ১০টা থেকে বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেন রিটার্নিং কর্মকর্তা মো. হুমায়ুন কবির। বেলা দুইটার পর থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হবে প্রার্থীদের প্রচার-প্রচারণা।

মেয়র পদে দলীয় প্রার্থী হিসেবে আওয়ামী লীগের আবুল খায়ের আবদুল্লাহ ওরফে খোকন সেরনিয়াবাত নৌকা, জাতীয় পার্টির ইকবাল হোসেন লাঙ্গল, ইসলামী আন্দোলনের মুফতি সৈয়দ ফয়জুল করিম হাতপাখা ও জাকের পার্টির মিজানুর রহমান গোলাপ ফুল প্রতীক পেয়েছেন। স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে কামরুল আহসান ওরফে রূপণ টেবিলঘড়ি, আলী হোসেন হরিণ এবং আসাদুজ্জামান হাতি প্রতীক পেয়েছেন।

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ইসলামী আন্দোলনের প্রার্থী সৈয়দ ফয়জুল করিমের পক্ষে রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে প্রতীক নেন দলের নেতারা। আজ সকালে নগরের নথুল্লাবাদ এলাকায় আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে
বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ইসলামী আন্দোলনের প্রার্থী সৈয়দ ফয়জুল করিমের পক্ষে রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে প্রতীক নেন দলের নেতারা।

বরিশাল সিটি নির্বাচনে এবার মেয়র পদে ১০ জন মনোনয়ন সংগ্রহ করেছিলেন। এর মধ্যে ১৮ মে যাচাই বাছাইতে ৪ জনের মনোনয়ন বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। পরে চার প্রার্থী আপিল করলে একজন স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়। এতে মেয়র পদে প্রার্থী বেড়ে সাতজন হয়েছে।

এ ছাড়া গতকাল বৃহস্পতিবার প্রত্যাহারের শেষ দিনে সাধারণ কাউন্সিলর পদে ২১ জন প্রার্থী তাঁদের মনোনয়ন প্রত্যাহার করে নেন। এতে বরিশালের ৩০টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ১১৬ এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৪২ জন প্রার্থী নির্বাচনের মাঠে থাকছেন।

আগামী ১২ জুন বরিশাল সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। এবারের সিটি নির্বাচনে ৩০ ওয়ার্ডে ১২৬টি ভোটকেন্দ্রে মোট ভোটার ২ লাখ ৭৬ হাজার ২৯৮ জন। এর মধ্যে নারী ১ লাখ ৩৮ হাজার ৮০৯ জন ও পুরুষ ১ লাখ ৩৭ হাজার ৪৮৯ জন।

 

Share This Article