ইডেনে ১ রানে হেরে আইপিএল থেকে ছিটকে গেল কলকাতা

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:১৩, রবিবার, ২১ মে, ২০২৩, ৭ জ্যৈষ্ঠ ১৪৩০

ইডেনে শনিবার রাতে লাখনেৌ সুপার জায়ান্টসের বিরুদ্ধে ১ রানে হেরে এবারের আইপিএল শেষ হয়ে গেল কলকাতা নাইট রাইডার্সের।

১৪ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টুর্নামেন্ট শেষ করল তারা। ম্যাচ হেরে কলকাতার অধিনায়ক নীতীশ রানা বললেন আবার ফিরবেন তারা। পরেরবার শক্তিশালী হয়ে ফিরবেন।

লাথনেৌ সুপার জায়ান্টসের বিরুদ্ধে শ্বাসরুদ্ধকর ম্যাচে ১ রানে হারল কলকাতা। এ ম্যাচ হেরে নীতীশ বললেন, এই সিজনে অনেক ম্যাচেই অল্পের জন্য হেরেছি। সেই সব ম্যাচের ফল আমাদের পক্ষে না গেলেও, অনেক কিছু শিখেছি।

আগামীতে সেখান থেকে শিক্ষা নিয়ে আরও শক্তিশালী হয়ে ফিরব। সব বিভাগে ভাল খেলতে হবে প্রথম চারের মধ্যে থাকতে হলে। সমর্থকরা প্রশ্ন তুলতেই পারেন যে, প্রায় দু’মাস ধরে একটা দল কেন এটা বুঝে উঠতে পারল না?

শেষ ম্যাচেও কলকাতার ওপেনিং জুটি বদলে গেল। শনিবার ইডেনে জেসন রয়ের সঙ্গে ওপেন করেন বেঙ্কটেশ আয়ার। গোটা মৌসুমেই কলকাতা এই ওপেনিং সমস্যা মেটাতে পারেনি। বিভিন্ন জন খেলেছেন এবং ব্যর্থ হয়েছেন।

গোটা দলের চাপ ব্যাট হাতে একা সামলেছেন রিঙ্কু সিং। এবারের আইপিএলে ১৪টি ম্যাচেই খেললেন তিনি। ১৪ ম্যাচে রিঙ্কু করলেন ৪৭৪ রান। চারটি অর্ধশতরান রয়েছে তার।

নীতীশ বলেন, এবারের আইপিএলে আমি ১৪ বার মাইক নিয়েছি এবং প্রতিবার রিঙ্কুর নাম নিতে হয়েছে। ওর জন্য কোনও ভাষা নেই আমার। গোটা বিশ্ব দেখেছে ক্রিকেট মাঠে রিঙ্কু কী করতে পারে। ও আমার খুব কাছের। রিঙ্কুর জন্য খুব মায়া হচ্ছে।

 

বিষয়ঃ ভারত

Share This Article