স্বাস্থ্য খাতে প্রধানমন্ত্রীর অর্জন গৌরবের: ইনান

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:০৪, শুক্রবার, ১৯ মে, ২০২৩, ৫ জ্যৈষ্ঠ ১৪৩০

‘বৈশ্বিক স্বাস্থ্য সূচকে বাংলাদেশ ২০৩০ সালের মধ্যে কাঙ্খিত  লক্ষ্যে পৌঁছাবে’

জাতিসংঘে প্রথমবারের মতো কমিউনিটি ভিত্তিক স্বাস্থ্যসেবা বিষয়ক একটি রেজ্যুলেশন সর্বসম্মতিক্রমে গৃহীত হয়েছে। বিশ্বে এই প্রথম কোন রাষ্ট্রনায়কের নামে স্বীকৃতি প্রদান করা হয়েছে। এটা আমাদের জন্য বিশাল অর্জন। যা আমাদের দেশের জন্য গৌরবের।  

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হল ছাত্রলীগের আয়োজনে সংবর্ধনা অনুষ্ঠানে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দীয় নির্বাহী সংসদের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান এ কথা বলেন।

শেখ ওয়ালী আসিফ ইনান বলেন, ১৪ হাজার কমিউনিটি ক্লিনিক; পাবলিক ও প্রাইভেট সেক্টরে পরিচালিত হচ্ছে। মাঠ পর্যায়ে স্বাস্থ্যখাতে এর আগে কোন সরকার প্রধান এভাবে কাজ করেছে বলে আমার জানা নাই। আমরা আশাবাদী  বৈশ্বিক স্বাস্থ্য সূচকে বাংলাদেশ ২০৩০ সালের মধ্যে কাঙ্খিত  লক্ষ্যে পৌঁছাবে।

ছাত্রলীগ সাধারণ সম্পাদক বলেন, এই সকল অর্জন সকল কৃতিত্ব  কোটি মানুষের নেত্রী, আমাদের নেত্রী শেখ হাসিনার। আমরা সৌভাগ্যবান, এমন একজন রাষ্ট্রনায়ক পেয়েছি। যিনি আধুনিক বাংলাদেশ বিনির্মাণে কাজ করে যাচ্ছেন। 

বিজয় একাত্তর হল ছাত্রলীগের সভাপতি সজীবুর রহমান সজীবের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের প্রেসিডিয়ামের সদস্য এ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, বিজয় একাত্তর হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আবদুল বাছির,  ছাত্রলীগের সাবেক সভাপতি বদিউজ্জামান সোহাগ, সাবেক সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম, ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি মেহেদী হাসান মোল্লা, সাবেক সাধারণ সম্পাদক ওমর শরিফ, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন ও সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত প্রমুখ।

বিষয়ঃ ছাত্রলীগ

Share This Article


নাশকতার ১২ মামলায় অন্তর্বর্তীকালীন জামিন পেলেন ইশরাক

হাসপাতালে ভর্তি রফিকুল ইসলাম মিয়া

বিএনপি ক্ষমতায় গেলে গোটা বাংলাদেশ গিলে খাবে : ওবায়দুল কাদের

গ্রামীণ ফোনের ইনকামিং কল চার্জ বন্ধ করলেও বিদেশী বন্ধুদের দ্বারা সরকারকে থ্রেট দিয়েছিলেন ইউনুস!

মোহাম্মদ নাসিমের জন্মদিন আজ

আগুনের ঘটনায় বিএনপি-জামায়াতকে সন্দেহের বাইরে রাখার সুযোগ নেই: শেখ পরশ

বুয়েটে ছাত্র রাজনীতি করার অনুমতি চেয়ে হাইকোর্টে রিট

হাসপাতালে ভর্তি করা হয়েছে খালেদা জিয়াকে

একাত্তরের মতো ভারত এবারও আমাদের পাশে দাঁড়িয়েছে: কাদের

৯ বছর পর সোনারগাঁও হোটেলে জামায়াতের ইফতার আজ

দল চাঙ্গা করতে উপজেলা নির্বাচনে যাচ্ছে জামায়াত

মহান স্বাধীনতা দিবসে আওয়ামী লীগের কর্মসূচি