‘বই’ লিখলেন গৌরী, বললেন শাহরুখের গোপন অসুখ

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১১:২৫, বুধবার, ১৭ মে, ২০২৩, ৩ জ্যৈষ্ঠ ১৪৩০

ইন্টেরিয়র ডিজাইনার হিসেবে স্ত্রী গৌরী যে ‘দারুণ মেধাবী’ সে কথা আগেও বহুবার শোনা গেছে শাহরুখের মুখ থেকে। এবার বলিউডের এই অভিনেতা জানালেন, তাদের পরিবারের সবার রুচিই ‘শৈল্পিক’, কিন্তু গৌরীর শিল্পীসত্তা সবচাইতে ‘প্রখর’ বলে তিনি মনে করেন।

স্ত্রীর প্রশংসায় পঞ্চমুখ শাহরুখ বলেন, ওর রুচি এবং শিল্পবোধ সম্পর্কে আমার পুরো আস্থা ছিল বলেই মান্নাতের সাজসজ্জার দায়িত্ব তাকে নিতে বলেছিলাম নির্দ্বিধায়।

মুম্বাইয়ে শুধু শাহরুখকে নয়, শাহরুখের প্রাসাদতুল্য বাড়ি ‘মান্নাত’ দেখতে ভিড় করেন এমন দর্শনার্থীর সংখ্যাও কম নয়। এই বাড়ির নামফলক থেকে শুরু করে ভেতরের সব কিছুর সজ্জা নিজে তদারকি করেছেন গৌরী।

শুধু নিজের বাড়িই নয়, নির্মাতা প্রযোজক করণ জহর থেকে শুরু করে বলিউডের অনেক তারকার ঘরদোর গৌরী সাজিয়ে দিয়েছেন।

এবার ইন্টেরিয়র ডিজাইনের ওপর ‘মাই লাইফ ইন ডিজাইন’ নামের বই লিখে এর সাক্ষর রাখলেন গৌরী। বলিউড অভিনেতা শাহরুখ খানের স্ত্রী গৌরী খানের প্রথম বই এটি।

ভারতের নিউজ টুডে জানিয়েছে, মুম্বাইয়ে এক অনুষ্ঠানে বইটি প্রকাশ করা হয়। সেখানে মূলবক্তা গৌরী হওয়ার কথা থাকলেও পুরোটা সময় স্ত্রীর প্রশংসা করে গেছেন শাহরুখ খান।

‘বই’ এর প্রসঙ্গ ধরে দুজনের ৩২ বছরের বিবাহিত জীবনের বোঝাপড়া এবং কিছু সমস্যা নিয়েও খোলামেলা কথা বলেছেন এ নায়ক। অনুষ্ঠানের শেষদিকে শাহরুখ বলেন, কাজের ব্যস্ততায় সৃজনশীলতায় যারা সময় দিতে পারেন না, তাদের উৎসাহ জোগাবে গৌরীর ‘মাই লাইফ ইন ডিজাইন’ বইটি। শাহরুখের ভাষ্য, বইটি তার স্ত্রীর ‘নিজস্বতার’ প্রতিনিধিত্ব করে।

শাহরুখ বলেন, যখন মান্নাত কিনেছিলাম, পুরো দাম একবারে দিতে হয়েছিল। এত টাকা সে সময় হাতে ছিল না, বাধ্য হয়ে জোগাড় করি। তারপর যে ডিজাইনারকে বাড়ি সাজিয়ে দিতে বললাম, উনি যে অংকের টাকা চাইলেন তাও আবার একবারে, তা আমার মাসের উপার্জনের চেয়ে অনেক বেশি ছিল। তখন গৌরীকে বললাম, তুমি কেন ডিজাইনার হচ্ছ না?

অনুষ্ঠানে সঞ্চালক সিমি গারওয়াল দুজনের কাছে জানতে চান তাদের নিত্যদিনের সম্পর্ক নিয়ে। জীবন সব সময় ছন্দময় থেকেছে কিনা জানতে চাইলে শাহরুখ বলেন, আমি যখন ১৮, সে তখন ১৪। ৩২ বছর ধরে একসঙ্গে থাকছি। দুটো মানুষ একে-অপরের কাছে বেশি চেনা হয়ে গেলে কোনো এক পর্যায়ে দুজনই দুজনকে ‘টেকেন ফর গ্রান্টেড’ বলে ধরে নেয়। বেশিরভাগের ক্ষেত্রেই হয় এমন।

শাহরুখ ‘অধিকারপ্রবণ’ স্বামী কিনা জানতে চাইলে গৌরী মুখ খুলতে চাইলেও তাকে বলার সুযোগ না দিয়ে শাহরুখ বলেন, আমার স্বভাব মোটেও সুবিধার ছিল না, খুবই অধিকার দেখাতাম।

স্বামীর স্বীকারোক্তিতে সায় দিয়ে গৌরী বলেন, অধিকারবোধ শাহরুখের অসুখের মতো হয়ে গিয়েছিল। এমনকি গৌরীর পোশাকের রঙ নিয়েও শাহরুখের মাথাব্যথা হতো।

এরপর শাহরুখ বলেন, এখন আর অমন নেই, সব নিয়ন্ত্রণে এনেছি। এ কথায় অনুষ্ঠানে হাসির রোল পড়ে যায়।

যে কোনো বয়সেই আপনি শুরু করতে পারেন। ৪০ বছর বয়সে গৌরী এ কাজ শুরু করেছে। একটা ছোট্ট ১০ ফুট বাই ২০ ফুটের দোকানের কাজ হাতে নিলেও সে নিজে নিজে সব করে এবং এখনো তাই করছে।

বিষয়ঃ তারকা

Share This Article