রনির পর ব্যাটে ফুলঝুড়ি ফোটানো শান্তর বিদায়

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৪:৫৩, রবিবার, ১৪ মে, ২০২৩, ৩১ বৈশাখ ১৪৩০

প্রথম ১২ বলে কোনো রান করতে পারেননি। ১৩তম বলে পান বাউন্ডারি। তার পরের বলেই মার্ক অ্যাডায়ারের বলে আউট অভিষিক্ত রনি তালুকদার। তবে রনি ফিরলেও রানের গতি দারুণভাবে বজায় রেখেছিলেন ব্যাট করছেন অধিনায়ক তামিম ইকবাল ও আগের ম্যাচের সেঞ্চুরিয়ান নাজমুল হোসেন শান্ত। তবে ৬৭ রানের মাথায় ফিরে গেলেন শান্তও।

দলীয় ১৮ রানে রনির বিদায়ের পরেই উইকেটে আসেন শান্ত। একের পর এক দৃষ্টিনন্দন বাউন্ডারিতে স্কোরকার্ডে রান তুলতে থাকেন দ্রুতগতিতে। তবে ৩২ বলে ৩৫ রান করা শান্তকে ফিরতে হলো দলীয় ১১তম ওভারের পঞ্চম বলে। তৃতীয় ম্যাচে দলে সুযোগ পাওয়া ক্রেইগ ইয়ংয়ের বলে স্লিপে ক্যাচ ধরেন অধিনায়ক অ্যান্ডি বলাবর্নি। এর আগে এই বলবার্নিই ম্যাচের শুরুর দিকে তামিমের সহজ ক্যাচ ছাড়েন।

শান্তর বিদায়ে মাঠে নামেন আগের ম্যাচে ওপেনিংয়ে নামা লিটন দাস। শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১৩ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ৮০ রান। ২২ রানে ব্যাট করছেন তামিম। আরেক পাশে ৬ রানে অপরাজিত তামিম ইকবাল।

আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে খেলছে বাংলাদেশ। টসে জিতে প্রথমে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠান আইরিশ অধিনায়ক অ্যান্ডি বলবার্নি। নিরপেক্ষ ভেন্যু ইংল্যান্ডের চেমসফোর্ডে ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় বিকেল ৩টা ৪৫ মিনিটে।

এর আগে সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। তবে দ্বিতীয় ম্যাচে দারুণ জয়ে এগিয়ে রয়েছে টাইগাররা।

এই ম্যাচে আঙুলে চোটের কারণে সাকিব আল হাসান। পেসার শরীফুল ইসলামকেও রাখা হয়নি দলে। এ দুজনের পরিবর্তে অভিষেক হয়েছে রনি তালুকদার ও মৃত্যুঞ্জয় চৌধুরীর। এছাড়া দলে ফিরেছেন মোস্তাফিজুর রহমানও। আগের ম্যাচে বল হাতে খরুচে তাইজুল ইসলামকে বাদ দেয়া হয়েছে। আর আয়ারল্যান্ড দলে গ্রাহাম হিউমের বদলে খেলানো হচ্ছে ক্রেইগ ইয়াংকে।

Share This Article