সাকিবকে পুরস্কার দিল আইসিসি

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:১১, বৃহস্পতিবার, ১১ মে, ২০২৩, ২৮ বৈশাখ ১৪৩০

চলতি বছরের মার্চ মাসে ব্যাটে-বলে উজ্জ্বল ছিলেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান। আর তাই আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার (আইসিসির) মার্চ মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হন তিনি। অবশেষে সেই পুরস্কার হাতে পেয়েছেন সাকিব। আজ বুধবার বিষয়টি নিশ্চিত করে আইসিসি।

মার্চের সেরার দৌঁড়ে সাকিবের প্রতিদ্বন্দ্বী ছিলেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন ও আরব আমিরাতের আসিফ খান। তাদের পেছনে ফেলে এই পুরস্কার জেতেন সাকিব।

এই নিয়ে দুইবার আইসিসির মাসসেরা পুরুষ ক্রিকেটারের পুরস্কার উঠেছে সাকিবের হাতে। এর আগে ২০২১ সালের জুলাই মাসের সেরা ক্রিকেটার হয়েছিলেন তিনি। বাংলাদেশের হয়ে সাকিব ছাড়া একমাত্র মুশফিক জিতেছেন এই পুরস্কার (২০২১ সালের মে)।

মার্চ মাসে সাকিবের পারফরম্যান্স ছিল দুরন্ত। সব সংস্করণ মিলিয়ে করেছেন ১২ ম্যাচে করেছেন ৩৫৩ রান। বল হাতে নিয়েছেন ১৫ উইকেট। এমন অলরাউন্ড পারফরম্যান্সেই এই মনোনয়ন পান সাকিব।

ইংল্যান্ডের বিপক্ষে মার্চ মাসের ১ তারিখ থেকে শুরু হওয়া ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে হারে বাংলাদেশ। সেই সিরিজে ব্যাট হাতে জোড়া হাফ সেঞ্চুরি করেন সাকিব। বল হাতে নেন ৬ উইকেট। টি-টোয়েন্টি সিরিজে ৩-০ ব্যবধানে জেতে বাংলাদেশ। বল হাতে সেই সিরিজে সাকিব ৩ উইকেট পেলেও ইকোনমি ছিল ঈর্ষণীয়। ব্যাটেও এসেছে রান।

আয়ারল্যান্ডের বিপক্ষেও ওয়ানডে ফর্ম ধরে রাখেন সাকিব। প্রথম ওয়ানডেতে খেলেন ৯৩ রানের দৃষ্টিনন্দন ইনিংস। ওই সিরিজে বিশ্বসেরা অলরাউন্ডারের সংগ্রহ ৫ উইকেট। টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ২০ রানের পর দ্বিতীয় ম্যাচে করেছেন অপরাজিত ৩৮ রান।

Share This Article