দ্বিতীয় টি-২০: বাংলাদেশের সম্ভাব্য একাদশ

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:৫৬, বুধবার, ২৯ মার্চ, ২০২৩, ১৫ চৈত্র ১৪২৯

ঘরের মাঠে আগের সিরিজেই বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হারিয়েছে বাংলাদেশ। ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং- সব বিভাগেই ক্যারিশমা দেখিয়েছেন টাইগার ক্রিকেটাররা। বাংলাদেশের পারফরম্যান্স দেখে বিশ্বকাপ জয়ী ইংলিশ ক্যাপ্টেন জশ বাটলারও প্রশংসা করেছেন। ওই সিরিজে ক্যাপ্টেন সাকিব তো বাংলাদেশ দলের ফিল্ডিংকে এশিয়ার সেরা হিসেবে ‘ঘোষণা’ দিয়েছেন!

 

আইরিশদের বিরুদ্ধে প্রথম টি-২০তেও নিজেদের সামর্থ্য আলাদাভাবে বুঝিয়ে দিয়েছেন টাইগাররা। প্রথমে ব্যাট করে ১৯.২ ওভারে ২০৭ রান। এরপর ডাকওয়ার্থ/লুইস পদ্ধতিতে জয়। আজ সিরিজে ফেরার জন্য মুখিয়ে আছে আয়ারল্যান্ড।

সাগরিকার উইকেট বরাবরই ব্যাটিং বান্ধব। প্রথম টি-টোয়েন্টিতে ভালো উইকেটে ব্যাট করার সুযোগ পেয়েছেন ক্রিকেটাররা। দ্বিতীয় টি-টোয়েন্টিতেও যে উইকেট একই ধরনের ব্যাটিং উইকেট হবে, তা অনেকটাই অনুমেয়। বাংলাদেশ দলের জন্য দুশ্চিন্তার কারণ ওপেনার রনি তালুকদারের কাঁধের চোট। প্রথম ম্যাচে ফিল্ডিং করতে গিয়ে চোটে পড়ে মাঠ ছাড়তে হয় তাকে। তার বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু না জানালেও, তার জন্য শেষ পর্যন্ত অপেক্ষা করবে টিম ম্যানেজমেন্ট।

শক্তি-সামর্থ্যের পাশাপাশি পরিসংখ্যানেও এগিয়ে স্বাগতিকরা। ৬ বারের দেখায় ৪ বারই জিতেছে বাংলাদেশ। একটিতে জয় আইরিশদের। বাকিটিতে ফল আসেনি। প্রথম ম্যাচের মতো দ্বিতীয় টি-টোয়েন্টিতেও দলগত পারফরম্যান্সের দিকে তাকিয়ে থাকবে বাংলাদেশ। রনি-লিটনদের পাশাপাশি হাসান-তাসকিনরা ফের একবার জ্বলে উঠলেই সিরিজ জিততে খুব বেশি কষ্ট হওয়ার কথা নয় বাংলাদেশের। রনি তালুকদার ফিট থাকলে বাংলাদেশ একাদশে খুব বেশি পরিবর্তনের সম্ভাবনা নেই। তবে পরিবর্তন আনতে পারে আইরিশরা।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ : 
সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন  দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, শামীম হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, হাসান মাহমুদ।

Share This Article