রোজায় কম দামে গোশত-দুধ-ডিম বিক্রি করবে সরকার!

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৮:২৯, মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩, ৭ চৈত্র ১৪২৯

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রভাব পড়েছে বিশ্বের অর্থনীতি তথা নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্যে। এরই প্রেক্ষিতে নিত্যপণ্যের লাগামহীন মূল্য বৃদ্ধিতে মানুষের নাভিশ্বাস অবস্থা। এমতবস্থায় স্বল্প আয়ের মানুষদের জন্য আসন্ন রোজায় প্রাণিজ আমিষ ও পুষ্টি সুবিধা নিশ্চিত করতে উদ্যোগ নিয়েছে সরকার।

 

রমজানে ভ্রাম্যমাণ বিক্রয়কেন্দ্রের মাধ্যমে কম দামে দুধ, ডিম ও গোশত বিক্রি করবে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়। জানা যায়, ঢাকা শহরের ২০টি স্থানে, চট্টগ্রাম শহরের পাঁচটি স্থানে এবং অন্য প্রতিটি বিভাগীয় শহরের একটি স্থানে সুলভমূল্যে ভ্রাম্যমাণ বিক্রয় কার্যক্রম পরিচালনা করা হবে।

সংশ্লিষ্টরা বলছেন, প্রতিদিন ভ্রাম্যমাণ বাজার ব্যবস্থাপনার মাধ্যমে সুলভমূল্যে বিক্রির জন্য মুরগি, খাসি ও গরুর গোশত, দুধ এবং ডিমের পরিমাণ নির্ধারণ করা হবে। সরকারি দুগ্ধ ও গবাদি পশু উন্নয়ন খামার থেকে সরবরাহযোগ্য গরুর সংখ্যা জেনে নির্ধারণ করা হবে গরুর গোশতের পরিমাণ।

প্রাণিসম্পদ অধিদপ্তরের কর্মকর্তারা বলেন, গত দুই রমজানের মতো এবারও ভ্রাম্যমাণ বিক্রয় ব্যবস্থায় গোশত, দুধ, ডিম বিক্রির উদ্যোগ নেওয়া হয়েছে। আগের বছরগুলোতেও ভ্রাম্যমাণ বিক্রয়কেন্দ্রের ব্যাপক সুফল সাধারণ মানুষ পেয়েছে। আগামী ২৩ মার্চ এ কার্যক্রমের উদ্বোধন করা হবে।

Share This Article