রমজান মাসে ব্যবসায়ীদের সংযমী হতে বললেন বাণিজ্যমন্ত্রী

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৫:৩২, বুধবার, ১৫ মার্চ, ২০২৩, ১ চৈত্র ১৪২৯

পবিত্র রমজান মাসে ব্যবসায়ীদের সংযমী হওয়ার অনুরোধ জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেন, ধর্ম বলেছে সংযমী হতে, নিজেকে কন্ট্রোল করতে। ব্যবসায়ীদের উদ্দেশ্যে একটাই কথা বলতে চাই, অন্তত এই মাসটায় একটুখানি সংযমী হওয়া দরকার। আপনারা দয়া করে যেটি ন্যায্য হওয়া উচিত সেটাই করবেন। আমরা আপনাদের সারাদিন ধরে পাহারা দিয়ে রাখতে পারব না। তারপরও আমরা চেষ্টা করব। আপনাদের বিবেকের কাছে প্রশ্ন দিয়ে গেলাম, আপনার যেটা ন্যায্য হয় সেটা করবেন।

বুধবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিশ্ব ভোক্তা অধিকার দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

ভোক্তাদের উদ্দেশে টিপু মুন‌শি ব‌লেন, প‌ণ্য তৈ‌রি‌তে একটা খরচ আছে। কেউ য‌দি এক‌টা মোটরসাইকেল অর্ধেক দা‌মে দেয় তাহ‌লে আপনা‌দের বুঝ‌তে হ‌বে কিভা‌বে দে‌বে। এই অর্ধেক দা‌মের কথা ব‌লে কিন্তু আলটিমেট‌লি মানুষ‌কে ঠকা‌নো হয়। প্রতা‌রিত করা হয়। কা‌জেই আপনারা সব‌কিছু ভে‌বে কাজ কর‌বেন। একজন বিজ্ঞাপন দি‌লেই আকৃষ্ট হ‌বেন না।

বাণিজ্যমন্ত্রী ব‌লেন, ভোক্তার অধিকার মানু‌ষের অধিকার। আমরা যখন ভোক্তা‌দের সব অধিকার সম্প‌র্কে জানা‌তে পার‌ব তখন আমা‌দের অর্ধেক কাজ শেষ হ‌য়ে যা‌বে। ভোক্তারা নি‌জেরাই স‌চেতন হ‌তে পার‌বেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) সভাপতি গোলাম রহমান ভোক্তা অধিকার রক্ষায় জাতিসংঘের অনুমোদিত অধিকারগুলো বাস্তবায়নের আহ্বান জানান।

Share This Article


৩১ মার্চ থেকে মিলবে নতুন টাকার নোট, পাওয়া যাবে যেভাবে

ভারত থেকে এলো ১৭১ টন আলু

প্রতিদিন মোবাইলে ৪ হাজার ১৭৫ কোটি টাকা লেনদেন

রমজান উপলক্ষে ১০ হাজার টন চিনি কিনবে সরকার

কৃষির উৎপাদন বাড়াতে গুণগত বীজ ও আধুনিক স্টোরেজ নিশ্চিতের তাগিদ

ঈদে নতুন নোট পাওয়া যাবে ৩১ মার্চ থেকে

সর্বজনীন পেনশন স্কিমে যুক্ত হলো ‘প্রত্যয় স্কিম’

পারস্পরিক সহযোগিতায় অর্থনৈতিক উন্নয়নে আগ্রহী বাংলাদেশ ও ঘানা

‘আয়ারল্যান্ডকে বিশেষ অর্থনৈতিক অঞ্চল দেবে বাংলাদেশ’

কমলো সোনার দাম

রেমিট্যান্সের ওপর আইএমএফের কর আরোপের পরামর্শ শুনবে কি সরকার?

‘পদ্মা ব্যাংকের আমানতকারী, শেয়ারহোল্ডারদের ক্ষতি হবে না’