শান্ত ও মিরাজের প্রশংসা করে যা বললেন মাশরাফি

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৮:১৪, রবিবার, ১২ মার্চ, ২০২৩, ২৭ ফাল্গুন ১৪২৯

বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতে নিল বাংলাদেশ! তাও আবার টি-টোয়েন্টিতে, যে ফরম্যাটে বাংলাদেশ সবচেয়ে দুর্বল। দলে ব্যাপক পরিবর্তন এনে টি-টোয়েন্টির নতুন পথচলার শুরুতেই ইতিহাস গড়ে ফেলল সাকিব-হাতুরা বাহিনী।

 

৪ উইকেটের জয়ে যেকোনো ফরম্যাট মিলিয়েই প্রথমবারের মতো সিরিজ জিতল বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে।

মিরপুরে আজ (রবিবার) সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে রোমাঞ্চকর এক লড়াই হলো। যে লড়াইয়ে ইংলিশদের ৪ উইকেট আর সাত বল হাতে রেখে হারাল বাংলার দামাল ছেলেরা।

টাইগারদের ঐতিহাসিক সিরিজ জয়ের পর তাদেরকে অভিনন্দন জানিয়েছেন দেশের ক্রিকেটের সফল সাবেক ক্যাপ্টেন মাশরাফি বিন মর্তুজা। এই দলটাকে আরো সুযোগ দেওয়া উচিত বলেও মনে করেন সাবেক এই ক্যাপ্টেন। তবে নাম ধরে প্রসংসা করেছেন ওপেনার নাজমুল হোসেন শান্ত এবং অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজের।

বাংলাদেশের সিরিজ জয়ের পর মাশরাফি তার ফেসবুক ভেরিফায়েড পেজে এক স্ট্যাটাস দিয়ে অভিনন্দন বার্তা দিয়েছেন টাইগারদের।  

ফেসবুক স্ট্যাটাসে সাবেক ক্যাপ্টেন লিখেছেন, ‘অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, এবার ইংল্যান্ড। দেশের মাঠে বড় তিনটি দলকে টি-টোয়েন্টি সিরিজে হারাল বাংলাদেশ।

তবে এই জয়টা একটু আলাদা। কারণ তরুণদের নিয়ে যেভাবে দলটা গড়েছে, সেটা এককথায় অসাধারণ। টি-টোয়েন্টি দলকে ঢেলে সাজানো দরকার ছিল, হাতুরুসিংহে এবং সাকিব দারুণভাবে সেই কাজটা করেছে। ভালো উইকেটে এই দলটারও কঠিন সময় আসবে, কিন্তু সবার ধৈর্য রাখা জরুরি।

তরুণদেরকে এই ফরম্যাটে খেলার সুযোগ করে দিতে হবে এবং এর মধ্য দিয়েই আস্তে আস্তে দারুণ একটা দল হবে ইনশাআল্লাহ। অনেক দেরিতে হলেও এই পরিবর্তনটা টি-টোয়েন্টিতে খুব প্রয়োজন ছিল। যদিও এটা একান্তই আমার মতামত।

শান্ত ইউ বিউটি ম্যান, মিরাজ অসাধারণ, পুরো বোলিং ইউনিট দারুণ। অভিনন্দন বাংলাদেশ।

Share This Article