শাহরুখে খানের ৯০০ কোটি

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৯:১৫, শনিবার, ১১ ফেব্রুয়ারি, ২০২৩, ২৮ মাঘ ১৪২৯

শাহরুখ মানেই যেন উন্মাদনা। সেই উন্মাদনা বাড়তে বাড়তে ভক্তকুল থেকে পৌঁছে গেল বক্স অফিসে। চার বছরের অধিক সময় পর বাদশাহ ফিরেছেন পর্দায়। তাকে রাজকীয়ভাবেই স্বাগত জানালেন ভক্ত-দর্শকরা। বক্স অফিসের বাদশাহ করে তুললেন ‘পাঠান’কে। 

সদ্য মুক্তিপ্রাপ্ত ‘পাঠান’ বিশ্বব্যাপী বক্স অফিসে ৯০০ কোটিরও বেশি আয় করে নিয়েছে। সিনেমাটির এই সাফল্যে যশ রাজ ফিল্মস একটি প্রেস নোট প্রকাশ করেছে। প্রতিবেদন অনুসারে, যশ রাজ ফিল্মস বলেছে যে তৃতীয় শুক্রবার ভারতে ৫.৯০ কোটি রুপি সংগ্রহ করেছে ‘পাঠান’।

এর মাধ্যমে বিশ্বব্যাপী মোট ৯০১ কোটি রুপি আয় করে নিল ‘পাঠান’। ভারতে ৫৫৮ কোটি ও বিদেশের বাজারে ৩৪২ কোটি রুপি আয় করেছে শাহরুখের সিনেমাটি। যশ রাজ ফিল্মস আরো বলেছে, এই মুহূর্তে হিন্দি সিনেমার ইতিহাসে বিশ্বব্যাপী সর্বোচ্চ আয়কারী হিন্দি চলচ্চিত্র হয়ে উঠেছে ‘পাঠান’। এই মুহূর্তে ভারতে ‘বাহুবলী’, ‘দঙ্গল’ ও ‘কেজিএফ ২’-এর মতো ব্লকবাস্টার সিনেমার আয়কে পেছনে ফেলে শীর্ষস্থানে রয়েছে ‘পাঠান’।

সম্প্রতি ‘পাঠান’ নির্মাণের একটি ভিডিও শেয়ার করেছে যশ রাজ ফিল্মস, যেখানে শাহরুখ খান বলেছেন, ‘আমার মনে হয় এই ধারার ফিল্ম সিদ্ধার্থের চেয়ে ভালো কেউ জানে না। প্রথমবারের মতো তার সঙ্গে কাজ করছি। সে এই ধরনের সিনেমা সম্পর্কে খুব ভালো জানে। সিদ্ধার্থ যে ইউনিভার্স তৈরি করছে, আমি সেটি ভালোবাসি। এটি একটি অ্যাকশন ফিল্ম, যা আমার জন্য দারুণ সুযোগ ছিল। আমি মনে করি এটি অনেক ভালো ভালো মানুষের সহযোগিতায় অনেক ভালোভাবে তৈরি করা হয়েছে।’

যশ রাজ ফিল্মসের উচ্চাভিলাষী স্পাই ইউনিভার্সের চতুর্থ মুভি ‘পাঠান’। ২০১২ সালে সালমান খানের ‘এক থা টাইগার’, ২০১৭ সালে ‘টাইগার জিন্দা হ্যায়’ এবং ২০১৯ সালে হৃতিকের ‘ওয়ার’ দিয়ে একটি স্পাই ইউনিভার্স তৈরি করেছে যশ রাজ ফিল্মস, যার চতুর্থ সিনেমা হিসেবে মুক্তি পেয়েছে ‘পাঠান’। সামনে আসছে সালমান খানের ‘টাইগার ৩’ এবং হৃতিকের ‘ওয়ার ২’, যেখানে পাঠান হিসেবে শাহরুখ খান উপস্থিত থাকবেন বলেও নিশ্চিত করেছে প্রযোজনা সংস্থাটি।

সূত্র : হিন্দুস্তান টাইমস

বিষয়ঃ মুভি

Share This Article


দীপিকা-রণবীরের ঘরে আসছে নতুন অতিথি

ঐশ্বরিয়াকে নিয়ে বেফাঁস মন্তব্য, জবাব দিলেন ইমরান

মৃত্যুর মুখ থেকে বেঁচে ফিরলেন রাশ্মিকা

গুরুতর অসুস্থ মিঠুন, খবরটিকে ‘ভুয়া’ বললেন পুত্রবধূ

রাফির সিনেমার নায়িকা তানজিকা আমিন

ভারতে ‘ডিপফেক’ ভিডিওর শিকার হচ্ছেন একের পর এক তারকা

স্বামীর সঙ্গে মাত্র ১২ দিনের সংসারজীবন কেমন ছিল পুনমের

ফিল্মফেয়ার পুরস্কার-২০২৪: ফের স্বামী-স্ত্রী দুজনেই সেরা

ছেলের ছবি প্রকাশ করলেন জিৎ, জানালেন নামও

২০২৪ সালে পর্দা কাঁপাতে আসছে বলিউডের যেসব সিক্যুয়েল

অস্কার কর্তৃপক্ষের নজরে শাহরুখ-কাজল

গেঞ্জি-হাফপ্যান্ট পরে বিয়ে করতে এসেছেন আমির জামাতা