সালমান শাহ ও শাবনূরের সিনেমা মুক্তি পাচ্ছে শুক্রবার

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ০৯:২৫, বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারি, ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

ঢাকাই সিনেমার অমর নায়ক সালমান শাহ। ১৯৯৩ সালে সোহানুর রহমান সোহানের ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমার মধ্যদিয়ে চলচ্চিত্র ইন্ডাস্ট্রিতে পা রাখেন তিনি। মাত্র চার বছরের ক্যারিয়ারে ২৭টি সিনেমায় কাজ করেন ক্ষণজন্মা এই অভিনেতা। ‘কেয়ামত থেকে কেয়ামত’ দিয়ে রূপালি ভুবনে পা রাখেন প্রিয়দর্শিনী’খ্যাত চিত্রনায়িকা মৌসুমীও।

 

সালমান অভিনীত প্রায় প্রতিটি সিনেমা ছিল ব্যবসা সফল। চিত্রনায়িকা শাবনূরের সঙ্গে জুটি বেঁধে সালমান অভিনয় করেন ‘তুমি আমার’ সিনেমাটি। যা মুক্তি পায় ১৯৯৪ সালের কোরবানির ঈদে। সিনেমার পাশাপাশি এর প্রতিটি গানই দর্শকমহলে দারুণ জনপ্রিয়তা পায়। প্রয়াত জহিরুল হকের পরিচালনায় এর গল্প ও সংলাপ লিখেছেন তারই ছেলে আবদুল্লাহ জহির বাবু।

২৯ বছর পর নতুন করে মুক্তি পাচ্ছে সালমান শাহ ও শাবনূর অভিনীত ‘তুমি আমার’ সিনেমাটি। আগামী ১০ ফেব্রুয়ারি এটি বরিশালের অভিরুচি সিনেমা হলে পুনরায় মুক্তি পাচ্ছে বলে জানিয়েছেন আবদুল্লাহ জহির বাবু।

তিনি বলেন, ‘আমার বাবা, মরহুম জহিরুল হক পরিচালিত এবং আমার লেখা কাহিনি ও সংলাপ সম্বলিত প্রথম ছবি “তুমি আমার” আগামী ১০ ফেব্রুয়ারি বরিশাল অভিরুচি সিনেমা হলে মুক্তি পাচ্ছে। সর্বপ্রথম ১৯৯৪ সালের কোরবানির ঈদে মুক্তি পেয়েছিল ছবিটি। আমার বাবার ইন্তেকালের পর মরহুম তমিজ উদ্দীন রিজভী আঙ্কেল এর অবশিষ্ট পরিচালনার কাজ শেষ করে। পরে আদৃতা কথাচিত্রের ব্যানারে মুক্তি পায় সালমান ও শাবনূর অভিনীত প্রথম ছবি “তুমি আমার”। আমার জীবনের সম্ভবত সবচেয়ে স্মৃতি বিজড়িত এবং উল্লেখযোগ্য ছবি এটি।’

‘তুমি আমার’ সিনেমায় সালমান-শাবনূরের পাশাপাশি আরও অভিনয় করেন কে এস ফিরোজ, প্রবীর মিত্র, জহিরুল হক, সৈয়দ হাসান ইমাম, ডন, মাহমুদুল ইসলাম মিঠু, ইদ্রিস, ববি, সজীব তাহের, রাশেদা চৌধুরী, মেঘলাসহ অনেকে।

বিষয়ঃ মুভি

Share This Article


হত্যাচেষ্টা মামলার তদন্ত প্রতিবেদন দাখিল, জেলে যেতে পারেন পরী

মার্কিন মডেল কেলসির সঙ্গে শাকিব খানের রসায়ন

আমার ছেলে ঈদের নামাজ পরার জন্য মুখিয়ে আছে: অপু বিশ্বাস

চুমুকাণ্ড: সেই নিপুণের দলে যোগ দেয়া নিয়ে মুখ খুললেন পীরজাদা হারুন

যে কারণে সিনেমা থেকে দূরে আছেন ববিতা

চয়নিকা-বুবলীকে নিয়ে এবার বিস্ফোরক মন্তব্য পরীমনির

নুসরাতকে খোঁচা দিয়ে মিমির প্রশংসায় পঞ্চমুখ অঙ্কুশ

মাহির ছেলের জন্মদিনে পরীমনির শুভেচ্ছা

ভোটার তালিকায় নাম নেই অনেকের, ব্যক্তি আক্রোশ না অন্য কিছু?

১৯ এপ্রিলই হবে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন

শাকিবের ‘রাজকুমার’-এর ফার্স্ট লুক প্রকাশ

শাকিবের জন্মদিনে বুর্জ খলিফায় ‘রাজকুমার’ প্রচারে খরচ কত কোটি