শ্যালিকাকে দুবাই পাচারের চেষ্টা দুলাভাইয়ের

  প্রতিনিধি
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:৩৮, বুধবার, ১ ফেব্রুয়ারি, ২০২৩, ১৮ মাঘ ১৪২৯

স্ত্রীকে দুবাই নিয়ে বিক্রির পর শ্যালিকাকেও পাচারের চেষ্টার সময় আটক দুলাভাই।

রাজধানীর মিরপুর থেকে অপহৃত এক মাদরাসাছাত্রীকে উদ্ধার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। শনিবার চট্টগ্রামের সাতকানিয়া নলুয়া ইউনিয়নের একটি বাড়ি থেকে তাকে উদ্ধার করা হয়। অপহরণের ঘটনায় জড়িত তিনজনকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন- চট্টগ্রামের হাটহাজারী ফরহাদাবাদ এলাকার আবু সুফিয়ান রানা (৩১) ও তার স্ত্রী শারমিন কাওসার হান্না (২২) এবং হাটহাজারীর চিপাতলী এলাকার নুরুজ্জামান।

র‍্যাব জানায়, ভুক্তভোগী মাদ্রাসাছাত্রীর বড় বোনের সঙ্গে দুবাই প্রবাসী মো. শহিদুল করিমের বিয়ে হয়। বিয়ের পর শহিদুল স্ত্রীকে দুবাই নিয়ে বিক্রি করে দেন। এরপর তিনি শ্যালিকাকে দুবাই পাচারের পরিকল্পনা করেন। গত ৩ জানুয়ারি ভুক্তভোগী ছাত্রী মাদরাসায় যাওয়ার পথে অপহৃত হয়। তার পরিবার খোঁজ-খবর নিয়ে জানতে পারে এ ঘটনায় শহিদুল জড়িত। পরে ভুক্তভোগীর মা রাজধানীর শাহ আলী থানায় শহিদুলসহ তিনজনকে আসামি করে মামলা করেন।

মামলার পর আসামিদের গ্রেফতারে মাঠে নামে র‍্যাব। এক পর্যায়ে অপহরণের ঘটনায় জড়িত দুজনের অবস্থান চট্টগ্রাম নগরের হালিশহর থানা এলাকায় শনাক্ত হয়। শুক্রবার রাতে হালিশহরের চৌধুরী পাড়ার একটি বাসা থেকে আবু সুফিয়ান রানা ও তার স্ত্রী শারমিন কাওসার হান্নাকে গ্রেফতার করা হয়। তাদের দেওয়া তথ্যে শনিবার ভোরে হাটহাজারীর চিপাতলী এলাকা থেকে নুরুজ্জামানকে গ্রেফতার করা হয়। পরে নুরুজ্জামানের দেওয়া তথ্যে সাতকানিয়ার নলুয়া ইউনিয়ন থেকে ভুক্তভোগী ছাত্রীকে উদ্ধার করে র‍্যাব।

চট্টগ্রাম র‍্যাবের সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার বলেন, আসামিরা অসহায় নারীদের ভালো চাকরির প্রলোভন দেখিয়ে দুবাই পাচার করে। ভুক্তভোগী ছাত্রীকে সেখানে পাচারের উদ্দেশ্যে তারা অপহরণ করে। এজন্য ঐ ছাত্রীকে চট্টগ্রাম ও আশপাশের বিভিন্ন স্থানে লুকিয়ে রাখা হয়েছিল। গ্রেফতারকৃত তিনজনকে রাজধানীর শাহ আলী থানায় হস্তান্তর করা হয়েছে।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


চুয়াডাঙ্গায় তীব্র তাপদাহ: হিট এলার্ট জারি

ধান শুকানো নিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় সংঘর্ষ, আহত অর্ধশত

জ্যান্ত কই গলায় ঢুকে কৃষকের মৃত্যু

ফরিদপুরে দুর্ঘটনায় নিহতদের ৪ জন একই পরিবারের

স্ত্রী-সন্তানদের নিয়ে ঢাকায় ফেরার পথে শেষ পুরো পরিবার

গ্রাহকের আড়াই কোটি টাকা নিয়ে ব্যাংক ব্যবস্থাপক উধাও

১৫০ উপজেলায় ১৮৯১ প্রার্থীর মনোনয়ন দাখিল

১৭ এপ্রিল তৃতীয় ধাপের উপজেলা ভোটের তফসিল

হাতিরঝিলে মানসিক ভারসাম্যহীন যুবকের মরদেহ উদ্ধার

দেশের যেসব অঞ্চলে হতে পারে বৃষ্টি

দেশের পথে ‘এমভি আবদুল্লাহ’, চার দেশের নৌসেনারা দিচ্ছে গার্ড

১৫ রোজার পরেই দ্রব্যমূল্য কমে গিয়েছিল বললেন নানক