প্রধানমন্ত্রীর জনসভা: রাজশাহী নগরজুড়ে কঠোর নিরাপত্তা

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ০৯:৫২, রবিবার, ২৯ জানুয়ারি, ২০২৩, ১৫ মাঘ ১৪২৯

রাজশাহীর ঐতিহাসিক মাদরাসা মাঠে প্রধানমন্ত্রীর জনসভা আজ রোববার। এ উপলক্ষে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। এরই মধ্যে শেষ হয়েছে মঞ্চ নির্মাণের কাজ। নৌকার আদলে বানানো হয়েছে মঞ্চ।

 

এদিকে, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে রাজশাহীজুড়ে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। মোড়ে মোড়ে বসানো হয়েছে চেকপোস্ট।

মাদরাসা মাঠ ঘুরে দেখা গেছে, মাঠের উত্তর পাশে প্রধান প্রবেশপথে বাঁশ দিয়ে এমনভাবে গেট তৈরি করা হয়েছে, যেন সুশৃঙ্খলভাবে লোকজন ভেতরে ঢুকতে পারেন। মাঠের মধ্যে একাধিক বাঁশের বেড়া দিয়ে মাঠকে কয়েক ভাগে ভাগ করে ফেলা হয়েছে। এছাড়া মাঠে নেতাকর্মীদের স্থান সংকুলানের জন্য মাঠের দক্ষিণ পাশের দেয়াল অপসারণ করা হয়েছে। এতে দক্ষিণ পাশের রাস্তাটি এখন মাঠের সঙ্গে সংযুক্ত। ওই রাস্তার পূর্ব ও পশ্চিম পাশেও বিশেষ প্রবেশপথ নির্মাণ করা হয়েছে।

পুরো মঞ্চটিই সাদা কাপড়ে ঢেকে দেয়া হয়েছে। মঞ্চের পাশের রাজশাহী কারাগারের প্রাচীরও সাদা কাপড়ে ঢেকে দেয়া হয়েছে। মঞ্চের বাইরে ও ভেতরে মাইক লাগানো হয়েছে। অনুষ্ঠানে আসা নেতাকর্মীদের জন্য অস্থায়ী টয়লেট বসানো হয়েছে। মঞ্চ ও এর আশপাশের নিরাপত্তা বাড়ানো হয়েছে। পুরো রাজশাহী শহর জুড়েই বাসানো হয়েছে নিরাপত্তা চেকপোস্ট।

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেন, মাদরাসা ও ঈদগাহ মাঠে সমাবেশ হবে। শহরে ২২০টি মাইক ও ১২টি এলইডি স্ক্রিন থাকবে। এছাড়া সমাবেশের জন্য পাঁচ শতাধিক ভলান্টিয়ার রাখা হয়েছে। পর্যাপ্ত পানি ও টয়লেটের ব্যবস্থা থাকবে।

তিনি বলেন, সকাল ৯টায় মাঠে নেতাকর্মীরা আসবেন। এরই মধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আশা করছি, প্রধানমন্ত্রীর জনসভা জনসমুদ্রে পরিণত হবে।

রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার রফিকুল আলম বলেন, রাজশাহীজুড়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়া প্রতিটি পয়েন্টেই নিরাপত্তা চেকপোস্ট বসানো হয়েছে।

Share This Article


ইরান-ইসরায়েল যুদ্ধের প্রভাব মোকাবিলায় প্রস্তুতি নেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

২১ নাবিক ফিরবেন জাহাজে, দুজন বিমানে

বাংলাদেশের বিজয়কে সুসংহত করার অন্তরায় বিএনপি : ওবায়দুল কাদের

ওমরাহ ভিসা নিয়ে সৌদি আরবে নতুন আইন

বাংলাদেশে ঢুকল মিয়ানমারের আরও ৪৬ বিজিপি সদস্য

তেজগাঁও স্টেশনের কাছে লাইনচ্যুত ‘যমুনা এক্সপ্রেস’

চলতি অর্থবছরে প্রবৃদ্ধি হবে ৫.৭ শতাংশ: আইএমএফ

মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

মুজিবনগর দিবসে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী

আজ ঐতিহাসিক মুজিবনগর দিবস

রাতেই ৮০ কিমি ঝড়ের পূর্বাভাস, সতর্কতা জারি

তাপপ্রবাহ চলবে আরও কয়েকদিন, থাকবে বৃষ্টিও