পেদ্রির গোলে বার্সার কষ্টার্জিত জয়

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ০৯:৪১, রবিবার, ২৯ জানুয়ারি, ২০২৩, ১৫ মাঘ ১৪২৯

ম্যাচ জুড়ে বল দখল ও আক্রমণে আধিপত্য বিস্তার করার পরেও জয় পেতে ঘাম ছুটে গেল বার্সেলোনার। আএ সেই জয়ের নায়ক পেদ্রি। জিরোনাকে হারিয়ে লিগ টেবিলে শীর্ষস্থান আরও মজবুত করল শাভি এরনান্দেসের দল। প্রতিপক্ষের মাঠে শনিবার (২৮ জানুয়ারি) লা লিগার ম্যাচটি ১-০ গোলে জিতেছে বার্সেলোনা। সব প্রতিযোগিতা মিলিয়ে এই নিয়ে টানা আট ম্যাচ জিতল কাতালান দলটি।

 

পঞ্চদশ মিনিটে প্রথম উল্লেখযোগ্য সুযোগ পায় বার্সেলোনা। উসমান দেম্বেলের প্রচেষ্টা ঠেকিয়ে দেন গোলরক্ষক। ১০ মিনিট পর অস্বস্তি নিয়ে মাঠ ছাড়েন এই ফরাসি ফরোয়ার্ড। দ্বিতীয়ার্ধের শুরুতে মার্কোস আলোনসোর বদলি নামেন জর্দি আলবা। ৬১তম মিনিটে দলের এগিয়ে যাওয়ায় তিনি রাখেন ভূমিকা। বাঁ দিক থেকে স্প্যানিশ ডিফেন্ডারের শট ঠেকানোর চেষ্টায় পারেননি জিরোনা গোলরক্ষক, আলগা বল পেয়ে ফাঁকা জালে বল পাঠান তরুণ মিডফিল্ডার পেদ্রি। খানিক পর জিরোনার মার্তিনেস জালে বল পাঠালেও অফসাইডের কারণে গোল মেলেনি। শেষ দিকে সমতা টানার সুবর্ণ সুযোগ পেয়েও কাছ থেকে ভলি লক্ষ্যে রাখতে পারেননি ইভান মার্তিন।

১৮ ম্যাচে ১৫ জয় ও ২ ড্রয়ে ৪৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। এক ম্যাচ কম খেলে ৪১ পয়েন্ট নিয়ে দুইয়ে শিরোপাধারী রিয়াল মাদ্রিদ।

Share This Article